Bartaman Patrika
কলকাতা
 

  বিধায়ক খুনের প্রতিবাদে বিভিন্ন জায়গায় রেল ও পথ অবরোধ

বিএনএ ও নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নদীয়ার কৃষ্ণগঞ্জের তৃণমূল কংগ্রেস বিধায়ক সত্যজিৎ বিশ্বাসকে গুলি করে খুনের প্রতিবাদে সোমবার বিকালে শিয়ালদহ-বনগাঁ, শিয়ালদহ-কৃষ্ণনগর এবং শিয়ালদহ-হাসনাবাদ এই তিনটি শাখার একাধিক স্টেশনে ট্রেন অবরোধ করে বিক্ষোভ দেখালেন মতুয়া সম্প্রদায়ের মানুষ ও তৃণমূল কর্মীরা। কোথাও ১০ মিনিট, কোথাও ৩০ মিনিট, কোথাও আবার ৫০ মিনিট পর্যন্ত অবরোধ চলেছে। তবে, সপ্তাহের প্রথম দিন ব্যস্ত সময়ে ট্রেন অবরোধের জেরে অফিস ফেরত নিত্যযাত্রীসহ সাধারণ যাত্রীরা প্রত্যেকেই হয়রানের শিকার হন। অবরোধের জেরে বেশকিছু ট্রেন নির্দিষ্ট সময়ের পরবর্তে দেরিতেও চলেছে।
একই দাবিতে দমদমেও রেল অবরোধ হয়। সোমবার বিকেল ৪টে ১০ থেকে বিকেল ৫টে পর্যন্ত এই অবরোধ হয়। ওই অবরোধের জেরে আটকে যায় আপ ডানকুনি সহ বনগাঁ, শিয়ালদহ মেন লাইনের অনেকগুলি ট্রেন। ভিড় হয়ে যায় দমদম স্টেশনে। এদিন এয়ারপোর্ট ১ নম্বর গেটের মোড়ে পথ অবরোধ করেন মতুয়া সম্প্রদায়ের লোকেরা। বিকেল সাড়ে ৪টে থেকে ৫টা পর্যন্ত এই অবরোধ চলে।
এদিন বিকালে সর্বভারতীয় মতুয়া মহাসংঘের তরফেই বিভিন্ন স্টেশনে অবরোধ শুরু হয়। শিয়ালদহ-বনগাঁ শাখার অশোকনগরের ৩ নম্বর রেলগেটে প্রায় ৫০ মিনিট অবরোধ চলে। যেহেতু রেলগেটে অবরোধ করা হয়েছিল, ফলে যশোর রোডও যানজটে থমকে পড়ে। যশোর রোডেও যানজট শুরু হয়। অবরোধ থেকে মতুয়ারা খুনি বিজেপি হটাও, দেশ বাঁচাও স্লোগান দেওয়ার পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদত্যাগেরও দাবি তোলেন। এই শাখারই বনগাঁ স্টেশন, হৃদয়পুর, মধ্যমগ্রাম, বিরাটি সহ একাধিক স্টেশনে অবরোধ হয়। একই সঙ্গে শিয়ালদহ-হাসনবাদ শাখার মালতিপুর স্টেশনেও অবরোধ করেন মতুয়ারা। শিয়ালদহ-কৃষ্ণনগর শাখার কাঁচরাপাড়া স্টেশনে প্রায় ৩০ মিনিট মেন লাইনে ট্রেন অবরোধ করা হয়। ওই শাখার টিটাগড় স্টেশনেও অবরোধ হয়। মেন লাইনে অবরোধের জেরে অনেক ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে। অন্যদিকে, এদিন সন্ধ্যায় যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে চাকদহ শহরে একটি মোমবাতি মিছিলের আয়োজন করা হয়েছিল। মন্ত্রী রত্না ঘোষের নেতৃত্বে ওই মোমবাতি মিছিলের আয়োজন করা হয়েছিল।

