Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

পাত্রসায়রে নাবালিকাকে অপহরণ, ধৃত মূল অভিযুক্তের বাবা

সংবাদদাতা, বিষ্ণুপুর: পাত্রসায়রের অপহৃত এক নাবালিকার খোঁজ না পাওয়ায় পুলিস অভিযুক্তের বাবাকে গ্রেপ্তার করল। ধৃতের নাম বাসুদেব বেজ। তার বাড়ি বিউর এলাকায়। পুলিস জানিয়েছে, ধৃতের বিরুদ্ধে এক নাবালিকাকে অপহরণের ঘটনায় মূল অভিযুক্তকে আড়াল করার অভিযোগ রয়েছে। তার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়। ধৃতকে জেরা করে তার ছেলে ও অপহৃত নাবালিকার খোঁজ চালানো হবে। 
জয়পুরে ধৃত যুবক: জয়পুরের এক নাবালিকাকে অপহরণের অভিযোগে পুলিস কোতুলপুরের সিহড় থেকে এক যুবককে গ্রেপ্তার করেছে। ধৃতের নাম উজ্জ্বল পোড়েল। বাড়ি সিহড়ে। পুলিস জানিয়েছে, ধৃতের বিরুদ্ধে জয়পুর থানা এলাকার এক নাবালিকাকে অপহরণের অভিযোগ রয়েছে। তার ভিত্তিতে তাকে গ্রেপ্তার করা হয়েছে। 
সোনামুখীর যুবক ধৃত: সোশ্যাল মিডিয়ায় পরিচয়। উত্তরবঙ্গের এক নাবালিকাকে ফুসলিয়ে নিয়ে পালিয়ে আসার অভিযোগে ফালাকাটা থানার পুলিস সোনামুখী থেকে এক যুবককে গ্রেপ্তার করে নিয়ে যায়। ধৃতের নাম রাহুল বাউরি। বাড়ি সোনামুখী শহরের চৌধুরীপাড়ায়। পুলিস জানিয়েছে, ধৃতের বিরুদ্ধে আলিপুরদুয়ার জেলার ফালাকাটা থানা এলাকার এক নাবালিকাকে অপহরণের অভিযোগ রয়েছে। তার ভিত্তিতে ফালাকাটা থানার পুলিস সোনামুখীতে এসে রাহুলকে গ্রেপ্তার করে। ধৃতকে এদিন বিষ্ণুপুর মহকুমা আদালতে তুলে ট্রানজিট রিমান্ডে ফালাকাটা নিয়ে যাওয়া হয়।

06th  July, 2024
ফুলিয়ায় বিপুল পরিমাণ ভেজাল ঘি উদ্ধার, চাঞ্চল্য

বেশ কয়েকদিন ধরে ভেজাল খাদ্যদ্রব্য নিয়ে ধরপাকড় শুরু করেছে পুলিস। পুজোর আগে বিশেষভাবে সক্রিয় এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। এবার সেই পথে হেঁটেই বিপুল পরিমাণ ভেজাল ঘি এবং ঘি তৈরিতে ব্যবহৃত সরঞ্জাম উদ্ধার করল শান্তিপুর থানার পুলিস।
বিশদ

04th  October, 2024
জামুড়িয়ায় ৩৮ বছর ধরে পটের দুর্গা এঁকে চলেছেন ইসিএল কর্মী অশোক

কোনওরকম শিক্ষার্জন ছাড়া‌ই ৩৮ বছর ধরে পটের দুর্গা এঁকে চলেছেন ইসিএল কর্মী অশোক চক্রবর্তী। তাঁর আঁকা পটেই পূজিত হন মা বিন্ধ্যবাসিনী দুর্গা। পুজোর এক দরিদ্র অংশীদার বড় কোনও শিল্পীকে দিয়ে পটের দুর্গা আঁকাতে পারেননি
বিশদ

04th  October, 2024
মহিলাদের নিরাপত্তা ঘিরে প্রশ্ন তৃণমূলে যোগ পঞ্চায়েত সদস্যার

দলে মহিলাদের সম্মান নেই। মাস পাঁচেক আগে এমনই অভিযোগ তুলে রামপুরহাটের একমাত্র বিজেপি পরিচালিত পঞ্চায়েতের প্রধান সহ দুই সদস্যা তৃণমূলে যোগ দিয়েছিলেন। এবার আরও এক সদস্যা বিজেপিতে মহিলাদের নিরাপত্তা নেই বলে অভিযোগ তুলে ঘাসফুল শিবিরে যোগ দিলেন
বিশদ

