Bartaman Patrika
কলকাতা
 

ঘূর্ণিঝড়ের আশঙ্কা, তৎপর মহকুমা প্রশাসন

সংবাদদাতা, উলুবেড়িয়া: লোকসভা নির্বাচনের মাঝেই রাজ্যে ঘূর্ণিঝড়ের আশঙ্কা‌। ঘূর্ণিঝড়ের ‘ল্যান্ডফল’ নিয়ে এখনও সুস্পষ্ট ইঙ্গিত পাওয়া না গেলেও হাওয়া অফিসের মতে, সুন্দরবন এলাকায় এটি আঘাত হানতে পারে। আর এই ঘূর্ণিঝড়ের আশঙ্কায় আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে উলুবেড়িয়া মহকুমা প্রশাসনের পক্ষ থেকে একাধিক ব্যবস্থা নেওয়া হল।  এজন্য শুক্রবার হাওড়ার জেলাশাসক পি দীপপ্রিয়া হাওড়া সদর ও উলুবেড়িয়ার মহকুমা শাসক এবং সমস্ত বিডিওর সঙ্গে ভিডিও কনফারেন্স করেন। প্রশাসন সূত্রের খবর, ঘূর্ণিঝড়ের আগাম সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে একাধিক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। শ্যামপুর ১ ও ২,  বাগনান ১ ও ২ এবং উলুবেড়িয়া ১ ব্লকে সিভিল ডিফেন্স কর্মীদের পাঠানো হয়েছে। শ্যামপুর ১ ব্লকে ইতিমধ্যেই এনডিআরএফের একটি টিম পাঠানো হয়েছে। ঘূর্ণিঝড়ে গাছ পড়ে যাতে কোনোরকম প্রতিবন্ধকতার সৃষ্টি না-হয় তার জন্য গাছকাটাই কর্মীদের প্রস্তুত রাখা হয়েছে। এর পাশাপাশি, উলুবেড়িয়ার মহকুমা শাসকের অফিসে একটি কুইক রেসপন্স টিম থাকবে। জেলার ৪০টি ফ্লাড সেন্টার এবং স্কুলগুলিকেও প্রস্তুত রাখা হচ্ছে। উলুবেড়িয়ার ৯টি ব্লকের বেশিরভাগই নদী তীরবর্তী। 
উলুবেড়িয়ার মহকুমা শাসক মানস মণ্ডল জানান, এসডিও অফিসের পাশাপাশি সমস্ত ব্লকেও কন্ট্রোল রুম খোলা হয়েছে। যেসব জায়গায় অল্প বৃষ্টিতেও জল জমে যায় সেসব স্থান দ্রুত চিহ্নিত করার নির্দেশ দেওয়া হয়েছে বিডিওদের। ২৬ ও ২৭ মে বন্ধ থাকবে সমস্ত ফেরি সার্ভিস। শ্যামপুর ১ ব্লকের মধ্যে নদীতীরবর্তী বেলাড়ি, বাণেশ্বরপুর ও নবগ্রাম এলাকায় জনগণকে সতর্ক করতে মাইকে প্রচার চলছে। সেখানে ঘূর্ণিঝড়ের আগাম আশঙ্কায় বিশেষ ব্যবস্থা হিসেবে এনডিআরএফের ২৫ জনের  একটি দল সেখানে পৌঁছে গিয়েছে। 

রেমাল নিয়ে কেন্দ্রীয় কমিটির জরুরি বৈঠকে যোগ নবান্নের

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় রেমাল আছড়ে পড়ার প্রেক্ষিতে রাজ্যের সম্ভাব্য দুর্যোগ মোকাবিলায় শুক্রবার দিল্লি থেকে ন্যাশনাল ক্রাইসিস ম্যানেজমেন্ট কমিটির একটি জরুরি বৈঠক হল।
বিশদ

রাত ১১টায় পরীক্ষামূলক মেট্রো পরিষেবা কোর্টের গুঁতোয় লোকদেখানো উদ্যোগ, অভিযোগ যাত্রীদের

হাইকোর্টের গুঁতোর পর দেশের প্রথম মেট্রো রুটে রাত ১১টায় পরীক্ষামূলক মেট্রো পরিষেবা চালু হল। তবে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর পর্যন্ত এই পরিষেবা মিলবে না। সপ্তাহে পাঁচদিন কবি সুভাষ থেকে দমদম পর্যন্ত এই বাড়তি পরিষেবা পাওয়া যাবে।
বিশদ

