Bartaman Patrika
দক্ষিণবঙ্গ
 
 

প্রয়াত তৃণমূল বিধায়ক সত্যজিৎ বিশ্বাসের ছবিতে মালা দিচ্ছেন মন্ত্রী রত্না ঘোষ। নিজস্ব চিত্র

মুরাইয়ের পাইকরে ভক্তমারা উৎসব ঘিরে ব্যাপক উৎসাহ এলাকাবাসীর

সংবাদদাতা, রামপুরহাট: সোমবার শীতল ষষ্ঠীতে মুরারইয়ের পাইকর গ্রামে বুড়ো শিব মন্দির প্রাঙ্গণে বাণব্রত বা ভক্তমারা উৎসব উপলক্ষে কয়েক হাজার মানুষের সমাগম ঘটল। এসেছেন টোকিও ইউনিভার্সিটির এক গবেষকও। সংশ্লিষ্ট গ্রাম সহ আশপাশের এলাকার মানুষের কাছে এটিই প্রধান উৎসব। এজন্য তাঁরা সারাবছর অপেক্ষায় থাকেন।
জানা গিয়েছে, মাঘী অমাবস্যার দিন থেকে এই উৎসবের কার্যত সূচনা হয়ে যায়। ওইদিন ভক্তরা মুর্শিদাবাদের জঙ্গিপুরে গঙ্গার ধারে ক্ষৌরকর্ম ও স্নান করে গ্রামে আসেন। এবার ৬১ জন ভক্ত হয়েছেন। যার মধ্যে প্রধান ভক্তকে দিয়াসিন বলা হয়। ওইদিন থেকেই তাঁরা সূর্যাস্ত পর্যন্ত সম্পূর্ণ উপবাস থাকেন। রাত্রে বুড়ো শিব মন্দিরে পুজো দিয়ে ফল ও দুধ ছাড়া অন্য কোনও খাবার খান না। চতুর্থীর রাতে বুড়ো শিব মন্দিরে ভক্ত প্রতিষ্ঠা হয়। এদিন সকালে বুড়ো শিবের সামনে ভক্তি ভরে প্রণাম করে ‘কাচ বন্ধন’ হয়। পরে উত্তরবাহী পাগলা নদীতে স্নান করতে যান ভক্তরা। ঢাকের বাজনা আর কয়েক হাজার মানুষের কলরবে গোটা গ্রাম মুখরিত হয়ে ওঠে। এরই মধ্যে ভক্তের ঝোঁক আসে। তখন তাঁরা মৃতপ্রায় অবস্থায় মাটিতে লুটিয়ে পড়েন। পরে শিবের ঘটের জল ছিটিয়ে তাঁদের চেতনা ফিরিয়ে আনা হয়। ফের সকল ভক্ত একসঙ্গে নদীতে স্নান করতে নেমে শিব শিলা তুলে এনে পাড়ে পুজো করেন। কোমরে বাঁধা তুলসী পাতা দিয়ে তাঁরা পুজো নিবেদন করেন। অন্যান্য জায়গায় বেলপাতা দিয়ে শিবের পুজো হলেও বুড়ো শিব তুষ্ট হন তুলসী পাতায়।
দুপুরের দিকে শিব মন্দির প্রাঙ্গণে তৈরি করা উঁচু মঞ্চে দিয়াসিনকে জড়িয়ে ধরে তাঁর জিভ বড় সূচ দিয়ে ফুঁড়ে দেন গ্রামের কর্মকাররা। সেই সময় হাজার হাজার মানুষের জয়ধ্বনি ও প্রচুর ঢাকের আওয়াজে এক আধ্যাত্মিক আবহাওয়ার সৃষ্টি হয়। এরপরই শুরু হয় ষষ্ঠীর ব্রতকথা। তারপর সকলে উপস্থিত হয় খ্যাপাকালী মন্দির প্রাঙ্গণে। সেখানে তিনটি কলাগাছ দিয়ে তৈরি কাঠামোয় তিনটি পাঁঠা বলির খড়্গ সাজানো থাকে। দিয়াসিন দৌড়ে এসে লাফ দিয়ে সেই খড়্গ’র উপর দাঁড়িয়ে পড়েন। ওই অবস্থায় পুরো গ্রাম প্রদক্ষিণ করে তাঁকে খ্যাপাকালী মন্দির প্রাঙ্গণে ফিরিয়ে আনা হয়। পরে অগ্নিকুণ্ডে ভক্তদের ঝাঁপানোর মধ্য দিয়ে উৎসব শেষ হয়। মুর্শিদাবাদ থেকে উৎসব দেখতে আসা ত্রিলোচন দাস বলেন, যতই কাজ থাকুক, এই দিনটিতে ভক্তমারা উৎসব দেখতে আমি পাইকর আসি। খ্যাপাকালী ও বুড়ো শিব খুব জাগ্রত।
এদিকে বুড়ো শিব মন্দির প্রাঙ্গণে ছড়িয়ে ছিটিয়ে থাকা প্রাচীন দেবদেবীর মূর্তি সংরক্ষণের জন্য সরকারি উদ্যোগে মিউজিয়াম তৈরির দাবি তুলেছেন গ্রামবাসীরা। কারণ, বহু মূল্যবান কষ্টিপাথরের এই মূর্তিগুলি এলাকার অনেক অজানা ইতিহাসের সাক্ষ্য বহন করে চলেছে। উপযুক্ত সংরক্ষণের অভাবে সেগুলি অচিরেই নষ্ট হয়ে যাবে বলে আশঙ্কা প্রকাশ করেছেন তাঁরা। পাইকর গ্রাম ঢোকার মুখে রয়েছে আড়াই ফুট লম্বা ও দেড় ফুট উচ্চতার কালো পাথরের একটি ষাঁড়ের মূর্তি। গ্রামবাসীরা সেটিকে লোহার গ্রিল দিয়ে ঘিরে রেখেছেন। মন্দিরে প্রায় তিন ফুট উঁচু বেদির উপর পাঁচ মিটার অংশজুড়ে ৫০টির বেশি ছোট বড় মাপের কষ্টিপাথরের শিলা মূর্তি রয়েছে। গ্রামের ষষ্টিতলায় প্রাচীন বট গাছের নীচে প্রচুর ভাঙা মূর্তি ও বেশ কয়েকটি দেবী মূর্তি অরক্ষিত অবস্থায় পড়ে রয়েছে। সেখানেই রয়েছে চেদি রাজ কর্ণ’র বিজয় স্তম্ভ।
গ্রামের সাংস্কৃতিক কর্মী রূপনাথ রায়, পাইকরের ইতিহাস গবেষক দীনবন্ধু দাস বলেন, সরকারি উদ্যোগে এই ধরনের প্রত্নতাত্ত্বিক নির্দশনকে সংরক্ষিত করা উচিত। এলাকায় রয়েছে নরসিংহ মূর্তি। রাজা কর্ণদেব ও বিজয়সেনের আমলের দু’টি শিলালিপি এখানে রয়েছে। শিলালিপির অক্ষরগুলি উত্তর-পূর্ব ভারতের প্রচলিত আদি বাংলার। এলাকাজুড়ে ছড়িয়ে থাকা বিভিন্ন প্রত্নতাত্ত্বিক নিদর্শন সংরক্ষণ করা হোক। খ্যাপাকালী মন্দিরের প্রধান পুরোহিত নারায়ণচন্দ্র বন্দ্যোপাধ্যায়ের দাবি, সেন ও পাল বংশ থেকেই এই ভক্তমারা উৎসব হয়ে আসছে। টোকিও ইউনির্ভাসিটি থেকে এই উৎসব নিয়ে গবেষণা করতে এসেছেন সিবুয়া টুসহিকি। তিনি বলেন, বহুদিন আগে এই উৎসবের কথা শুনেছি। এদিন সবকিছু চাক্ষুষ করলাম। ভারতের আঞ্চলিক উৎসবের উপর গবেষণা করতেই আমার এখানে আসা।
আজ মাধ্যমিক, জেলায় ৪৭ হাজার পড়ুয়ার মধ্যে অর্ধেকের বেশি ছাত্রী