04th  October, 2024
‘বন্যাসুরে’র গ্রাসে পদ্ম, পিস ৫০ টাকা মাথায় হাত পুজো উদ্যোক্তাদের  

বন্যার জেরে বাঁকুড়ায় পদ্মের আকাল দেখা দিয়েছে। ফলে দুর্গাপুজোর জন্য জরুরি এই ফুল রাতারাতি মহার্ঘ হয়ে গিয়েছে। মাসখানেক আগেও যে পদ্ম পাঁচ টাকা প্রতি পিস দরে বিক্রি হচ্ছিল, তার দাম বর্তমানে ৫০টাকা ছাড়িয়ে গিয়েছে। এমনকী, ওই টাকাতেও বাজারে ফুল সেভাবে পাওয়া যাচ্ছে না।
বিশদ

04th  October, 2024
বিধ্বস্ত পাঁশকু‌ড়ার দু’টি নতুন ক্লাবকে অনুদান 

ডাবুয়াপুকুর প্রাইমারি স্কুল ছুটি হতেই স্কুলব্যাগ কাঁধে নিয়ে ক্লাস ওয়ানের অর্ণব গায়েন, গোপাল মান্না, সায়ন্তিকা মান্না, দেবজিৎ কর গ্রামের পুজোমণ্ডপে হাজির। মণ্ডপে প্রতিমা তৈরির কাজ শেষ। তাই স্কুল ছুটির ঘণ্টা বাজতেই বাড়ি ফেরার আগে সোজা মণ্ডপে হাজির
বিশদ

04th  October, 2024
স্কুলে সাপের কামড়ে ছাত্রমৃত্যুর অভিযোগ 

ছাত্রের মৃত্যুতে স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলে বৃহস্পতিবার কাটোয়ার স্কুলে বিক্ষোভ দেখালেন অভিভাবকরা। কোশিগ্রাম ইউনিয়ন ইন্সটিটিউশনে ভাঙচুরও করা হয়। অভিযুক্ত প্রধান শিক্ষককে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

04th  October, 2024
নিম্নচাপে বৃষ্টিতে মাথায় হাত পুজো উদ্যোক্তাদের

ফের নিম্নচাপের ভ্রূকুটি, ফের আকাশের মুখভার। মুখভার বোলপুরের বিভিন্ন পুজোর উদ্যোক্তাদেরও। নির্দিষ্ট সময়ে প্রতিমা ও মণ্ডপের কাজ শেষ হবে তো! দুশ্চিন্তায় ঘুম উড়েছে কর্মকর্তাদের।
বিশদ

04th  October, 2024
মহিলাদের কাছে অনুপ্রেরণা বহরমপুরের মৃৎশিল্পী নমিতা চক্রবর্তী

বিবাহসূত্রে কলকাতা থেকে বহরমপুরের মৃৎশিল্পী পরিবারে ঠাঁই হয়েছিল নমিতা চক্রবর্তীর। স্বামী মৃৎশিল্পী, তাঁকে সাহায্য করতে গিয়ে অপটু হাতে মাটির তাল নিয়ে নাড়াচাড়া করতে করতেই আজ নমিতা নিজেই পরিপূর্ণ শিল্পী।
বিশদ

04th  October, 2024
অতীত ফেরাচ্ছে গোরাবাজার তরুণ দল, থিম মোহন টকিজ

বঙ্গ জীবন থেকে ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে সিঙ্গেল স্ক্রিন সিনেমা হল। এবার পুজোয় সেই নস্টালজিয়াকেই তুলে ধরতে ব্যস্ত বহরমপুরের গোরাবাজার তরুণ দল। বহরমপুর তথা মুর্শিদাবাদ জেলার অন্যতম খ্যাতনামা সিনেমা হল ছিল মোহন টকিজ।
বিশদ

04th  October, 2024
এবার হড়পা বানে কেদারনাথের দুর্যোগ পরিস্থিতি মহম্মদবাজারে পুজোর থিম

