Bartaman Patrika
কলকাতা
 

একমনে...। প্রতিমা গড়তে ব্যস্ত শিল্পী। কুমোরটুলিতে সায়ন চক্রবর্তীর তোলা ছবি।

সমাধান সূত্র অধরাই, দীর্ঘক্ষণ অপেক্ষায় মুখ্যমন্ত্রী, সভাঘরে ঢুকলেন না জুনিয়র চিকিৎসকরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আজও মিলল না সমাধান সূত্র। মুখ্যমন্ত্রী-আন্দোলনকারী চিকিৎসকদের মধ্যে এদিনও হল না বৈঠক। আজ, বৃহস্পতিবার বিকেল ৫টা নাগাদ সভাঘরের সামনে উপস্থিত হন ৩২ জন আন্দোলনকারী চিকিৎসক। ১৫ জনের আসার অনুমতি থাকলেও শেষে ৩২ জনকে নিয়েই বৈঠকে বসতে রাজি হয় রাজ্য সরকার। কিন্তু জুনিয়র চিকিৎসকদের সব দাবি মানা হলেও লাইভ স্ট্রিমিংয়ের দাবি মানেনি রাজ্য। কিন্তু সেই দাবিতেই শেষ পর্যন্ত অনড় থাকলেন তাঁরা। ফলে বৈঠকের সম্ভাবনা তৈরি হয়েও শেষমেশ তা ভেস্তে যায়। সভাঘরে দীর্ঘক্ষণ অপেক্ষা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। এরপর সাংবাদিক বৈঠক করেন, মুখ্যসচিব মনোজ পন্থ এবং রাজ্য পুলিসের ডিজি রাজীব কুমার। মুখ্যসচিব বলেন, আমরা অনেকবার জুনিয়র চিকিৎসকদের অনুরোধ করেছি, কিন্তু ওঁনারা ভিতরে ঢুকতে চাননি। আমরা ভিডিওগ্রাফি করতে চেয়েছি, কিন্তু আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা লাইভ স্ট্রিমিংয়ের বিষয়ে অনড়। প্রায় দেড়ঘণ্টা ধরে জুনিয়র চিকিৎসকদের বোঝানো হয়। বারবার আন্দোলনকারীদের বলা হয়, লাইভ স্ট্রিমিং বা ভিডিওগ্রাফি সেটা জরুরি নয় আলোচনাটাই মুখ্য বিষয়। কিন্তু তাতে বরফ গলে নি।
এরপর সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। বলেন, আমরা নবান্ন সভাগৃহে ডাক্তার ভাই-বোনেদের জন্য দু’ঘণ্টা ধরে অপেক্ষা করছিলাম। আগের দু’দিনও আমি অপেক্ষা করেছিলাম। কিন্তু ওঁরা আসেনি। ওরা ছোট, ওঁদের আমরা ক্ষমা করে দিলাম। কিন্তু কথা বললে সমস্যার সমাধান হয়। মমতা আরও বলেন, সুপ্রিম কোর্টের আদেশ মেনেই ভিডিওগ্রাফির ব্যবস্থা করেছিলাম। আমরা পুরো মিটিংটাই রেকর্ডিং করার কথাও বলেছিলাম। আগে একবার আমরা লাইভ স্ট্রিমিং করি। কিন্তু তখন কেসটা সুপ্রিম কোর্টে বিচারাধীন ছিল না, সিবিআই ও তদন্ত করছিল না। আমি ভেবেছিলাম আমার ছোট্ট ছোট্ট ভাই বোনেরা মানবিক ভাবনাচিন্তা রাখে। কোনওরকম রাগারাগী, জেদাজেদি না করে আলোচনায় আসবেন। ওঁদের কথা ভেবেই ১৫ জনের বদলে ৩২ জনের প্রবেশের অনুমতিও দেওয়া হয়েছিল। কিন্তু ওঁরা সভাঘরে প্রবেশই করলেন না। ওনারা যাতে খোলামেলাভাবে আলোচনা করতে পারে তার জন্য কোনও আধিকারিককে ডাকাও হয়নি। শেষে মুখ্যমন্ত্রী বলেন, কর্মবিরতির জেরে চিকিৎসা না পেয়ে রাজ্যে ২৭ জন রোগীর মৃত্যু হয়েছে। প্রায় ৭ লক্ষ রোগী পরিষেবা না পেয়ে সমস্যায় রয়েছেন। আমাকে, আমাদের সরকারকেও অনেক অসম্মান করা হয়েছে। তাও আমি আবার আপনাদের অনুরোধ করলাম, কাজে ফিরুন। এদিন ওঁদের মধ্যে অনেকেই বৈঠকে যোগ দিতে রাজি ছিলেন, কিন্তু বাইরে থেকে নির্দেশ আসছিল বলেই বৈঠক হল না বলেও দাবি করেন মমতা। অনেকে বিচার চায় না, চেয়ার চায়। কিন্তু আমি অভয়ার বিচারের জন্য পদত্যাগ করতেও রাজি। এরপরই নবান্ন থেকে বেরিয়ে যান মমতা।
এরপরই ফের সাংবাদিক বৈঠক করেন আন্দোলনকারী জুনিয়র চিকিৎসকরা। বলা হয়, আমরা খোলা মনেই আলোচনার জন্যই এসেছিলাম। কিন্তু বিষয়টি নিয়ে আমরা খুবই হতাশ। আমরা চেয়ারের জন্য আলোচনা করতে আসিনি। আজ আলোচনা হওয়া দরকার ছিল। লাইভ স্ট্রিমিংয়ে আপত্তি কেন তা জানায়নি প্রশাসন। আলোচনার মাধ্যমেই সমাধান বের হবে বলেই আমরা আশাবাদী।
এর আগে আজ, বৃহস্পতিবার আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের ফের ই-মেল করলেন রাজ্যের মুখ্যসচিব মনোজ পন্থ। এদিন আন্দোলনকারীদের বৈঠকে বসার আহ্বান জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, বৃহস্পতিবার বিকেল ৪টে ৪৫ মিনিটের মধ্যে নবান্নে পৌঁছতে হবে তাঁদের। বিকেল ৫টা থেকে কনফারেন্স হলে শুরু হবে বৈঠক। ই-মেলে সুপ্রিম কোর্টের নির্দেশের কথাও উল্লেখ করা হয়েছে। মুখ্যসচিব জানিয়েছেন, রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা সুষ্ঠু ভাবে পরিচালনার জন্য সরকার আপনাদের সঙ্গে বৈঠকে বসতে প্রস্তুত রয়েছে। কিন্তু সুপ্রিম কোর্ট এই বিষয়ে যে নির্দেশ দিয়েছে সেটিও আপনাদের মাথায় রাখতে হবে। আপনাদের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করার জন্য মুখ্যমন্ত্রী গত দু’দিন ধরে নবান্নে অপেক্ষা করেছেন। আমরা আলোচনায় বসতে চাই। পাশাপাশি ই-মেলে স্পষ্ট করে উল্লেখ করা হয়েছে জুনিয়র চিৎিসকরা সর্বোচ্চ ১৫ জন প্রতিনিধি নিয়েই বৈঠকে যেতে পারেন। তার বেশি নয়। মুখ্যমন্ত্রীর সঙ্গে কারা কারা দেখা করবেন, সেই প্রতিনিধিদের নামও ই-মেল মারফত জানাতে বলা হয়েছে। এছাড়াও জানানো হয়েছে, বৈঠকের সরাসরি সম্প্রচার করা যাবে না। তবে তা রেকর্ড করা যেতে পারে। যার অর্থ গতকাল আন্দোলনকারীরা যে শর্তগুলি দিয়েছিলেন সেগুলি রাজ্য সরকারের পক্ষ থেকে মানা হচ্ছে না। সূত্রের খবর, এই আবহে আন্দোলনকারী চিকিৎসকরা এবার কী করবেন তা নিয়ে সিদ্ধান্ত নিতে এবার গণবৈঠকে বসতে পারেন তাঁরা।
উল্লেখ্য, গতকাল সন্ধ্যা ৬টায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে জুনিয়র চিকিৎসকদের বৈঠকের একটি সম্ভাবনও তৈরি হয়েছিল। তার আগেই বিকেল ৫টা ২৩ মিনিট নাগাদ মুখ্যসচিবকে ই-মেল পাঠান আন্দোলনকারীরা। সেখানে উল্লেখ করা হয়, তাঁরা বৈঠকে বসতে রাজি। তবে তার জন্য রয়েছে তাঁদের কিছু শর্ত। ই-মেলে জানানো হয়, আলোচনার জন্য নবান্নে ৩০ জন প্রতিনিধিকে যেতে দিতে হবে। পুরো বৈঠক হবে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতেই। স্বচ্ছতার কথা মাথায় রেখে পুরো বৈঠক সরাসরি সম্প্রচার করতে হবে। এছাড়া আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের ৫ দফা দাবি নিয়েই হতে হবে আলোচনা। এই চারটি দাবি তুলে মুখ্যসচিবকে ই-মেল করেন আন্দোলনরত জুনিয়র চিকিৎসকরা। এরপরই গতকাল সন্ধ্যা ৭টা নাগাদ সাংবাদিক বৈঠক করেন রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য। সঙ্গে ছিলেন মুখ্যসচিব ও ডিজি রাজীব কুমার। চন্দ্রিমা দেবী জুনিয়র চিকিৎসকদের উদ্দেশে বলেন, রাজনীতির প্ররোচনায় আপনারা পা দেবেন না। পাশাপাশি চিকিৎসকদের চারদফা দাবি ইস্যু প্রসঙ্গে তিনি বলেন, খোলা মনে আলোচনার প্রয়োজন রয়েছে। শর্তসাপেক্ষে নয়। শেষে বলেন, আমরা কোনও পদক্ষেপ নিলে সবাই জানতেই পারবেন। অপরদিকে মুখ্যসচিব বলেন, সুপ্রিম কোর্টের নির্দেশ সকলেরই মানা উচিত। এরপর, গতকালই আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের পক্ষ থেকে কিঞ্জল নন্দ জানান, এই আন্দোলনে রাজনীতির কোনও রং নেই। অন্যান্য জুনিয়র চিকিৎসকরাও দাবি করেন, তাঁদের এই আন্দোলন সম্পূর্ণ অরাজনৈতিক।

12th  September, 2024
জুনিয়র চিকিৎসকদের দাবি মেনে দুই স্বাস্থ্যকর্তাকে সরিয়ে দিল রাজ্য

কথা রাখলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গতকাল, সোমবার কালীঘাটে আন্দোলনরত জুনিয়র চিকিৎসকদের সঙ্গে হওয়া বৈঠকে একগুচ্ছ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যার মধ্যে ছিল কলকাতা পুলিস ও স্বাস্থ্যভবনের কয়েকজন কর্তার বদলি বা অপসারণ।
বিশদ

কলকাতা পুলিসের নতুন সিপি হলেন মনোজ ভার্মা

পুলিসের শীর্ষ পদে বড়সড় রদবদল। কলকাতা পুলিসের নতুন কমিশনার হলেন মনোজ ভার্মা। বর্তমানে ১৯৯৮ ব্যাচের এই আইপিএস অফিসার এডিজি আইনশৃঙ্খলা হিসেবে কর্মরত ছিলেন।
বিশদ

ডিভিসির ছাড়া জলে প্লাবিত আমতার দ্বীপাঞ্চল ভাটোরা

ডিভিসির ছাড়া জলে প্লাবিত হাওড়ার আমতা বিধানসভার দ্বীপাঞ্চল ভাটোরা। ইতিমধ্যেই দ্বীপাঞ্চলের উত্তর ভাটোরার রাস্তাঘাট-নীচু এলাকা জলমগ্ন হয়ে পড়েছে।
বিশদ

আর জি কর দুর্নীতি: চিকিৎসক সুদীপ্ত রায়ের বাড়িতে হানা দিল ইডি

আর জি কর মেডিক্যাল কলেজে দুর্নীতি মামলায় আসরে নেমেছে ইডি। কিছুদিন আগেই এই মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়িতে হানা দেন ইডির আধিকারিকরা।
বিশদ

মমতার সদিচ্ছাতেও অনড়, সরছেন কমিশনার, ডিসি নর্থ সহ স্বাস্থ্য অধিকর্তারা, উঠল না কর্মবিরতি

দিনভর চাপা টেনশন, স্নায়ুযুদ্ধ, চিঠি চালাচালি এবং মধ্যরাত পর্যন্ত বৈঠক। এবং সদর্থক বৈঠক। আন্দোলনকারী জুনিয়র ডাক্তারদের অধিকাংশ দাবি মেনে নিয়েই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বার্তা দিলেন, ‘অভয়া’ আবেগের সঙ্গে আছেন তিনি।
বিশদ

কন্যাশ্রীর আবেদন গ্রহণ তিন কোটি

কন্যাশ্রী প্রকল্প নয়া মাইলফলক ছুঁয়ে ফেলল। এর সুবিধা পাওয়ার জন্য আবেদন গ্রহণের সংখ্যা তিন কোটি ছাড়াল রাজ্যে। বোঝাই যাচ্ছে, এই প্রকল্পের সুবিধা নিতে ছাত্রীদের মধ্যে আগ্রহ বেড়ে চলেছে।
বিশদ

পাটুলিতে দরজা ভেঙে উদ্ধার দেহ

দরজা ভেঙে অশীতিপর এক বৃদ্ধের দেহ উদ্ধার হল পাটুলিতে। মৃতের নাম সুবোধরঞ্জন সিনহা। রবিবার গভীর রাতে এই ঘটনা ঘটে পাটুলি থানার কে-১৮৭ বৈষ্ণবঘাটা–পাটুলি টাউনশিপে।
বিশদ

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে পুরকর্মীর মৃত্যু 

সোমবার সন্ধ্যায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল দক্ষিণ দমদম পুরসভার এক চুক্তিভিত্তিক কর্মীর। মৃতের নাম দীপক দাস (৩৬)। পুরসভা সূত্রে খবর, দক্ষিণ দমদম পুরসভার ২৫নং ওয়ার্ডের সাফাই কর্মী দীপক দাস বাগুইআটি অর্জুনপুরের বাসিন্দা।
বিশদ

কোর্টে ঠাকুমা‑দাদুকে জড়িয়ে ধরল নাতি, বকেয়া টাকা মেটানোর নির্দেশ ছেলেকে

ভিড় ঠাসা শিয়ালদহ আদালত চত্বর। তারই মধ্যে  দাদু‑ঠাকুমাকে দেখে ছুটে গেল সাত বছরের নাতি। বহুদিন বাদে নাতিকে কাছে পেয়ে জড়িয়ে ধরে ঠাকুমা শান্তি দোলুই কেঁদে ফেললেন। তিনি বলেই ফেললেন, তুই চাইলে কী হবে, তোর বাবা‑মা চায় না তোর দাদু‑ঠাকুমাকে।
বিশদ

তিলজলায় শিশুকন্যা ধর্ষণ, খুনের মামলায় শেষ ৪৫ জনের সাক্ষ্য

গত বছর মার্চের শেষ সপ্তাহে তিলজলায় সাত বছরের এক শিশুকন্যাকে ধর্ষণ করে হত্যা করার অভিযোগ উঠেছিল এক ব্যক্তির বিরুদ্ধে। পরে শিশুকন্যার দেহ লোপাটের জন্য তা বাড়ির গ্যাস সিলিন্ডারের পিছনে লুকিয়ে রাখা হয়েছিল।
বিশদ

বড়তলায় টাকা ও সোনার চেন হাতিয়ে ধৃত যৌনকর্মী

বড়তলা থানা এলাকায় এক ব্যক্তির কাছ থেকে ২০ হাজার টাকা ও সোনার চেন হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠল এক যৌনকর্মীর বিরুদ্ধে। ওই ঘটনার তদন্তে নেমে পুলিস সোমবার অভিযুক্ত ওই যৌনকর্মীকে গ্রেপ্তার করে
বিশদ

আজ কে নেবেন লালবাজারের দায়িত্ব? সিপির দৌড়ে সুপ্রতিম সরকার, পীযূষ পান্ডে

আন্দোলনকারীদের অনড় দাবি। আর সেই দাবিতেই সাড়া দিল রা‌জ্য সরকার। সোমবার রাতেই কালীঘাটে বাড়ি থেকে কলকাতার পুলিস কমিশনার পদ থেকে বিনীত গোয়েলকে অপসারণের সিদ্ধান্ত জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বিশদ

অভিজাত ক্লাবেরই নিকাশি বেহাল শৌচাগারের নোংরা জলে ভাসছে সার্ভিস রোড

ই এম বাইপাসের মাঠপুকুর সংলগ্ন এলাকার অভিজাত ক্লাব। ঝাঁচকচকে গাড়িতে অভিজাত লোকজনের আনাগোনা লেগে রয়েছে। বাইপাসের সার্ভিস রোড লাগোয়া এই ক্লাবের মধ্যে রয়েছে রেস্তরাঁ, গাড়ির শো-রুম, ব্যাঙ্কোয়েট হল, সুইমিং পুল সহ নানা ব্যবস্থা
বিশদ

বেআইনিভাবে মদ বিক্রি, গ্রেপ্তার এক

বেআইনিভাবে বাড়িতে দেশি মদ মজুত করে বিক্রি করা হচ্ছিল। এই অভিযোগে রবিবার গভীর রাতে চাকদহ থানার মদনপুরের জঙ্গলগ্রাম থেকে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিস।
বিশদ

Pages: 12345

একনজরে
ব্যবহৃত সিরিঞ্জ বেঁকিয়ে ফেলার দরকার নেই। আর জি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষ এমনই নির্দেশ দিতেন ওয়ার্ডের নার্সদের। হাসপাতাল সূত্রে মিলেছে এই ...

আর জি কর কাণ্ডের প্রতিবাদে পিজিটি ও জুনিয়র ডাক্তারদের টানা কর্মবিরতিতে উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীদের দুর্ভোগ চরমে। গুরুতর অসুস্থ রোগীকে ভর্তি না নেওয়ার অভিযোগ প্রথম থেকেই। এবার চিকিৎসা অসম্পূর্ণ রেখেই রোগীদের ছুটি নিতে ‘চাপ’ সৃষ্টির অভিযোগ উঠল। ...

জম্মু ও কাশ্মীরের বিশেষ ক্ষমতা প্রত্যাহারের পর কেটে গিয়েছে পাঁচটি বছর। ৩৭০ অনুচ্ছেদ বিলোপের পর এই প্রথম ভূস্বর্গে ভোট গ্রহণ হতে চলেছে। সেই ভোট গ্রহণ ...

ফের হত্যার চেষ্টা ডোনাল্ড ট্রাম্পকে। এই ঘটনায় গ্রেপ্তার করা হয়েছে রায়ান ওয়েসলে রুথ নামে এক ডেমোক্র্যাট সমর্থককে। গুলি চালানোর ঘটনার তদন্তে নেমে রবিবারই ৫৮ বছর ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মস্থলে জটিলকর্মে অনায়াস সাফল্য ও প্রশংসালাভ। আর্থিক দিকটি শুভ। ক্রীড়াস্থলে বিশেষ সাফল্য। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৩০: আমেরিকার বোস্টন শহর প্রতিষ্ঠিত হয়
১৮৪৬: সাপ্তাহিক ‘দর্পণ’ প্রকাশিত হয়
১৮৬৭: চিত্রশিল্পী গগনেন্দ্রনাথ ঠাকুরের জন্ম
১৯০৫: বঙ্গভঙ্গের প্রতিবাদে রবীন্দ্রনাথ ঠাকুর রচনা করেন ‘বাংলার মাটি বাংলার জল’ গানটি
১৯১৫: জনপ্রিয় চিত্রশিল্পী  মকবুল ফিদা হুসেনের জন্ম
১৯২৪: হিন্দু মুসলমান সম্প্রীতির জন্য মহাত্মা গান্ধীর অনশন
১৯৪০: মোহনদাস করমচাঁদ গান্ধীর নেতৃত্বে ব্যক্তিগত সত্যাগ্রহ শুরু হয়
১৯৪৪: বিশিষ্ট অভিনেতা বিভু ভট্টাচার্যের জন্ম
১৯১৫: চিত্রশিল্পী এম এফ হুসেনের জন্ম
১৯৫০: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জন্ম
১৯৫৪: কবি যতীন্দ্রনাথ সেনগুপ্তর মৃত্যু 
১৯৬৫: প্রাক্তন শ্রীলঙ্কান ক্রিকেটার অরবিন্দ ডি সিলভার জন্ম
১৯৭০:  প্রাক্তন ভারতীয় ক্রিকেটার অনিল কুম্বলের জন্ম
১৯৭৭: ইংরেজ উদ্ভাবক ও ফটোগ্রাফির পুরোধা উইলিয়াম টলবোটের মৃত্যু
১৯৮০: পাকিস্তানি ক্রিকেটার মোহাম্মদ হাফিজের জন্ম
১৯৮৬: ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিনের জন্ম
১৯৯৯: কবি ও গীতিকার হসরত জয়পুরির মৃত্যু 



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৭ টাকা ৮৪.৮১ টাকা
পাউন্ড ১০৮.৬৫ টাকা ১১২.২০ টাকা
ইউরো ৯১.৫৭ টাকা ৯৪.৭৬ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৩,৭০০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,১০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭০,৪০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৮,৫০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৮,৬০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১ আশ্বিন, ১৪৩১, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্দশী ১৫/৪৫ দিবা ১১/৪৫। শতভিষা নক্ষত্র ২১/৫ দিবা ১/৫৩। সূর্যোদয় ৫/২৭/২৫, সূর্যাস্ত ৫/৩৪/৫৫। অমৃতযোগ প্রাতঃ ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ১১/৭ মধ্যে । রাত্রি ৭/৫৭ গতে ৮/৪৫ মধ্যে পুনঃ ৯/৩২ গতে ১১/৫৪ মধ্যে পুনঃ ১/৩০ গতে ৩/৫ মধ্যে পুনঃ ৪/৪০ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ৭/৫৭ মধ্যে। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে। কালরাত্রি ৭/৩ গতে ৮/৩২ মধ্যে।   
৩১ ভাদ্র, ১৪৩১, মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪। চতুর্দশী দিবা ১১/৫। শতভিষা নক্ষত্র দিবা ২/২৮। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৭। অমৃতযোগ দিবা ৭/৫২গতে ১০/১৬ মধ্যে ও ১২/৪০ গতে ২/১৬ মধ্যে ও ৩/২ গতে ৪/৪০ মধ্যে এবং রাত্রি ৬/১৬ মধ্যে ও ৮/৪০ গতে ১১/৬ মধ্যে ও ১/২৭ গতে ৩/৪ মধ্যে। বারবেলা ৬/৫৮ গতে ৮/২৯ মধ্যে ও ১/৩ গতে ২/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৬ গতে ৮/৩৫ মধ্যে।  
১৩ রবিয়ল আউয়ল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আর জি কর কাণ্ড: সুপ্রিম কোর্টের নির্দেশে নির্যাতিতার বাড়িতে সিবিআই

11:57:47 PM

বিদ্যুৎ বিভ্রাটে ভোগান্তি, জাতীয় সড়ক অবরোধ
বন্যা বিধ্বস্ত আরামবাগে বিদ্যুৎ বিভ্রাটের জেরে ভোগান্তিতে পড়েছেন বাসিন্দারা। তাঁদের ...বিশদ

10:51:00 PM

এনসিপি (এসসিপি)-তে যোগদান করলেন মহারাষ্ট্রের প্রাক্তন বিধায়ক বাপু সাহেব তুকারাম পাথারে

10:18:00 PM

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়ী ভারতীয় পুরুষ হকি দলকে শুভেচ্ছা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির

10:13:00 PM

আইএসএল: গোয়াকে ২-১ গোলে হারাল জামশেদপুর

09:35:00 PM

মহিলা যাত্রীদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিশেষ টিম তৈরি করল খড়্গপুর জিআরপি
দেশের সর্বোচ্চ আদালত মহিলাদের নিরাপত্তা সুনিশ্চিত করার নির্দেশ দিয়েছেন। এরপরই ...বিশদ

09:28:00 PM