  পুলিসি জুলুমের প্রতিবাদে হাওড়ায় ১০টি রুটের প্রায় ২৮০টি বাস বন্ধ, চরম দুর্ভোগে যাত্রীরা

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: পুলিসি জুলুমের প্রতিবাদে সোমবার দুপুর থেকে হাওড়া ময়দান থেকে কলকাতা যাওয়ার ১০টি রুটের প্রায় ২৮০টি বাস বন্ধ করে দিলেন চালকরা। এর ফলে এদিন হাওড়া ময়দান থেকে ডায়মন্ড পার্ক, শ্যামবাজার, বেহালা, সল্টলেক প্রভৃতি রুটের বাস চলাচল করেনি।
বিশদ

নিউটাউনে শ্রমিক ঝুপড়িতে আগুন, ৪০টি ঘর ভস্মীভূত

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগুনে ভস্মীভূত হয়ে গেল নিউটাউনে কোচপুকুরে কলকাতা লেদার কমপ্লেক্স থানা এলাকার একটি হাসপাতালের শ্রমিকদের থাকার অনেকগুলি ঘর। রবিবার রাত ২টো ৪০ মিনিট নাগাদ আগুন লাগে। তখন শ্রমিকরা ঘুমিয়ে ছিলেন। ১০টি লেনে প্রায় ৪০টি ঘর পুড়ে যায়। দরকারি নথি সহ শ্রমিকদের সব কিছুই পুড়ে যায়।
বিশদ

রাতের অন্ধকারে নদী পেরিয়ে 
হাওড়ায় তাণ্ডব দুই দাঁতালের

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: জঙ্গলমহলের করিডর ছেড়ে হাতির হামলা এবার হাওড়া জেলায়। জল কম থাকায় নদী পেরিয়ে দু’টি দাঁতাল হাতি ঢুকে পড়ল আমতা-২ ব্লকের জয়পুরের উত্তর ভাটোরায়। সোমবার সকালে এই ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়াল গোটা গ্রাম জুড়ে। ‘হাতি পড়েছে’— খবর পেয়ে কয়েকশো কৌতূহলী মানুষ ভিড় জমান।
বিশদ

  বিধায়ক খুনে বিজেপি কর্মীরা জড়িত নয়, তোপ দিলীপের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: রাজ্য সরকারের বিরুদ্ধে আবার তোপ দাগলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সোমবার বারুইপুরে দলীয় জেলা কার্যালয়ে এক কর্মী সভায় যোগ দিয়ে তিনি স্পষ্টভাবে বলেন, শাসকদলের বিধায়ক খুনে বিজেপি কর্মীরা কোনওভাবে জড়িত নয়।
বিশদ

আগামী বছর কোথায়?
মেলা থেকে পৌনে তিন লাখের
বই কিনলেন চাকদহের শিক্ষক

 প্রসেনজিৎ কোলে, কলকাতা: ‘ঝঞ্ঝাটহীন’ভাবে শেষ হল কলকাতা আন্তর্জাতিক বইমেলা। গত কয়েকদিন ধরে মেলার বিক্রিবাটা দেখে মোটের উপরে খুশি প্রকাশকরা। সোমবার শেষ দিনেও শুরু থেকে শেষ পর্যন্ত মেলায় বেশ ভিড় ছিল। শেষ বেলায় এদিন বহু স্টলেই কার্যত ‘সেল’ দেওয়া হয়েছে।
বিশদ

জতুগৃহে আটকে ৩-৫ জন শ্রমিক
নিউ বারাকপুর বিলকান্দা শিল্পতালুকে
চেয়ার কারখানায় ভয়াবহ আগুন

 বিএনএ, বারাকপুর: সোমবার দুপুরে নিউ বারাকপুর থানার বিলকান্দা শিল্পতালুকের ভিতরে চেয়ার তৈরির কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। বিধ্বংসী আগুনের কবলে পড়ে গোটা কারখানা ভস্মীভূত হয়। তিন মতান্তরে পাঁচজন শ্রমিক কারখানার ভিতরে আটকে পড়েন। স্থানীয় লোকজন থেকে দমকলের কর্মীরা সকলেই তাঁদের উদ্ধারের চেষ্টা করেন।
বিশদ