কোথাও সাবেকিয়ানা, কোথাও থিমের অভিনবত্ব। মহম্মদ বাজারের চারটি পুজোয় শেষ মুহূর্তে উদ্দীপনা তুঙ্গে। শিল্পাঞ্চল হিসেবে পরিচিত মহম্মদ বাজার ব্লকের পুজোগুলিতে থিমের মাধ্যমে মানুষকে সামাজিক ভাবে সচেতন করে তোলার প্রয়াস লক্ষ্যণীয়।
বিশদ

04th  October, 2024
কাঁকসায় মতুয়াদের প্রথমবারের দুর্গাপুজো ঘিরে তুমুল উৎসাহ

কাঁকসা ব্লকে মতুয়া সম্প্রদায়ের প্রথমবারের দুর্গাপুজো ঘিরে উন্মাদনা তুঙ্গে। ব্লকের রাজবাঁধ কলেজপাড়ায় এই প্রথম দুর্গাপুজো অনুষ্ঠিত হবে। ১১ জন মহিলা এই পুজো পরিচালনা করবেন। উদ্যোক্তা স্বপন গোঁসাই বলেন, মতুয়া আচারে পুজো অনুষ্ঠিত হবে।
বিশদ

04th  October, 2024
মহালয়া থেকেই শব্দবাজির তাণ্ডব

মহালয়া থেকেই মুর্শিদাবাদ জেলাজুড়ে শব্দবাজির তাণ্ডব শুরু হয়েছে। বিশেষ করে সদর শহর বহরমপুরে মহালয়ার আগের রাত থেকে দেদার ফাটল শব্দবাজি। বিভিন্ন জায়গায় পুলিস অভিযান চালিয়ে মোট সাতজন বাজি বিক্রেতাকে গ্রেপ্তার করেছে।
বিশদ

04th  October, 2024
নবদ্বীপের গৌরাঙ্গ সেতুতে বিপত্তি কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ

ফের নবদ্বীপের গৌরাঙ্গ সেতুতে বিপত্তি। বৃহস্পতিবার সকাল থেকে নবদ্বীপ গৌরাঙ্গ সেতুর উপর দিয়ে যান চলাচল কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়। পরে হাল্কা যানবাহনগুলিকে একমুখীভাবে চলাচল করতে অনুমতি দেওয়া হয়।
বিশদ

04th  October, 2024
নতুন জামা-কাপড় পেয়ে খুশি বন্যার্তরা

সপ্তাহ খানেক আগে ডিভিসির ছাড়া জল ও অতি বৃষ্টির জেরে আরামবাগ মহকুমায় ভয়াবহ বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয় খানাকুলের দু’টি ব্লক। এখনও নিচু এলাকার কোথাও কোথাও সামান্য জল জমে রয়েছে। বিপুল ক্ষতির মুখে দাঁড়িয়ে অনেকেই গৃহহীন হয়েছে
বিশদ

04th  October, 2024

Pages: 12345

একনজরে
দেশে কর্মসংস্থানের অবস্থা খুবই খারাপ। ইজরায়েলে ভারতীয় বেকারদের পাঠানোই তার অন্যতম প্রমাণ। শুক্রবার এমনই অভিযোগে সরব হলেন কংগ্রেস সভাপতি মল্লিকার্জুন খাড়্গে। আজ শনিবার হরিয়ানায় ভোট। ...

দু’টি পৃথক রুটের অটো ইউনিয়নের গণ্ডগোলে বন্ধ অটো ও বাস চলাচল। যার জেরে বিপাকে পড়লেন সাধারণ যাত্রীরা। শুক্রবার সকাল থেকে দিনভর বন্ধ থাকে বনগাঁ-দত্তফুলিয়া ও বনগাঁ-বয়রা রুটের বাস পরিষেবা। বন্ধ থাকে বনগাঁ-হেলেঞ্চা অটো পরিষেবা। ...

‘দুর্গা তুমি থেমো না’— এভাবেই আজকের দুর্গার গান গাইলেন লোপামুদ্রা মিত্র, রূপম ইসলাম, উপল সেনগুপ্ত, তিমির বিশ্বাস, সোমলতা আচার্য চৌধুরী, উজ্জয়িনী মুখোপাধ্যায়ের মতো শিল্পীরা। বোরোলীনের ...

আরও বিপাকে পড়লেন রাজ্য পুলিসের প্রাক্তন আইজি পঙ্কজ দত্ত। আর জি কর কাণ্ডে তাঁর করা মন্তব্যের প্রেক্ষিতে বৃহস্পতিবার কোনও সাড়া দেয়নি সিঙ্গল বেঞ্চ। তাই শুক্রবার তিনি প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন। এদিন দ্রুত শুনানির আর্জি খারিজ করে ডিভিশন বেঞ্চও ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

মৃৎশিল্পী, ব্যবসায়ী প্রমুখদের বিশেষ কর্মোন্নতি যোগ প্রবল। পেশাদারি কর্মে শুভ ফল প্রাপ্তি। মানসিক চাঞ্চল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব শিক্ষক দিবস
১৭৮৯ - ফরাসি বিপ্লবের সূচনা
১৮৬৪ - ঘূণিঝড়ে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে ১৭ হাজার লোকের মৃত্যু
১৮৯৫ - অনুশীলন সমিতির সদস্য ও ভারতের স্বাধীনতা সংগ্রামী হেমন্তকুমার বসুর জন্ম
১৯৪৭ - কলকাতা ফিল্ম সোসাইটি স্থাপিত
১৯৮৯ - কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি ফতিমা বিবি ভারত সুপিমকোর্টের প্রথম মহিলা বিচারপতি মনোনীত হন
১৮০৫ -  ব্রিটিশ ভারতের গভর্নর লর্ড কর্নওয়ালিসের মৃত্যু
২০১১ - অ্যাপল ইনকর্পোরেশনের প্রতিষ্ঠাতা স্টিভ জোবসের মৃত্যু
২০২০- সঙ্গীত শিল্পী ও অভিনেতা শক্তি ঠাকুরের মৃত্যু



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.১৩ টাকা ৮৪.৮৭ টাকা
পাউন্ড ১০৮.৫০ টাকা ১১২.০৬ টাকা
ইউরো ৯১.০৪ টাকা ৯৪.২২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৬,২০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৬,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭২,৮০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৯২,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৯২,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৯ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া অহোরাত্র। স্বাতী নক্ষত্র ৪০/৩ রাত্রি ৯/৩৩। সূর্যোদয় ৫/৩৩/১, সূর্যাস্ত ৫/১৭/১১। অমৃতযোগ প্রাতঃ ৬/২০ মধ্যে পুনঃ ৭/৭ গতে ৯/২৮ মধ্যে পুনঃ ১১/৪৯ গতে ২/৫৭ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে অস্তাবধি। রাত্রি ১২/৩৯ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। বারবেলা ৭/১ মধ্যে পুনঃ ১২/৫৩ গতে ২/২১ মধ্যে পুনঃ ৩/৪৮ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/৪৯ মধ্যে পুনঃ ৪/১ গতে উদয়াবধি। 
১৮ আশ্বিন, ১৪৩১, শনিবার, ৫ অক্টোবর ২০২৪। তৃতীয়া শেষরাত্রি ৪/৫৪। স্বাতী নক্ষত্র ৮/১৬। সূর্যোদয় ৫/৩৩, সূর্যাস্ত ৫/১৯। অমৃতযোগ দিবা ৬/২৪ মধ্যে ও ৭/৯ গতে ৯/২৭ মধ্যে ও ১১/৪৫ গতে ২/৪৮ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৯ মধ্যে এবং রাত্রি ১২/৩৭ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৭ মধ্যে। কালবেলা ৭/১ মধ্যে ও ১২/৫৪ গতে ২/২৩ মধ্যে ও ৩/৫১ গতে ৫/১৯ মধ্যে। কালরাত্রি ৬/৫১ মধ্যে ও ৪/১ গতে ৫/৩৩ মধ্যে। 
১ রবিয়স সানি।

ছবি সংবাদ

এই মুহূর্তে
নিট দুর্নীতি মামলা: পাটনা আদালতে চার্জশিট জমা দিল সিবিআই

10:31:00 PM

মহিলা টি-২০  বিশ্বকাপ: বাংলাদেশকে ২১ রানে হারাল ইংল্যান্ড

10:30:00 PM

ধর্মতলায় আমরণ অনশন শুরু করলেন জুনিয়র চিকিৎসকরা

09:48:00 PM

জম্মুর ঘোরটায় বিস্ফোরক উদ্ধার, তদন্তে পুলিস

09:34:00 PM

আইএসএল: মহামেডানকে ৩-০ গোলে হারাল মোহন বাগান

09:29:00 PM

মাছ ধরতে গিয়ে বাজ পড়ে মৃত্যু রানাঘাটের ৮৪ বছরের বৃদ্ধের

09:19:00 PM