Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

ধর্ষণে অভিযুক্ত তৃণমূল কর্মী

সংবাদদাতা, মেদিনীপুর: সবং থানা এলাকায় মূক ও বধির বধূকে ধর্ষণের অভিযোগ উঠল এক তৃণমূল কর্মীর বিরুদ্ধে। অভিযুক্ত শম্ভু সাঁতরাকে গ্রেপ্তার করেছে পুলিস। ভোটের মুখে এই ঘটনায় শাসকদল অস্বস্তিতে পড়েছে। বিষয়টি নিয়ে সরব হয়েছে বিজেপি। পুলিস জানিয়েছে, ওই বধূর স্বামীর অভিযোগের ভিত্তিতে বুধবার অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। নির্দিষ্ট ধারায় মামলা দায়ের করা হয়েছে। তদন্ত চলছে।অভিযোগকারী বলেন, আমার স্ত্রী কথা বলতে পারে না। কানেও কম শোনে। আমি ভোরবেলায় কাজে চলে যাই। ঘরে স্ত্রী একা থাকে। এই সুযোগে অভিযুক্ত আমার স্ত্রীকে প্রতিবন্ধী কার্ড করে দেওয়ার লোভ দেখিয়ে ধর্ষণ ও শারীরিক নির্যাতন করে। কাউকে বললে প্রাণে মেরে ফেলারও হুমকি দেয়। আমি বিষয়টি একাধিকবার শাসকদলের নেতৃত্ব ও পঞ্চায়েত সদস্যকে জানিয়েছি। কিন্তু কোনও সুরাহা হয়নি। তাই থানায় অভিযোগ দায়ের করেছি। তৃণমূলের ব্লক সভাপতি আবুকালাম বক্স বলেন, এরকম একটা ঘটনার কথা শুনেছি। খোঁজ নিয়ে দেখছি।বিজেপির ঘাটাল সাংঠনিক জেলা সভাপতি তন্ময় দাস বলেন, রাজ্যজুড়ে যা হচ্ছে, এখানেও তাই হয়েছে। আমাদের বিচারব্যবস্থার প্রতি আস্থা আছে। আশা করব, নির্যাতিতা সুবিচার পাবেন।

বিজেপির গলার কাঁটা আবাস যোজনার বাড়ি ঝাড়গ্রামে প্রচারে প্রার্থীকে প্রশ্ন ভোটারদের

আবাস যোজনার বাড়ি পায়নি কুড়ি হাজারের বেশি পরিবার। এরফলে জেলার প্রত্যন্ত গ্রামের মানুষ সমস্যায় পড়ছেন। বিষয়টি নিয়ে ইতিমধ্যেই প্রচারে ঝড় তুলে বিজেপির বিরুদ্ধে লড়াইয়ের ময়দানে নামছে তৃণমূল।
বিশদ

প্রাক্তন ডিআই ও প্রধান শিক্ষকের নামে চার্জশিট

নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত প্রাক্তন ডিআই চাপেশ্বর সর্দার ও প্রধান শিক্ষক অশোককুমার হাটুয়াকে কাস্টডিতে রেখেই বিচার প্রক্রিয়া শুরু করতে চায় সরকার পক্ষ। ওই মামলায় ধৃত ভুয়ো শিক্ষক শুভেন্দু হাটুয়াও জেল হেফাজতে রয়েছে।
বিশদ

তেহট্টে আগুনে ভস্মীভূত বাড়ি

বৃহস্পতিবার দুপুরে তেহট্ট থানার গরিবপুর উত্তর পাড়ায় একটি বাড়ি আগুনে ভস্মীভূত হয়। বাড়িতে রান্না করার সময়ই কোনওভাবে আগুন লাগে। রান্নাঘরের গ্যাস সিলিন্ডার ফেটে গিয়ে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ঘটনায় অন্য একটি বাড়ি আংশিক ক্ষতিগ্রস্ত হয়।
বিশদ

জগন্নাথ সরকারের বিরুদ্ধে মারধরের অভিযোগ আদিবাসী যুবককে, অবরোধ

পুকুরের লিজ লিখে দিতে অস্বীকার করায় এক আদিবাসী যুবককে বেধড়ক মারধরের অভিযোগ উঠেছে রানাঘাটের বিজেপি প্রার্থী জগন্নাথ সরকার ও তাঁর নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে। বৃহস্পতিবার শান্তিপুরের ডংক্ষীরা গ্রামের এই ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়।
বিশদ