 হালিশহরে পাঁচিল চাপা পড়ে মৃত্যু রাজমিস্ত্রির, দেখতে এসে মৃত আরও এক

 বিএনএ, বারাকপুর: সোমবার বীজপুর থানার হালিশহর বাজারপাড়া বকুলতলা এলাকায় পুরনো বাড়ি সংস্কারের কাজ করার সময় পাঁচিল চাপা পড়ে এক রাজমিস্ত্রির মৃত্যু হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রবি পাল (৫০)। তাঁর বাড়ি কাঁচরাপাড়া এলাকায়। এছাড়া এই ঘটনায় আরও তিনজন শ্রমিক জখম হয়েছে।
বিশদ

মানিকতলায় যুবকের ঝুলন্ত দেহ, আত্মহত্যায়
প্ররোচনার অভিযোগে ধৃত স্ত্রী, শ্বশুর ও শাশুড়ি

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে।
বিশদ

প্রেমে ব্যর্থ, বন্ধুদের ফোনে জানিয়ে
আত্মহত্যা পলিটেকনিক ছাত্রের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: যাদবপুরের একটি পলিটেকনিক কলেজের দ্বিতীয়বর্ষের পড়ুয়ার অস্বাভাবিক মৃত্যু ঘটনা ঘটল। রবিবার রাতে এমনই ঘটনা ঘটেছে ঢোলাহাটের তেলেপাড়ার গ্রামে। পুলিস জানিয়েছে, মৃতের নাম দীপঙ্কর পলতা (২৩)।
বিশদ

মেট্রো চ্যানেলে ধর্না দিতে এসে গ্রেপ্তার
হলেন মান্নান সহ যুব কংগ্রেস কর্মীরা

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ধর্মতলার মেট্রো চ্যানেলে ধর্না দিতে গিয়ে গ্রেপ্তার হলেন বিধানসভার বিরোধী দলনেতা আবদুল মান্নান। সারদা সহ বিভিন্ন বেআইনি অর্থ লগ্নি সংস্থার কেলেঙ্কারির তদন্তের দ্রুত নিষ্পত্তি এবং প্রতারিত আমানতকারীদের টাকা ফেরতের দাবিতে সোমবার ধর্মতলায় মেট্রো চ্যানেলে ধর্না দেওয়ার কর্মসূচি নিয়েছিল প্রদেশ যুব কংগ্রেস।
বিশদ

কেশবচন্দ্র সেন স্ট্রিটে স্ত্রীকে ছুরি
মেরে খুনের চেষ্টা, পলাতক স্বামী

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্ত্রীকে ছুরি দিয়ে আঘাত করে খুনের চেষ্টার পর পালিয়ে গেল অভিযুক্ত স্বামী। শনিবার রাতের ঘটনা, আমহার্স্ট স্ট্রিট থানার অন্তর্গত কেশবচন্দ্র সেন স্ট্রিটে। পুলিস অভিযুক্ত রাজু দাসকে খুঁজছে। অন্যদিকে, ছুরিকাহত অবস্থায় চন্দ্রা দাস নামে ওই গৃহবধূকে উদ্ধার করে আর জি কর হাসপাতালে নিয়ে যান স্থানীয়রা।
বিশদ

হাওড়ায় বউদিকে অ্যাসিড ছোঁড়ার
অভিযোগে ধৃত দেওরের জেল হেফাজত

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: বউদিকে অ্যাসিড ছুঁড়ে মারার অভিযোগে ধৃত দেওর রাজু আনসারিকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিল হাওড়া জেলা আদালত। সোমবার ধৃতকে আদালতে তোলা হয়। রবিবার দুপুরে হাওড়ার থানা এলাকার বেলিলিয়াস রোডে মদ খাওয়া নিয়ে গোলমালের জেরে বউদিকে রাজু অ্যাসিড ছুঁড়ে মারে বলে অভিযোগ।
বিশদ

