Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

জয়পুরে জঙ্গল থেকে উদ্ধার শিশুকন্যা, চাঞ্চল্য

সংবাদদাতা, বিষ্ণুপুর: শনিবার জয়পুরের হিজলডিহা এলাকায় একদিনের শিশুকন্যাকে ঝোপের মধ্যে থেকে উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। পুলিস সূত্রে জানা গিয়েছে, স্থানীয় কাশিচটা গ্রামের এক বাসিন্দা জঙ্গলের মধ্যে ওই শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। তিনি ওই শিশুকে উদ্ধার করে বাড়ি নিয়ে যান। খবর পেয়ে পুলিস ওই ব্যক্তির বাড়ি আসে। ওই পরিবার শিশুটিকে মানুষ করবে বলে জানায়। এনিয়ে পুলিসের সঙ্গে ওই পরিবারের বচসা শুরু হয়। পরে পুলিস বুঝিয়ে শিশুটিকে উদ্ধার করে বিষ্ণুপুর জেলা হাসপাতালে ভর্তি করে। 
উদ্ধারকারী ব্যক্তি বলেন, এদিন আমি সকালে স্থানীয় ক্যানেল পাড়ে প্রাতঃকৃত্য সারতে গিয়ে শিশুটির কান্না শুনতে পাই। তাকে উদ্ধার করে বাড়ি নিয়ে আসি। আমি চেয়েছিলাম শিশুটিকে মেয়ের মতো মানুষ করতে। পুলিসের কাছে সেই আর্জি জানিয়েছিলাম। কিন্তু, এটা নিয়ম নয় বলে পুলিস জানায়।
বাঁকুড়া চাইল্ড লাইনের কো-অর্ডিনেটর সজল শীল বলেন, জয়পুরের জঙ্গল থেকে একটি একদিনের শিশুকন্যা উদ্ধার হয়েছে। আপাতত বিষ্ণুপুর জেলা হাসপাতালে তার চিকিৎসা চলছে। সুস্থ হওয়ার পর চাইল্ড ওয়েলফেয়ার কমিটির কাছে পাঠানো হবে। কে বা কারা শিশুটিকে ফেলে গিয়েছে, তা বোঝা যায়নি। তবে অনাকাঙ্ক্ষিত শিশুকে এভাবে জঙ্গলে না ফেলে প্রতিটি ব্লক স্বাস্থ্যকেন্দ্রে একটি করে ‘পালনা’ আছে, সেখানে রেখে এলে শিশুটি প্রাণে বাঁচবে।

১১৬ নম্বর জাতীয় সড়ক নির্মাণ নিয়ে
খড়গ্রাম ব্লকে প্রশাসনিক বৈঠক

 

শুক্রবার খড়গ্রাম ব্লক মিটিং হলে ১১৬ নম্বর জাতীয় সড়ক নির্মাণ সংক্রান্ত বিষয়ে একটি প্রশাসনিক বৈঠক করা হয়। এদিনের বৈঠকে জেলাশাসক রাজশ্রী মিত্র ছাড়াও স্থানীয় জনপ্রতিনিধি সহ প্রশাসনিক আধিকারিকরা হাজির ছিলেন। মূলত ওই জাতীয় সড়কের জমি অধিগ্রহনের আগে বাসিন্দাদের সচেতন করার উদ্দেশ্যে এই বৈঠক করা হয় বলে প্রশাসন সূত্রে জানা গিয়েছে। ওই জাতীয় সড়ক নির্মাণ হলে স্থানীয় বাসিন্দারা উপকৃত হবেন বলে জানান হয়েছে।
বিশদ

ঝালদা পুরসভার বিরোধী কাউন্সিলারদের
রক্ষাকবচ দিল কলকাতা হাইকোর্ট

 

ঝালদা পুরসভার ৬ বিরোধী কাউন্সিলারের বিরুদ্ধে কঠোর পদক্ষেপে নিষেধাজ্ঞা জারি করল কলকাতা হাইকোর্ট। অর্থাৎ রক্ষাকবচ পেলেন তাঁরা। শুক্রবার বিচারপতি রাজাশেখর মান্থার নির্দেশ, আগামী বুধবার পর্যন্ত ঝালদা পুরসভার ৪ কংগ্রেস এবং ২ নির্দল কাউন্সিলরের বিরুদ্ধে পুলিস কড়া পদক্ষেপ করতে পারবে না।
বিশদ

আজ কাঁথিতে অভিষেকের সভা, কড়া পুলিসি নিরাপত্তা

আজ, শনিবার কাঁথিতে তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় সভা করবেন। সভা ঘিরে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা না ঘটে তারজন্য প্রায় ১৪০০ পুলিস ও সিভিক ভলান্টিয়ার মোতায়েন করা হচ্ছে। নিরাপত্তায় শীর্ষ আধিকারিকদের মধ্যে পুলিস সুপার, ছ’জন অতিরিক্ত পুলিস সুপার, ২০ জন ডিএসপি এবং ৩৫ জন ইন্সপেক্টর থাকছেন
বিশদ

রানিনগরে ২৩০ বোতল নিষিদ্ধ সিরাপ সহ ধৃত ৩

বিএসএফের সীমানায় পা রাখার আগেই পুলিসের জালে আটক তিন মাদক পাচারকারী। বৃহস্পতিবার রাতে ওই তিন পাচারকারীকে ভারত-বাংলাদেশ সীমান্তের পুরাতন দিঘির বটতলা মোড় থেকে রানিনগর থানার পুলিস গ্রেপ্তার করেছে।
বিশদ

মল্লারপুরে তৃণমূলের পাল্টা সভায় জনারণ্য,
বিজেপির কড়া সমালোচনা মহুয়া, শতাব্দীর

 

শুক্রবার বিকেলে মল্লারপুরের নিমিতলা মাঠে বিজেপির পাল্টা সভা করল তৃণমূল। এই সভায় প্রচুর মানুষ হাজির হন। সভায় বক্তব্য রাখতে গিয়ে কৃষ্ণনগরের সাংসদ মহুয়া মৈত্র বলেন, আপনারা আদিবাসী মহিলা রাষ্ট্রপতি করেছেন। তাতে আমরা গর্বিত
বিশদ

সিউড়িতে ‘বাংলা মোদের গর্ব’ মেলা

শুক্রবার সন্ধ্যায় সিউড়িতে ‘বাংলা মোদের গর্ব’ মেলা শুরু হল। বেণীমাধব ইনস্টিটিউশনের মাঠে এদিন মেলার উদ্বোধন করেন জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায়চৌধুরী, জেলাশাসক বিধান রায়। ছিলেন বিধায়ক নীলাবতী সাহা সহ জেলা প্রশাসনের আধিকারিকরা।
বিশদ

ঝাড়খণ্ড গ্যাংয়ের চুরি-ডাকাতির
আদপ কায়দা দেখে তাজ্জব পুলিস

 

ক্রাইম স্পটে কারও কাছে থাকবে না মোবাইল। পাছে পুলিস সহজে ট্র্যাক করে নেয়। আসা যাবে না কোনও নির্দিষ্ট রুট ধরেও‌। কেউ একজন আগে থেকেই উপস্থিত থাকবে নির্দিষ্ট এলাকায়।‌ চুরির রাতে কেউ আসবে বাইকে। কেউ আবার কিছুটা পথ ট্রেনে, তারপর বাসে
বিশদ

ঐক্যবদ্ধভাবে সাধারণ মানুষের বাড়ি
বাড়ি যাওয়ার নির্দেশ চন্দ্রিমার


 

দলের মহিলা কর্মীদের ঐক্যবদ্ধভাবে সাধারণ মানুষের বাড়ি বাড়ি যাওয়ার নির্দেশ দিলেন মহিলা তৃণমূলের রাজ্য সভানেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। শুক্রবার প্রথমে তিনি কৃষ্ণনগরের পালপাড়ায় সভা করেন। সেখানে উপস্থিত ছিলেন মন্ত্রী উজ্জ্বল বিশ্বাস, নদীয়া জেলা পরিষদের সভাধিপতি রিক্তা কুণ্ডু, মহিলা তৃণমূলের রাজ্য সহ সভানেত্রী মালা রায় প্রমুখ। পরে তিনি রানাঘাটেও সভা করেন
বিশদ

শান্তিপুরে পরপর দু’টি মন্দিরে
লক্ষাধিক টাকার গয়না চুরি


 

বৃহস্পতিবার গভীর রাতে শান্তিপুরে পরপর দু’টি মন্দিরে চুরির ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়াল। একটি মন্দিরের দরজার তালা ভাঙা। অপর একটি মন্দিরের দরজার নীচের অংশ হালকা ফাঁক করা।‌ বিগ্রহের শরীর থেকে উধাও সোনারূপোর গয়না।  সবমিলিয়ে লক্ষাধিক টাকার গয়না চুরি হয়েছে বলে দাবি দুই মন্দির কর্তৃপক্ষের। এই ঘটনার নেপথ্যে বানজারা গ্যাং রয়েছে বলে মনে করা হচ্ছে।
বিশদ

সাগরদিঘিতে শ্যামচাঁদ ঠাকুরের বিশেষ পুজো ও মেলা শুরু
 

সাগরদিঘিতে আপনজন ক্লাবের উদ্যোগে শ্যামচাঁদ ঠাকুরের দু’দিনের বিশেষ পুজোর আয়োজন করা হয়েছে। শুক্রবার পুজো শুরু হয়েছে। শনিবারও পুজো হবে। পুজো উপলক্ষে সাগরদিঘি নাককাটিতলা মাঠে মেলারও আয়োজন করা হয়েছে। বেশ কয়েক বছর পর শ্যাম ঠাকুরের পুজো ও মেলা উপলক্ষে ভক্ত ও সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ লক্ষ্য করা গিয়েছে।
বিশদ

ঝালদা পুরসভায় অস্থায়ী চেয়ারম্যান

ঝালদা পুরসভার অস্থায়ী চেয়ারম্যান হলেন জবা মাছোয়ার। শুক্রবার পুর ও নগরোন্নয়ন দপ্তরের তরফে বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে।
বিশদ

জেলা বইমেলা পুরুলিয়া শহরেই হোক, স্মারকলিপি

জেলা বইমেলা পুরুলিয়া শহরেই হোক। এই দাবিতে শুক্রবার পুরুলিয়ার জেলাশাসককে স্মারকলিপি দিলেন জেলার একঝাঁক কবি সাহিত্যিক। বইপ্রেমীদের সুবিধার জন্য তাঁরা জেলার সদর শহর পুরুলিয়ায় বইমেলা করার দাবি জানিয়েছেন
বিশদ

পানীয় জলের সমস্যা, গ্রামবাসীদের ক্ষোভ হরিণখোলায়

রাস্তা তৈরির জন্য পাইপলাইন কাটা হয়েছে প্রায় এক বছর আগে। এখনও সেই পাইপ লাইনজুড়ে পানীয় জল সরবরাহ না করায় ক্ষোভ প্রকাশ করেছেন আরামবাগ থানা এলাকার হরিণখোলা ২ নম্বর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত সুলতানপুর গ্রামের বাসিন্দারা।
বিশদ

সাঁতুড়িতে ঝোপে পড়ে আধার কার্ড, চাঞ্চল্য

সাঁতুড়ির বালিতোড়া গ্রাম পঞ্চায়েতের জগন্নাথডি  গ্রামে ঝোপ থেকে একগুচ্ছ আধার কার্ড উদ্ধারের ঘটনায় চাঞ্চল্য ছড়ায়। ২০টির বেশি আধারকার্ড ঝোপে পড়েছিল। শুক্রবার গ্রামের মহিলারা ওই আধার কার্ডগুলি পুলিসের হাতে তুলে দেন। পুলিস জানিয়েছে, ঘটনার তদন্ত শুরু হয়েছে।
বিশদ

Pages: 12345

একনজরে
বৃহস্পতিবার রাতে হালিশহরের খাসবাটিতে একটি খালি স্কুলগাড়িতে আগুন লাগে। ঘটনাস্থলে আসে দমকলের একটি ইঞ্জিন ও হালিশহর থানার পুলিস। পুলিস সূত্রে জানা গিয়েছে, পুরো গাড়িটি পুড়ে গিয়েছে। ...

আফগানিস্তানের কাবুলে নিযুক্ত পাকিস্তানি রাষ্ট্রদূতের উপর হামলা। ঘটনার কড়া নিন্দা করলেন পাক প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ। তবে ওই হামলায় যে নিরাপত্তারক্ষীর দৌলতে পাক দূত বেঁচে গিয়েছেন, তাঁরও প্রশংসা করেন প্রধানমন্ত্রী ...

চার বছর আগে রাশিয়া বিশ্বকাপে মূলপর্বের যোগ্যতা অর্জন করতে পারেনি নেদারল্যান্ডস। তবে প্রত্যাবর্তন মঞ্চে নতুন করে স্বপ্ন দেখাচ্ছে ডাচ-ব্রিগেড। তিন ম্যাচের দু’টিতে জয় ও একটি ড্রয়ের সুবাদে গ্রুপ এ-এর শীর্ষে থেকে নক-আউটে পৌঁছছে লুই ফন গলের দল। ...

পশ্চিমবঙ্গে গত বছর নভেম্বর মাসে জিএসটি আদায় হয়েছিল ৪ হাজার ৮৩ কোটি টাকা। এ বছর নভেম্বরে তা ৭ শতাংশ বেড়ে হয়েছে ৪ হাজার ৩৭১ কোটি টাকা। কেন্দ্রীয় অর্থমন্ত্রক সূত্রে এই খবর জানা গিয়েছে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

দুর্ঘটনা আর আঘাত যোগ আছে; সতর্ক হোন। মানসিক উত্তেজনায় লাগাম দিন, বাক বিতণ্ডা এড়িয়ে চলুন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব প্রতিবন্ধী দিবস
১৮৮২: চিত্রশিল্পী নন্দলাল বসুর জন্ম
১৮৮৪: বিশিষ্ট দার্শনিক, রাজনীতিবিদ তথা ভারতের প্রথম রাষ্ট্রপতি ডক্টর রাজেন্দ্র প্রসাদের জন্ম
১৮৮৯: বিপ্লবী ক্ষুদিরাম বসুর জন্ম
১৯৫৬: সাহিত্যিক মানিক বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু
১৯৬৭: দক্ষিণ আফ্রিকার কেপটাউনে ডা. ক্রিশ্চিয়ান বার্নার্ড প্রথমবারের মত মানবদেহে হৃৎপিণ্ড প্রতিস্থাপন করেন
১৯৭৯: হকির জাদুকর ধ্যানচাঁদের মৃত্যু
১৯৮২: কবি বিষ্ণু দে’র মৃত্যু
১৯৮৩: বাংলা ভাষায় প্রথম ‘ছোটদের অভিধান’ প্রকাশ করে বাংলা অ্যাকাডেমি
১৯৮৪: ভোপালে গ্যাস দুর্ঘটনায়  কমপক্ষে আড়াই হাজার মানুষ প্রাণ হারান
২০১১: অভিনেতা দেব আনন্দের মৃত্যু
২০২০: সুভাষচন্দ্র বসুর ১২৫ তম জন্মদিন স্মরণে কলকাতার মাঝেরহাটে জয় হিন্দ সেতু নামে নতুন ব্রিজের উদ্বোধন হয়।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮০.৩২ টাকা ৮২.০৬ টাকা
পাউন্ড ৯৭.৭৯ টাকা ১০১.১৪ টাকা
ইউরো ৮৩.৮৯ টাকা ৮৬.৯৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫৪,২৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৫১,৪৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫২,২০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৪,৮০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৪,৯০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৭ অগ্রহায়ণ, ১৪২৯, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২। একাদশী ৫৮/৪৪ শেষ রাত্রি ৫/৩৫। রেবতী নক্ষত্র অহোরাত্র। সূর্যোদয় ৬/৫/২, সূর্যাস্ত ৪/৪৭/৩০। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে পুনঃ ৭/২৯ গতে ৯/৩৮ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ২/৩৯ মধ্যে পুনঃ ৩/২২ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪৫ গতে ২/৩২ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/৩২ গতে ৩/২৫ মধ্যে। বারবেলা ৭/২৫ মধ্যে পুনঃ ১২/৪৭ গতে ২/৭ মধ্যে পুনঃ ৩/২৭ গতে অস্তাবধি। কালরাত্রি ৬/২৭ মধ্যে পুনঃ ৪/২৫ গতে উদয়াবধি। 
১৬ অগ্রহায়ণ, ১৪২৯, শনিবার, ৩ ডিসেম্বর ২০২২। দশমী দিবা ৮/২৬। উত্তরভাদ্রপদ নক্ষত্র দিবা ৯/৪। সূর্যোদয় ৬/৬, সূর্যাস্ত ৪/৪৮। অমৃতযোগ দিবা ৭/১ মধ্যে ও ৭/৪৩ গতে ৯/৫০ মধ্যে ও ১১/৫৭ গতে ২/৫২ মধ্যে ও ৩/২৭ গতে ৪/৪৮ মধ্যে এবং রাত্রি ১২/৫৬ গতে ২/৪৩ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/৪৩ গতে ৩/৩৭ মধ্যে। কালবেলা ৭/২৭ মধ্যে ও ১১/৪৭ গতে ২/৮ মধ্যে ও ৩/২৮ গতে ৪/৪৮ মধ্যে। কালরাত্রি ৬/২৮ মধ্যে ও ৪/২৭ গতে ৬/৭ মধ্যে। 
৮ জমাদিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
বিশ্বকাপ ২০২২: আর্জেন্টিনা-১ : অস্ট্রেলিয়া-০ (৩৫ মিনিট) (ভারতীয় সময় ১:০৫ এ.এম.)

11:59:00 PM

বিশ্বকাপ ২০২২: ইউএসএ-কে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

10:27:10 PM

বিশ্বকাপ ২০২২: নেদারল্যান্ডস-৩ : ইউএসএ-১ (৮০ মিনিট)

10:12:03 PM

বিশ্বকাপ ২০২২: নেদারল্যান্ডস-২ : ইউএসএ-১ (৭৬ মিনিট)

10:07:28 PM

বিশ্বকাপ ২০২২: নেদারল্যান্ডস-২ : ইউএসএ-০ (হাফ টাইম)

09:21:28 PM

বিশ্বকাপ ২০২২: নেদারল্যান্ডস-১ : ইউএসএ-০ (৯ মিনিট)

08:45:26 PM