বিধানসভাগুলিতে লিড দেওয়া নিয়ে ঠান্ডা প্রতিযোগিতা শাসকদলের নেতাদের মধ্যেই‌

চব্বিশের লিড, ছাব্বিশের টিকিট! এই আপ্ত বাক্যই ভোট মরশুমে ঘুরপাক খাচ্ছে নদীয়ায় শাসকদলের নেতাদের অন্দরে। ছাব্বিশের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করছেন তৃণমূলের বহু নেতা।
বিশদ

নবদ্বীপে তৃণমূলের ফ্লেক্স ছিঁড়ে নর্দমায় ফেলে দেওয়ার অভিযোগ

নবদ্বীপে তৃণমূল কংগ্রেসের ফ্লেক্স ছিঁড়ে নর্দমায় ফেলে দেওয়ার ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। বৃহস্পতিবার সকালে নবদ্বীপ পুরসভার ৫ নম্বর ওয়ার্ডের প্রতাপনগর বাজারে ওই ঘটনাটি জানাজানি হতেই উত্তেজনা ছড়ায়।
বিশদ

গৃহহীনদের পাকা বাড়ি সুনিশ্চিত করতে পদক্ষেপ, বিলি হবে ফর্ম

আবাস যোজনা প্রকল্পে বাংলা থেকে মুখ ফিরিয়েছে কেন্দ্রীয় সরকার। প্রকল্পের যোগ্য উপভোক্তা খুঁজতে দফায় দফায় সমীক্ষা চালিয়েছিল। কেন্দ্রের অনুমোদিত যোগ্য উপভোক্তারাও বঞ্চিত হয়েছেন আবাস প্রকল্পের টাকা পেতে
বিশদ

প্রার্থী না পসন্দ, ১৪০০ আদি কার্যকর্তা নিষ্ক্রিয় 

কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে রাজনৈতিক উত্তাপের পারদ চড়লেও আদি বিজেপির একটা বড় অংশের কোনও হেলদোল নেই। এই অংশটি কার্যত ঘরবন্দি। তালিকায় রয়েছেন বিজেপির কৃষ্ণনগর সাংগঠনিক জেলার বহু পুরোনো কার্যকর্তা।
বিশদ

রাইপুরে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা তৈরির অভিযোগ

নিম্নমানের সামগ্রী ব্যবহার করে পথশ্রী প্রকল্পে রাস্তা তৈরির অভিযোগ তুললেন বাসিন্দারা। রাইপুরের লেদরা মোড় থেকে মহাবিদ্যালয় পর্যন্ত ওই রাস্তার নির্মাণ কাজে নজরদারির দাবি জানিয়েছেন বাসিন্দারা।
বিশদ

বরাবাজারে কনেযাত্রী বোঝাই বাস উল্টে বিপত্তি জখম ২৫ জন

বাস উল্টে গিয়ে জখম হলেন ঝাড়খন্ডের প্রায় ২৫ জন কনেযাত্রী। বৃহস্পতিবার সকালে ঘটনাটি ঘটে বরাবাজার থানার টকোরিয়া ও বাজড়া গ্রামের মাঝে। জখমদের চাকোলতোপড় ব্লক হাসপাতাল এবং পুরুলিয়া মেডিক্যাল কলেজ ও হসাপাতালে ভর্তি করা হয়েছে। 
বিশদ

দেবাশিসের অস্ত্র প্রদর্শন  নিন্দার ঝড় জেলায়

হাইকোর্টের স্পষ্ট নির্দেশ ছিল যে, রামনবমীতে অস্ত্র নিয়ে মিছিল করা যাবে না। যদিও সেই নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে রামপুরহাটে মিছিলে অস্ত্রের ঝনঝনানি দেখা যায়। এমনকী মিছিলে শামিল হয়ে অস্ত্র নিয়ে হাঁটেন খোদ বীরভূমের বিজেপি প্রার্থী প্রাক্তন আইপিএস দেবাশিস ধর।
বিশদ

তপ্ত দুপুরে প্রচারে বেরিয়ে বালতির জল ঢেলে ভোটারকে স্নান করালেন সুভাষ, কটাক্ষ তৃণমূলের

লালমাটির জেলায় তাপমাত্রা ৪২ ডিগ্রি ছাড়িয়েছে। দাবদাহে নাজেহাল অবস্থা। কিন্তু থেমে নেই ভোটের প্রচার। তবে প্রার্থীদের খাবারের মেনুতে থাকছে গরম মোকাবিলার পদ। দুপুরের মেনুতে আম ডাল ও আমের চাটনি মাস্ট। অনেকে খাচ্ছেন টক দই, ডাবের জল।
বিশদ

দলের বিরুদ্ধে সই জালের অভিযোগ

আরামবাগে বিজেপির ভোটের কাজকর্ম এবার কর্পোরেট স্টাইলে করা হচ্ছে। তা করতে গিয়েই দলের উচ্চ নেতৃত্বকে ফাঁকি দেওয়ার কৌশল সামনে আসছে। দেওয়াল লিখন, প্রচারের কাজ না হলেও সই জাল করে রিপোর্ট পাঠিয়ে দেওয়া হচ্ছে, প্রচারের কাজ ভালোই চলছে।
বিশদ

বাংলায় ব্যবসার পরিবেশ খুব ভালো, ভূয়সী প্রশংসা রাজস্থানের ব্যবসায়ীর

একটা পিক আপ ভ্যান। সেটাই দোকান, আবার সেটাই ঘরবাড়ি। রাজস্থানের আজমেঢ় থেকে সেই পিক আপ ভ্যান নিয়ে বাংলায় চলে এসেছেন শিবরাজ বাদগুরজার। ঝাড়গ্রামে মাটির তাওয়া, কড়াই, হাঁড়ি বিক্রি করছেন। বিক্রিও হচ্ছে দেদার।
বিশদ

Pages: 12345

একনজরে
পুরো দেশে কান ঝালাপালা বিজেপির ‘মোদি কি গ্যারান্টি’র প্রচার। ঢাক পেটানো হচ্ছে ডাবল ইঞ্জিনের। কেন্দ্রে গত ১০ বছর সরকারে নরেন্দ্র মোদি। ঝালোরে গত ২০ বছর ...

শহরজুড়ে ফ্লেক্স-ব্যানার। লোকসভা নির্বাচনের প্রচারের ধাক্কায় শহর মুড়েছে প্লাস্টিকের পতাকা এবং আরও কিছু প্লাস্টিকের তৈরি প্রচার সামগ্রীতে। ভোট মিটলে সেগুলির প্রয়োজনীয়তা ফুরিয়ে যায়। হয়ে ওঠে বর্জ্য। রাস্তার ধারে পড়ে থাকে। ...

বাটলারের বিস্ফোরণ এখনও ভোলেনি ইডেন। ব্যাট হাতে কেকেআরের বিরুদ্ধে রুদ্রমূর্তি ধরেন রাজস্থানের তারকা ব্যাটার। ঘরের মাঠে কেকেআরকে হারানোর নায়ক তিনি। স্টার্ক, বরুণদের কার্যত বল ফেলার জায়গা দেননি ইংল্যান্ডের এই ক্রিকেটার। ...

সুপ্রিম কোর্টের নির্দেশের পর কেটে গিয়েছে প্রায় ১৮ বছর। তবু রাজ্যে তৈরি হয়নি পুলিস কমপ্লেন সেন্টার। ফলে এবার স্বরাষ্ট্রসচিবের কাছে রিপোর্ট তলব করল প্রধান বিচারপতি ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বাধা ও অসফলতার জন্য চিন্তা। মানসিক টানাপোড়েনের মধ্যে কোনও ভালো যোগাযোগ পেতে পারেন। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৪৫১: দিল্লির বাদশাহ আলম শাহ সিংহাসন ছাড়েন
১৭৭০: ক্যাপ্টেন কুক অস্ট্রেলিয়া আবিষ্কার করেন
১৮৮২: বিবর্তনবাদের স্রষ্টা চার্লস ডারউইনের মৃত্যু
১৮৬৭: ভারতীয় পণ্ডিত ও কলকাতা হিন্দু সমাজের বিশিষ্ট নেতা স্যার রাজা রাধাকান্ত দেব বাহাদুরের মৃত্যু
১৯০৬: নোবেল পুরস্কার বিজয়ী ফরাসি পদার্থবিজ্ঞানী  পিয়ের ক্যুরির মৃত্যু
১৯০৯: শ্রীরামকৃষ্ণ অনুশাসনের স্বামী লোকেশ্বরানন্দ জন্ম গ্রহণ করেন
১৯৩৩: ক্রিকেট বিশ্বের শ্রেষ্ঠ আম্পায়ার ডিকি বার্ডের জন্ম
১৯৪৫: জাতীয় পুরষ্কার প্রাপ্ত অভিনেত্রী সুরেখা সিক্রির জন্ম
১৯৪৮: বাংলা রঙ্গমঞ্চের অভিনেত্রী তারা সুন্দরী প্রয়াত হন  
১৯৫৫: শিকারি ও লেখক জিম করবেটের মৃত্যু
১৯৫৪: পাকিস্তানের গণপরিষদে উর্দু এবং বাংলাকে পাকিস্তানের রাষ্ট্রভাষা হিসাবে স্বীকৃতি দেয়
১৯৫৬: অভিনেতা মুকেশ ঋষির জন্ম  
১৯৫৭: শিল্পপতি মুকেশ আম্বানির জন্ম
১৯৫৮: সাহিত্যিক অনুরূপা দেবীর মৃত্যু
১৯৬৮: অভিনেতা আরশাদ ওয়ারশি’র জন্ম
১৯৭২: ব্রাজিলিয়ান ফুটবলার রিভাল্ডোর জন্ম  
১৯৭৫: ভারত প্রথম কৃত্রিম উপগ্রহ আর্যভট্ট উৎক্ষেপন করে
১৯৭৭: ভারতীয় দীর্ঘ জাম্পার অঞ্জু ববি জর্জের জন্ম
১৯৮৭: রুশ টেনিস খেলোয়াড় মারিয়া শারাপোভার জন্ম  
১৯৯৫: ভারতীয় ক্রিকেটার দীপক হুড্ডার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮৩.০৩ টাকা ৮৪.১২ টাকা
পাউন্ড ১০২.৮৭ টাকা ১০৫.৫০ টাকা
ইউরো ৮৮.০২ টাকা ৯০.৪৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৭৪,৩৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৭৪,৭০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৭১,০০০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৮৪,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৮৪,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]
18th  April, 2024