গুজবে কান না দিতে
প্রচার জেলা পুলিসের

 নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: একদিনে দু’জনকে চোর সন্দেহে গণপিটুনি দিয়ে মেরে ফেলার ঘটনার পরই তৎপর হল ডায়মন্ডহারবার পুলিস জেলা প্রশাসন। আইনকে নিজের হাতে নিতে এবং গুজবে কান দিতে নিষেধ করলেন ডায়মন্ডহারবার পুলিস জেলার সুপার এস সেলভামুরুগণ।
বিশদ

  সন্দেশখালি ও ন্যাজাটে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ২ যুবক

 বিএনএ, বারাসত: সন্দেশখালির ভাঙা তুষখালি এলাকায় যুবতীকে এবং ন্যাজাট থানার মেটেখালি এলাকায় দ্বিতীয় শ্রেণীর এক নাবালিকা ছাত্রীকে ধর্ষণ করার অভিযোগ উঠল। সরস্বতী পুজোর দিন রবিবারই এই দু’টি পৃথক ঘটনা ঘটেছে।
বিশদ

Pages: 12345

একনজরে
 বিএনএ, বহরমপুর: এবার মুর্শিদাবাদ জেলায় মাধ্যমিক পরীক্ষার্থীর সংখ্যা ৮২হাজার ২২৮জন। এরমধ্যে ছাত্রীর সংখ্যা বেশি। আজ, মঙ্গলবার থেকে পরীক্ষা নির্বিঘ্নে করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে জেলা পুলিস ও প্রশাসন। ...

 লখনউ, ১১ ফেব্রুয়ারি (পিটিআই): জাতীয় স্বার্থ ও জাতীয় নিরাপত্তা ‘চৌকিদারে’র জন্যই উপেক্ষিত হচ্ছে। রাফাল ইস্যুতে সোমবার প্রধানমন্ত্রীকে এভাবেই নিশানা করলেন বসপা সুপ্রিমো মায়াবতী। এক সর্বভারতীয় দৈনিকের রিপোর্টে ফ্রান্সের সঙ্গে প্রতিরক্ষা মন্ত্রকের রাফাল চুক্তিতে প্রধানমন্ত্রীর দপ্তরের হস্তক্ষেপের বিষয়টি প্রকাশ্যে এসেছে। ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে ...

 বেজিং, ১১ ফেব্রুয়ারি (এএফপি): চীন এবং আমেরিকার বাণিজ্য বিরোধ না মিটলে বিশ্বজুড়ে অর্থনৈতিক ঝড় বয়ে যাবে বলে রবিবারই সতর্ক করেছে আন্তর্জাতিক অর্থভাণ্ডার (আইএমএফ)। এরপরেই চীনের সঙ্গে বাণিজ্য নিয়ে আলোচনা শুরু করল আমেরিকা। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৪৭: বিজ্ঞানী টমাস আলভা এডিসনের জন্ম
১৮৮২: ছন্দের জাদুকর সত্যেন্দ্রনাথ দত্তের জন্ম
১৯১৭: মার্কিন লেখক সিডনি শেলডনের জন্ম
১৯৮০: ঐতিহাসিক রমেশচন্দ্র মজুমদারের মৃত্যু
১৯৯০: দক্ষিণ আফ্রিকার জেল থেকে মুক্তি পেলেন নেলসন ম্যান্ডেলা 

11th  February, 2019


ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় উন্নতির যোগ। বৃষ: আর্থিক ক্ষেত্র শুভ। মিথুন: পাওনা অর্থ ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
আন্তর্জাতিক ডারউইন দিবস১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম১৮৭১: ...বিশদ

07:03:20 PM

চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM