Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 

নবদ্বীপে উৎসব মিটতেই প্রচারে জোর সব দলের মঠে অসুস্থ সাধুদের চিকিৎসায় মুকুটমণি

সংবাদদাতা, নবদ্বীপ: উৎসবের সঙ্গে রাজনীতিকে মেশাতে চাননি অনেকেই। সে কারণে দোল উৎসবের সময়ে কোনও রাজনৈতিক দলকেই তেমন প্রচার করতে দেখা যায়নি নবদ্বীপে। তবে উৎসব মিটতেই বুধবার থেকে নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়ল ডান বাম, সব রাজনৈতিক দলই। এদিন সকাল থেকেই দেখা গেল বিভিন্ন দলের কর্মীরা ব্যস্ত হয়ে পড়লেন দেওয়াল লিখতে, বুথ কর্মীদের সঙ্গে মিটিং করতে। কেউ কেউ আবার প্রার্থীদের নিয়ে জনসংযোগে বেরিয়ে পড়লেন। 
গত ২৫ মার্চ সোমবার ছিল দোল উৎসব তথা গৌরাঙ্গ মহাপ্রভুর আবির্ভাব তিথি। এই উৎসবকে কেন্দ্র করে নবদ্বীপের বিভিন্ন মঠ মন্দিরগুলিতে দেশবিদেশের বহু মানুষই ভিড় করেছিলেন। সেই সব মানুষকে কমবেশি পরিষেবা দিতে দেখা যায় সব রাজনৈতিক দলের কর্মীদের। তবে সব দলকে ছাপিয়ে গিয়েছিল তৃণমূল কংগ্রেস।
বিজেপির নবদ্বীপ বিধানসভার জয়েন্ট কনভেনার জীবনকৃষ্ণ সেন বলেন, দোলের সময় অনেক জায়গায় ক্যাম্প হয়েছিল। তীর্থযাত্রী, দর্শনার্থীদের আমরা যতটা পেরেছি সহযোগিতা করেছি। এখন আমাদের প্রতিটা মণ্ডলের সাংগঠনিক মিটিং করছি। বুধবার আমাদের পাঁচটা মণ্ডলে মিটিং আছে। এর পরেই আমরা বাড়ি বাড়ি প্রচার শুরু করব। পথসভা করা হবে। তবে বেশি দেওয়াল লিখন আমরা করব না। ফ্লেক্স, ব্যানারের মাধ্যমেই প্রচার করব। প্রচারে রাজ্য সরকারের চরম দুর্নীতি, কেন্দ্র সরকারের সাফল্য তুলে ধরব। 
এদিন রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী মুকুটমণি অধিকারী প্রচারে বের হন। সকালে নবদ্বীপ বিধানসভা এলাকায় ফকিরডাঙা-ঘোলাপাড়া, দুপুরে ভালুকা, জোয়ানিয়া পঞ্চায়েত এলাকা এবং বিকেলে নবদ্বীপে প্রচার এবং সভা করেন। তাঁর সঙ্গে ছিলেন বিধায়ক পুণ্ডরীকাক্ষ সাহা, পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা এবং নবদ্বীপ ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি কল্লোল কর। প্রচারে বেরিয়ে মুকুটমণি অধিকারী নবদ্বীপ কোলেরডাঙা  শ্রীচৈতন্য সারস্বত মঠের (জল মন্দির) বৈষ্ণবসাগর মহারাজ ও অনন্তকৃষ্ণ দাসের চিকিৎসা করেন। মুকুটমণি বলেন, স্বাস্থ্য পরিষেবার অভূতপূর্ব উন্নতি ঘটিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আমি গ্রামের ছেলে। এখন গ্রামেই থাকি। বিগত দিনে সাংসদ জগন্নাথ সরকার তাঁর লোকসভা কেন্দ্রের মানুষের জন্য  কিছুই করেননি। রানাঘাট লোকসভার সঙ্গে সঙ্গে নবদ্বীপবাসীকে বিশেষ করে তিনি ঠকিয়েছেন। তিনি শ্বেতপত্র প্রকাশ করেছেন। কিন্তু তিনি নবদ্বীপবাসীর জন্য কী কাজ করেছেন শ্বেতপত্রে তার উল্লেখ নেই।
নবদ্বীপ পুরসভার চেয়ারম্যান বিমানকৃষ্ণ সাহা বলেন, নবদ্বীপ শহরে গৌরাঙ্গ মহাপ্রভু জন্মগ্রহণ করেছিলেন। এত বড় উৎসব গেল, দেশ বিদেশ থেকে লক্ষাধিক মানুষ এখানে এসেছিল। এইসব মানুষের জন্য আমরা শহরের বিভিন্ন জায়গায় স্বাস্থ্যশিবির থেকে শুরু করে প্রসাদের আয়োজন করেছিলাম। এখন আমাদের মূলত প্রচারে তুলে ধরা হচ্ছে মা মাটি মানুষ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন।

পড়ুয়াদের সামনে প্রতিশ্রুতি পূরণের প্রতিজ্ঞা ইউসুফের

‘পাঠান যো ওয়াদা করতা হ্যায়, ও পুরা করতা হ্যায়’। ইউসুফ পাঠানের এক লাইনের ডায়ালগে হাততালিতে ফেটে পড়ল গোটা অডিটোরিয়াম। বহরমপুর টেক্সটাইল কলেজ মোড়ের কাছে ঋত্বিক সদনে বুধবার কলেজের ছাত্রছাত্রীদের সঙ্গে ইউসুফ পাঠানের পরিচয় পর্বের জন্য একটি সভার আয়োজন করা হয়।
বিশদ

বিডিওকে হুমকি হিরণকে শোকজ

‘উস্কানিমূলক’ মন্তব্য করার অভিযোগে এবার ঘাটাল লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা অভিনেতা হিরণ্ময়(হিরণ) চট্টোপাধ্যায়কে শোকজ করল নির্বাচন কমিশন। অভিযোগ, বিডিও অফিসে ঢুকে বিডিওর সামনেই ‘উস্কানিমূলক’ মন্তব্য করেছেন হিরণ।
বিশদ

পানাগড়ের মন্দিরে প্রণাম করে প্রচারে কীর্তি, হুঁশিয়ারি দিলীপকে

পানাগড় বাজারের গুরুদুয়ারা, লক্ষ্মীনারায়ণ মন্দির ও শ্মশানকালী মন্দিরে প্রণাম করে এলাকায় প্রচার করলেন বর্ধমান-দুর্গাপুর লোকসভার তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। বুধবার প্রচারে বেরিয়ে তাঁর প্রতিপক্ষ বিজেপির দিলীপ ঘোষকে তীব্র আক্রমণ করলেন তিনি।
বিশদ

কালনায় মন্দিরে পুজো দিয়ে প্রচারে তৃণমূল প্রার্থী শর্মিলা

বুধবার কালনা-২ ব্লকের বিরুহা কালী মন্দির সহ একাধিক মন্দিরে পুজো দেন তৃণমূল কংগ্রেস প্রার্থী শর্মিলা সরকার। বড়ধামাস, বৈদ্যপুর, আনুখাল সহ কয়েকটি পঞ্চায়েত এলাকায় জনসংযোগ ও প্রচার করেন তৃণমূল প্রার্থী।
বিশদ

রাজা নেই, রাজতন্ত্রও নেই, রাজমাতা কেন? 

সেই রাজা নেই। রাজতন্ত্রও নেই। ‘আমরা সবাই রাজা’-র দেশে কেনই বা ‘রাজমাতা’ বলে কোনও উপাধি থাকবে? ভারত সাধারণতন্ত্র হওয়ার পরেই তো রাজা-রাজতন্ত্র-রাজমাতা কথাগুলি ইতিহাসের পাতায় চলে গিয়েছে।
বিশদ

কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন রাজ্যপালকে কালো পতাকা

তুমুল ছাত্র বিক্ষোভের মধ্যে দিয়েই কাজি নজরুল বিশ্ববিদ্যালয় সমাবর্তন অনুষ্ঠানে যোগ দিতে এলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। তাঁকে দেখানো হল কালো পতাকা। উঠল গো ব্যাক স্লোগানও। 
বিশদ

বর্ধমানের তালিতে বিজেপি-তৃণমূল সংঘর্ষ, জখম ১

বর্ধমানের তালিতে বিজেপি এবং তৃণমূলের সংঘর্ষে মঙ্গলবার রাতে উত্তেজনা ছড়ায়। অর্ণব সেন নামে এক তৃণমূল কর্মী জখম হয়েছেন। তাঁর মাথায় আঘাত লেগেছে। তাঁকে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
বিশদ

রেজিনগরে কর্মিসভা ও নওদায় ইফতার পার্টি দিয়ে প্রচার শুরু অধীরের

বুধবার থেকে জোরকদমে ভোটের প্রচারে নেমে পড়লেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। বুধবার দুপুরে বহরমপুরের জেলা কংগ্রেস কার্যালয়ে তিনি সাংবাদিক সম্মেলনের পর কর্মীদের নিয়ে একটি বৈঠক করেন।
বিশদ

বেগতিক বুঝেই সিএএ নিয়ে আশ্বাস দিলীপের

সিএএ-র টোপ দিয়ে বিজেপি ভোট বৈতরণী পার হওয়ার কৌশল নিয়েছিল। সেটাই এখন দলের কাছে ব্যুমেরাং হচ্ছে। কেন্দ্রীয় সরকার নাগরিকত্ব পাওয়ার জন্য বেশকিছু শর্ত আরোপ করেছে। তাতে মতুয়ারা ক্ষোভে ফুঁসছেন।
বিশদ

লক্ষ্মী সেজে, লক্ষ্মীর ভাণ্ডার কোমরে নিয়ে তৃণমূলের প্রচারে লক্ষ্মী কর্মকার

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের ভাতা বেড়ে দ্বিগুণ। আগামী মাস থেকেই বর্ধিত ভাতা অ্যাকাউন্টে ঢুকবে। মহিলাদের সেই কথা স্মরণ করিয়ে দিয়ে অভিনব কায়দায় প্রচার শুরু করল ঘাটাল শহর তৃণমূল কংগ্রেস।
বিশদ

কাঁকসায় যুব তৃণমূল কর্মীকে খুনের ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস

কাঁকসার গোপালপুরে যুব তৃণমূল কর্মী পবিত্র বিশ্বাসকে খুনের ঘটনার পুনর্নির্মাণ করল পুলিস। বুধবার ধৃত দম্পতি শম্ভু দাস ও তার স্ত্রী পূর্ণিমা দাসকে ঘটনাস্থলে নিয়ে যায় পুলিস। এলাকায় যাতে শান্তিশৃঙ্খলা বিঘ্নিত না হয় সেজন্য কড়া পুলিসি নিরাপত্তার ব্যবস্থা করা হয়।
বিশদ

কাটোয়ার প্রতিটি বুথে লিড চাই কর্মীদের বার্তা দিলেন রবীন্দ্রনাথ

ভোটের প্রচারে সমস্ত কর্মীকে ময়দানে ঝাঁপিয়ে পড়তে হবে। প্রতিটি বুথে লিড চাই। বুধবার বিকেলে কাটোয়ার সংহতি মঞ্চে লোকসভা ভোটের আগে সাংগঠনিক কর্মী বৈঠক হয়। সেখানেই দলের কর্মীদের এই নির্দেশ দিলেন পূর্ব বর্ধমান জেলা তৃণমূল সভাপতি তথা কাটোয়ার বিধায়ক রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়
বিশদ

উত্তাল দুর্গাপুর, ওয়ার্ডে ওয়ার্ডে তুমুল বিক্ষোভ

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায়কে নিয়ে দিলীপ ঘোষের কুরুচিকর মন্তব্যের প্রতিবাদে বর্ধমান ও দুর্গাপুরের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাল তৃণমূল। মঙ্গলবার সন্ধ্যা থেকে দুর্গাপুর শহরের ৪৩টি ওয়ার্ডেই রাস্তায় নেমে বিক্ষোভ দেখানো হয়
বিশদ

আন্ডারপাস সরানোর প্রতিবাদে গলসিতে জাতীয় সড়ক সম্প্রসারণের কাজে বাধা

সঠিক জায়গায় আন্ডারপাস না হওয়ার অভিযোগ তুলে গলসির পুরষায় জাতীয় সড়ক সম্প্রসারণের কাজ বন্ধ করলেন এলাকার বাসিন্দাদের একাংশ। অভিযোগ, প্রশাসনের সঙ্গে বৈঠকের পর ঠিক হওয়া আন্ডারপাস অন্য এলাকায় সরে যাচ্ছে।
বিশদ

Pages: 12345

একনজরে
দোল উৎসবের রাতেও রাজনৈতিক হিংসা অব্যাহত থাকল কোচবিহার জেলার শীতলকুচিতে। মঙ্গলবার রাতে শীতলকুচি ব্লকের গোঁসাইরহাট গ্রাম পঞ্চায়েতের পূর্ব গোঁসাইরহাট গ্রামের কটবাঁশ গ্রামে তৃণমূল কংগ্রেসের পঞ্চায়েত সদস্যার বাড়িতে ঢুকে হামলার অভিযোগ ওঠে ...

বাল্টিমোর ব্রিজ দুর্ঘটনায় ভারতীয় নাবিকদের সাহসী ভূমিকার ভূয়সী প্রশংসা করলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সময়ে উদ্ধারকাজ শেষ করায় স্থানীয় প্রশাসনেরও প্রশংসা করেছেন তিনি। মঙ্গলবার পণ্যবাহী ...

চোটের কারণে দলে ছিলেন না লায়োনেল মেসি। পাশাপাশি বিশ্রাম দেওয়া হয়েছিল গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে। তা সত্ত্বেও কোস্টারিকার বিরুদ্ধে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ল আর্জেন্তিনা। মঙ্গলবার ...

মালদ্বীপে মহম্মদ মুইজ্জু ক্ষমতায় আসার পর চীনের সঙ্গে ঘনিষ্ঠতা বেড়েছে। চীনপন্থী এই নেতাকে বিভিন্নভাবে সাহায্যের আশ্বাস দিয়েছে জিনপিং সরকার। সেই প্রতিশ্রুতির একটি পানীয় জল সরবরাহ। দীর্ঘদিন ধরে পানীয় জলের সমস্যায় ভুগতে থাকা মালদ্বীপে ১ হাজার ৫০০ টন হিমবাহ নিঃসৃত জল ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

গৃহে শুভকর্মের প্রস্তুতি ও ব্যস্ততা। হস্তশিল্পীদের নৈপুণ্য ও প্রতিভার বিকাশে আয় বৃদ্ধি। বিদ্যায় উন্নতি। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৮: রুশ সাহিত্যিক ম্যাক্সিম গোর্কির জন্ম
১৯২৬: ক্রিকেটার পলি উমরিগড়ের জন্ম
১৯৩০: কনস্টান্টিনোপলের নাম ইস্তাম্বুল ও অ্যাঙ্গোরার নাম আঙ্কারা করা হয়
১৯৩০: বিশিষ্ট ধ্রুপদী সঙ্গীতশিল্পী মীরা বন্দ্যোপাধ্যায়ের জন্ম
১৯৪১: কলকাতা থেকে মহানিষ্ক্রমণের পর নেতাজি সুভাষচন্দ্র বার্লিন পৌঁছালেন
১৯৪২: রাসবিহারী বসু জাপানের টোকিওতে ভারত স্বাধীন করার আহ্বান জানিয়ে ভাষণ দেন
১৯৫৪: অভিনেত্রী মুনমুন সেনের জন্ম
১৯৭৫: অভিনেতা অক্ষয় খান্নার জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৮২.৮৬ টাকা ৮৩.৯৫ টাকা
পাউন্ড ১০৩.৯১ টাকা ১০৬.৫৪ টাকা
ইউরো ৮৯.০৮ টাকা ৯১.৫২ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৬৬,৯৫০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৬৭,২৫০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৬৩,৯৫০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৭৪,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৭৪,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া ৩৩/২১ রাত্রি ৬/৫৭। স্বাতী নক্ষত্র ৩২/৩৪ রাত্রি ৬/৩৮। সূর্যোদয় ৫/৩৬/৪৮, সূর্যাস্ত ৫/৪৬/৪৮। অমৃতযোগ রাত্রি ১২/৫২ গতে ৩/১৩ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/১৩ মধ্যে পুনঃ ১০/২৮ গতে ১২/৫৫ মধ্যে। বারবেলা ২/৪৪ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪১ গতে ১/১১ মধ্যে। 
১৪ চৈত্র, ১৪৩০, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪। তৃতীয়া অপরাহ্ন ৪/৩৬। স্বাতী নক্ষত্র অপরাহ্ন ৪/৪৩। সূর্যোদয় ৫/৩৯, সূর্যাস্ত ৫/৪৭। অমৃতযোগ রাত্রি ১২/৪৬ গতে ৩/৫ মধ্যে। মাহেন্দ্রযোগ দিবা ৭/৩ মধ্যে ও ১০/২২ গতে ১২/৫২ মধ্যে। কালবেলা ২/৪৫ গতে ৫/৪৭ মধ্যে। কালরাত্রি ১১/৪৩ গতে ১/১২ মধ্যে। 
১৭ রমজান।

ছবি সংবাদ

এই মুহূর্তে
আইপিএল: দিল্লিকে ১২ রানে হারিয়ে ম্যাচ জিতল রাজস্থান

11:38:34 PM

আইপিএল: ৯ রানে আউট অভিষেক, দিল্লি ১২২/৫ (১৫.৩ ওভার), টার্গেট ১৮৬

11:13:01 PM

আইপিএল: ২৮ রানে আউট পন্থ, দিল্লি ১০৫/৪ (১৩.১ ওভার), টার্গেট ১৮৬

11:02:01 PM

আইপিএল: ৪৯ রানে আউট ওয়ার্নার, দিল্লি ৯৭/৩ (১১.২ ওভার), টার্গেট ১৮৬

10:49:56 PM

আইপিএল: দিল্লি ৭৩/২ (৮ ওভার), টার্গেট ১৮৬

10:36:51 PM

আইপিএল: ০ রানে আউট রিকি, দিল্লি ৩০/২ (৩.৪ ওভার), টার্গেট ১৮৬

10:13:27 PM