 বিএনএ, সিউড়ি: আজ, মঙ্গলবার শুরু হচ্ছে মাধ্যমিক। জেলার প্রায় ৪৭ হাজার পরীক্ষার্থীদের মধ্যে অর্ধেকের বেশি ছাত্রী রয়েছে। শাসক দল এর কৃতিত্ব মুখ্যমন্ত্রীর কন্যাশ্রী, রূপশ্রী প্রকল্পকে দিয়েছে। প্রশাসন জানিয়েছে, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সব রকম ব্যবস্থা নেওয়া হয়েছে।
বিশদ

নিহত বিধায়কের বাড়িতে গেলেন জ্যোতিপ্রিয় ও মমতাবালা
নদীয়ায় এবার মতুয়াদের নেতৃত্ব দেবেন কে? চিন্তায় তৃণমূল

বিএনএ, ফুলবাড়ি(নদীয়া): নদীয়া জেলায় মতুয়াদের মুখ ছিলেন বিধায়ক সত্যজিৎ বিশ্বাস। কিন্তু এরপর জেলায় মতুয়া মতাবলম্বীদের মুখ কে? শাসক দলের অন্দরে এই প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে। রাজনৈতিক মহলের মতে, সত্যজিৎবাবু খুন হওয়ার পর লোকসভা ভোটের আগে চাপের মুখে শাসক দল। কারণ মতুয়াদের কাছের নেতা এই মুহূর্তে আর কেউ নেই।
বিশদ