প্রাকৃতিক দুর্যোগের আগে দমদম জুড়ে প্রচারে ঝড় তুলল সব দলই

সামনেই দুর্যোগের আশঙ্কা। তাই শুক্রবারের ভ্যাপসা গরম উপেক্ষা করে দমদমে দিনভর প্রচারে ঝড় তুললেন বিভিন্ন দলের প্রার্থীরা। সিপিএম নেতা সীতারাম ইয়েচুরি থেকে শুরু করে তৃণমূলের অভিনেত্রী প্রার্থী রচনা বন্দ্যোপাধ্যায়, প্রদেশ কংগ্রসে সভাপতি অধীর চৌধুরী এদিন রোড-শো করেন ও জনসভায় অংশ নেন।
বিশদ

লক্ষ্মীর ভাণ্ডারকে ভয় মোদির, বন্ধ করতে এলে বিজেপির বিষদাঁত ভেঙে দেব: মমতা

শহর থেকে গ্রাম—বাংলার মহিলাদের কাছে এখন লক্ষ্মীর ভাণ্ডার ‘আবেগ’। ‘আত্মসম্মান’। ক্ষমতায় ফিরলে মহিলাদের সেই আবেগ ও সম্মানকে কচুকাটা করে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করার হুমকি প্রকাশ্য মঞ্চ থেকে ইতিমধ্যেই দিয়েছে বিজেপি।
বিশদ

হাওড়া-হুগলিতে বিপর্যয় মোকাবিলায় প্রস্তুতি তুঙ্গে, খোলা হল কন্ট্রোল রুম

ঘূর্ণিঝড় রামেলের মোকাবিলায় ইতিমধ্যেই প্রস্তুতি নিয়েছে হাওড়া ও হুগলির পুরসভাগুলি। হাওড়া পুরসভা ও হুগলির একাধিক পুরসভায় খোলা হয়েছে কন্ট্রোল রুম।
বিশদ

বারাসতের রোড শোয়ে ‘অভিষেক-ঝড়’, জয়নগরে ‘দাদা’কে দেখতে ভিড় মহিলাদের

‘বারাসতকে টার্গেট করেছে বাংলাবিরোধী বিজেপি। তাই ইডি, সিবিআইকে পাঠিয়েছে। নির্যাস শূন্য। মানুষের উপস্থিতি জানান দিচ্ছে, বিজেপির জামানত জব্দ হবে।’
বিশদ

মালার সমর্থনে ইউসুফের রোড শো হাতিবাগানে সুদীপের বর্ণাঢ্য মিছিল

কলকাতার রাজপথে রোড শো করলেন ইউসুফ পাঠান। প্রাক্তন এই ক্রিকেটারকে দেখতে কার্যত জনপ্লাবনের সাক্ষী থাকল দক্ষিণ কলকাতা। শুক্রবার কলকাতা দক্ষিণ কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী মালা রায়ের সমর্থনে প্রচার করেন ইউসুফ।
বিশদ

ভোটে বাড়ি ফিরতে হুড়োহুড়ি, দূরপাল্লার বাসে বাদুড়ঝোলা ভিড়

ছবি ১: ধর্মতলায় ভাতের হোটেল চালান পশ্চিম মেদিনীপুরের শ্যামল জানা। শুক্রবার রান্না কম করেছিলেন। দুপুরের মধ্যেই কাজকর্ম গুটিয়ে ফেলেছেন জানা দম্পতি। আগামী দু’দিন হোটেল বন্ধ থাকবে। ভোট দিতে শুক্রবার বিকেলে ধর্মতলা থেকে বাসে রওনা দিলেন স্বামী-স্ত্রী।  
বিশদ

চপার দিয়েই ৮০ টুকরো বাংলাদেশি এমপির দেহ

সীমাহীন নৃশংসতা। বাংলাদেশের আওয়ামি লিগের এমপি আনোয়ারুল আজিম আনারের খুনের পর দেহ ৮০ টুকরো করা হয়েছিল। মাথা দু’ভাগ করে কিমা করে কসাই জিহাদ। তারপর দেহাংশে মেশানো হয় রাসায়নিক, ব্লিচিং ও হলুদ
বিশদ

দিদির টানে কাজ কামাই করে সভায় শম্পা, শ্যামলীরা

ক্যানিং স্টেডিয়ামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সভার সময় ছিল দুপুর সাড়ে বারোটা। কিন্তু সকাল ন’টা থেকেই সভাস্থলে মহিলাদের ভিড় শুরু হয়ে যায়। কেউ এসেছেন পিয়ালি থেকে। কারও বাড়ি বাঁশড়া অঞ্চলে।
বিশদ