দিন পঞ্জিকা

৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী ৩৬/৫৮ রাত্রি ৮/৫। মঘা নক্ষত্র ১৪/১০ দিবা ১০/৫৭। সূর্যোদয় ৫/১৬/৫৪, সূর্যাস্ত ৫/৫৪/৪২। অমৃতযোগ প্রাতঃ ৬/৫৭ মধ্যে পুনঃ ৭/৪৭ গতে ১০/১৯ মধ্যে পুনঃ ১২/৫১ গতে ২/৩২ মধ্যে পুনঃ ৪/১৪ গতে অস্তাবধি। রাত্রি ৭/২৫ গতে ৮/৫৬ মধ্যে পুনঃ ৩/০ গতে ৩/৪৪ গতে উদয়াবধি। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১২ মধ্যে পুনঃ ৩/৪৪ গতে উদয়াবধি। বারবেলা ৮/২৬ গতে ১১/৩৫ মধ্যে। কালরাত্রি ৮/৪৫ গতে ১০/১০ মধ্যে। 
৬ বৈশাখ, ১৪৩১, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪। একাদশী রাত্রি ৮/৫৬। মঘা নক্ষত্র দিবা ১২/১১। সূর্যোদয় ৫/১৭, সূর্যাস্ত ৫/৫৬। অমৃতযোগ দিবা ৬/৪৬ মধ্যে ও ৭/৩৮ গতে ১০/১৫ মধ্যে ও ১২/৫১ গতে ২/৩৫ মধ্যে ও ৪/২০ গতে ৫/৫৬ মধ্যে এবং রাত্রি ৭/৩২ গতে ৯/০ মধ্যে ও ২/৫০ গতে ৩/৩৪ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ১০/২৭ গতে ১১/১১ মধ্যে ও ৩/৩৪ গতে ৫/১৬ মধ্যে। বারবেলা ৮/২৭ গতে ১১/৩৭ মধ্যে। কালরাত্রি ৮/৪৬ গতে ১০/১২ মধ্যে। 
৯ শওয়াল।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: চেন্নাইকে ৮ উইকেটে হারাল লখনউ

11:30:00 PM

আইপিএল: ৮২ রানে আউট কেএল রাহুল, লখনউ ১৬১/২ (১৭.১ ওভার), টার্গেট ১৭৭

11:15:12 PM

আইপিএল: ৫৪ রানে আউট কুইন্টন ডিকক, লখনউ ১৩৪/১ (১৫ ওভার), টার্গেট ১৭৭

10:57:07 PM

আইপিএল: ৪১ বলে হাফসেঞ্চুরি ডিককের, লখনউ ১২৩/০ (১৪.১ ওভার), টার্গেট ১৭৭

10:53:44 PM

আইপিএল: ৩১ বলে হাফসেঞ্চুরি কেএল রাহুলের, লখনউ ৯৮/০ (১০.৪ ওভার), টার্গেট ১৭৭

10:34:00 PM

আইপিএল: লখনউ ৫৪/০ (৬ ওভার), টার্গেট ১৭৭

10:13:07 PM