মমতাকে খুবই দেখার শখ লন্ডনের সুশীলবরণের, গঙ্গাসাগরে স্বপ্নপূরণ 

লন্ডন থেকে এর আগে বহুবার দেশে এসেছেন। কিন্তু কোনওবারই মমতা বন্দ্যোপাধ্যায়কে সামনাসামনি দেখতে পাননি। এবার ভাগ্য সুপ্রসন্ন। গঙ্গাসাগরে মমতার জনসভা। সেখানে দূর থেকে হলেও দেখলেন প্রিয় নেত্রীকে।
বিশদ

হাতে মুড়ির প্যাকেট, ঘূর্ণিঝড়ের উদ্বেগ সঙ্গী করে দিদিকে দেখতে হাজির সুকুমার-সুদর্শন

সভা শুরু হতে  তখনও প্রায় ঘন্টা দু’য়েক। সকাল সাড়ে ন’টা থেকেই রায়দিঘি স্পোর্টস কমপ্লেক্সের মাঠে লোকজন আসার শুরু। এক বাবা তাঁর মেয়েকে নিয়ে সোজা ঢুকে গেলেন সভাস্থলে। পিছন থেকে পুলিস চিৎকার করে দৌড়চ্ছে, ‘কোথায় যাচ্ছেন?’। বাবা নির্বিকার।
বিশদ

রান্নার গ্যাসের সিলিন্ডার থেকে অটোয় জ্বালানি! নিউটাউনে বেআইনি কারবার, গ্রেপ্তার ২

রান্নার গ্যাস কাটাই করে দেদারে চলছিল অটোর জ্বালানির বেআইনি কারবার। রীতিমতো অস্থায়ী ছাউনি বানিয়ে তার ভিতরেই চলছিল এই ব্যবসা। নিউটাউনের যাত্রাগাছি তালতলা এলাকায় হানা দিয়ে এমনই চক্রের হদিশ পেল বিধাননগর কমিশনারেটের গোয়েন্দা শাখা।
বিশদ

রিষড়া স্টেশনে ২টি টিকিট কাউন্টার খোলা রাখার দাবি

রিষড়া স্টেশনের দু’টি টিকিট কাউন্টারে দুপুর থেকে রাত পর্যন্ত টিকিট মেলে না। এমনই অভিযোগ তুলে পূর্ব রেল কর্তৃপক্ষের কাছে স্মারকলিপি দিল হুগলির সিটিজেন্স ফোরাম।
বিশদ

Pages: 12345

একনজরে
টিম ইন্ডিয়ার পরবর্তী কোচ কে হবেন, তা নিয়ে জল্পনা তুঙ্গে। বিসিসিআই সচিব জয় শাহ বলছেন, রাহুল দ্রাবিড়ের চেয়ারে এমন কেউ বসুন, যাঁর ভারতীয় ক্রিকেট সম্পর্কে স্বচ্ছ ধারণা রয়েছে। এই মন্তব্য সামনে আসার পর স্বাভাবিকভাবে প্রশ্ন উঠছে, তাহলে কি কোনও ভারতীয় ...

ঘাটালের দু’বারের সাংসদ দেবের (দীপক অধিকারী) এবারের প্রতিপক্ষ আর এক অভিনেতা তথা খড়্গপুর সদরের বিধায়ক বিজেপির হিরণ চট্টোপাধ্যায়। ...

আজ, শনিবার দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামের পাঁচ লোকসভা আসনের নির্বাচন। পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে বেশ কয়েকজন হেভিওয়েট প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। সেই তালিকায় রয়েছেন দীপক অধিকারী ...

পরিত্যক্ত কুয়ো পরিষ্কার করতে নেমে মৃত্যু হল দুই চা শ্রমিকের। আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন আরও এক চা শ্রমিক। শুক্রবার সকালে ঘটনাটি ঘটেছে ফাঁসিদেওয়ার ঘোষপুকুরের কমলা চা ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কৃষিজ পণ্যের ব্যবসায় উন্নতি ও লাভ বৃদ্ধির যোগ। সাহিত্যচর্চা/ বন্ধু সঙ্গে আনন্দ। আর্থিক উন্নতি হবে। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

বিশ্ব থাইরয়েড দিবস
১৩৬০ - ফ্রান্সের একদল নাবিক এবং নৌ অভিযাত্রী গিনি উপসাগর আবিষ্কার করেন
১৭৫১: বাংলায় মুদ্রিত প্রথম ব্যাকরণ গ্রন্থের রচয়িতা হ্যালহেডের জন্ম
১৮৮৬: বিপ্লবী রাসবিহারী বসুর জন্ম
১৮৮৯: হেলিকপ্টারের উদ্ভাবক রুশ-মার্কিন বিজ্ঞানী ইগর সিকোরস্কির জন্ম
১৯০৬: বিখ্যাত ভাস্কর রামকিঙ্কর বেইজের জন্ম
১৯২৪: শিক্ষাবিদ, কলকাতা হাইকোর্টের বিচারপতি ও কলকাতা বিশ্ববিদ্যালয় এর ভাইস-চ্যান্সেলর আশুতোষ মুখোপাধ্যায়ের মৃত্যু
১৯৪১: ব্রতচারী আন্দোলনের পথিকৃৎ ও সমাজকর্মী গুরুসদয় দত্তের মৃত্যু
১৯৭২: পরিচালক করণ জোহরের জন্ম
১৯৮৯: গর্বাচভ সোভিয়েত ইউনিয়নের প্রথম প্রশাসনিক ক্ষমতাধর রাষ্ট্রপতি নির্বাচিত হন
২০০৫: অভিনেতা সুনীল দত্তের মৃত্যু
২০০৯: পশ্চিমবঙ্গের কয়েকটি জেলায় আইলা আঘাত করে
২০১৮: শান্তিনিকেতনে বাংলাদেশ ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও নরেন্দ্র মোদী



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৪৩ টাকা ৮৪.১৭ টাকা
পাউন্ড ১০৩.৯৮ টাকা ১০৭.৪৫ টাকা
ইউরো ৮৮.৪৭ টাকা ৯১.৬১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭২,৪৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭২,৮৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৯,২৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৯,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৯,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ২৫ মে, ২০২৪। দ্বিতীয়া ৩৫/৫ রাত্রি ৬/৫৯। জ্যেষ্ঠা নক্ষত্র ১৪/৮ দিবা ১০/৩৬। সূর্যোদয় ৪/৫৬/৫৮, সূর্যাস্ত ৬/১০/৮। অমৃতযোগ দিবা ৩/৩১ গতে অস্তাবধি। রাত্রি ৬/৫৩ গতে ৭/৩৬ মধ্যে পুনঃ ১১/১২ গতে ১/২১ মধ্যে পুনঃ ২/৪৭ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ প্রাতঃ ৫/৪৯ মধ্যে পুনঃ ৯/২১ গতে ১২/০ মধ্যে। বারবেলা ৬/৩৬ মধ্যে পুনঃ ১/১২ গতে ২/৫১ মধ্যে পুনঃ ৪/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩০ মধ্যে পুনঃ ৩/৩৬ গতে উদয়াবধি।   
১১ ‌জ্যৈষ্ঠ, ১৪৩১, শনিবার, ২৫ মে, ২০২৪। দ্বিতীয়া সন্ধ্যা ৬/৪২। জ্যেষ্ঠা নক্ষত্র দিবা ১০/৩৮। সূর্যোদয় ৪/৫৬, সূর্যাস্ত ৬/১২। অমৃতযোগ দিবা ৩/৩৮ গতে ৬/১২ মধ্যে এবং রাত্রি ৭/৪ গতে ৭/৪৬ মধ্যে ও ১১/১৬ গতে ১/২২ মধ্যে ও ২/৪৮ গতে ৪/৫৬ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৫/৪৮ মধ্যে ও ৯/২৩ গতে ১২/৪ মধ্যে। কালবেলা ৬/৩৬ মধ্যে ও ১/১৪ গতে ২/৫৩ মধ্যে ও ৪/৩৩ গতে ৬/১২ মধ্যে। কালরাত্রি ৭/৩৩ মধ্যে ও ৩/৩৬ গতে ৪/৫৬ মধ্যে। 
১৬ জেল্কদ।

ছবি সংবাদ

এই মুহূর্তে
গুজরাতের রাজকোটে অগ্নিকাণ্ডের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ২০

09:05:11 PM

জম্মু ও কাশ্মীরের কুলগামে গাড়ি দুর্ঘটনা, ৪ জনের মৃত্যু, জখম ৩

08:13:53 PM

দিল্লির মুন্ডকা এলাকায় একটি কারখানায় আগুন, অকুস্থলে দমকলের ২৬টি ইঞ্জিন

08:10:49 PM

লোকসভা নির্বাচন ২০২৪ (ষষ্ঠ দফা): বিকাল ৫টা পর্যন্ত দেশে কত শতাংশ ভোট পড়ল
আজ, শনিবার লোকসভা নির্বাচনের ষষ্ঠ দফার ভোট। এই দফায় দেশের ...বিশদ

07:38:07 PM

২০২৪-এ আরও বেশি ভোটে হারাব: অভিষেক বন্দ্যোপাধ্যায়

07:32:00 PM

বজবজের জনসভায় অভিষেক বন্দ্যোপাধ্যায়

07:31:00 PM