দিল্লির বাবুদের ধরে বাঁচা যাবে না, শ্রীঘরে ঢোকাব: অভিষেক

অভিমন্যু মাহাত, ফুলবাড়ি(নদীয়া), বিএনএ: দলীয় বিধায়ক খুনে নাম না করে বিজেপি নেতা মুকুল রায়কেই নিশানা করলেন তৃণমূলের সংসদ সদস্য অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঘাড় ধরে শ্রীঘরে ঢোকাব বলেও হুঁশিয়ারি দিলেন তিনি। সোমবার নিহত সত্যজিৎ বিশ্বাসের পরিবারের সঙ্গে দেখা করেন অভিষেক।
বিশদ

নলহাটির প্রাথমিক বিদ্যালয়ে টিউবওয়েলে লাইন দিয়ে জল খেতে হয় ছাত্রদের

সংবাদদাতা, রামপুরহাট: পরিস্রুত পানীয় জল সরবরাহের জন্য আড়াই বছর আগে স্কুল চত্বরে রিজার্ভার তৈরি করেছিল জনস্বাস্থ্য কারিগরি দপ্তর। কিন্তু, এখনও পর্যন্ত সেই রিজার্ভার থেকে এক ফোঁটা জল বের হয়নি। স্কুলের একমাত্র টিউবওয়েলে ছাত্ররা লাইন দিয়ে পানীয় জল সংগ্রহ করে।
বিশদ

৩০ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা শুভেন্দুর
স্কুলের ল্যাবরেটরিতে অল্প খরচে ৪টি রেসিং ড্রোন তৈরি করে তাক লাগাল হলদিয়ার পড়ুয়ারা

 সংবাদদাতা, হলদিয়া: শিক্ষকদের সাহায্য নিয়ে স্কুলের আধুনিক বিজ্ঞান ল্যাবরেটরিতে অল্প খরচে চার চারটে রেসিং ড্রোন তৈরি করে তাক লাগাল হলদিয়ার রানিচক বিবেকানন্দ বিদ্যাভবনের নবম, দশম ও একাদশ শ্রেণীর পড়ুয়ারা। এই ড্রোনগুলি চারতলা সমান উঁচুতে একটানা ৩০মিনিট উড়তে সক্ষম।
বিশদ

 মুর্শিদাবাদ শহরে সিরাজদৌল্লার মূর্তি বসানো হল

 সংবাদদাতা, লালবাগ: নবাবি মুলুক মুর্শিদাবাদ শহরে ঢোকার মুখে সোমবার বসানো হল হাতির পিঠে চেপে পলাশীর যুদ্ধক্ষেত্রের উদ্দেশে যাত্রারত বাংলার শেষ স্বাধীন নবাব সিরাজদৌল্লার মূর্তি। হাতির সামনে এবং পিছনে রয়েছে পদাতিক সৈন্য।
বিশদ

আজ দুই মেদিনীপুর ও ঝাড়গ্রামে মাধ্যমিকে বসছে ১লক্ষ ৩৩হাজার পড়ুয়া

বাংলা নিউজ এজেন্সি: আজ, মঙ্গলবার থেকে শুরু হচ্ছে এবছরের মাধ্যমিক পরীক্ষা। এবার দুই মেদিনীপুর ও ঝাড়গ্রাম তিন জেলাতেই মাধ্যমিকে ছাত্রদের তুলনায় ছাত্রীর সংখ্যা বেশি। তিন জেলায় এবার মোট পরীক্ষার্থীর সংখ্যা ১লক্ষ ৩৩ হাজার ৫৫৯জন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে জেলা প্রশাসন তৎপর রয়েছে।
বিশদ

পরীক্ষার্থীর মৃত্যুতে মানসিক নির্যাতনের অভিযোগে বর্ধমান ডেন্টাল কলেজে বিক্ষোভ

  সংবাদদাতা, বর্ধমান: এক পরীক্ষার্থীর মৃত্যুতে মানসিক নির্যাতনের অভিযোগ তুলে সোমবার বর্ধমান ডেন্টাল কলেজ ও হাসপাতালে বিক্ষোভ দেখান সহপাঠী ও ছাত্র সংসদের সদস্যরা।
বিশদ

এগরায় সরস্বতী পুজো দেখে ফেরার পথে নাবালিকাকে ধর্ষণের চেষ্টা, গ্রেপ্তার যুবক

 সংবাদদাতা, কাঁথি: এগরার চাঁদলদা গ্রামে সরস্বতী পুজো দেখে বাড়ি ফেরার পথে নাবালিকাকে ধর্ষণের চেষ্টার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে এগরা থানার পুলিস। ধৃতের নাম শ্যামসুন্দর মাইতি বলে পুলিস জানিয়েছে। তার বাড়ি চাঁদলদা গ্রামেই, সে পেশায় দিনমজুর।
বিশদ

ময়ূরেশ্বরে ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যু, জনতা-পুলিসের খণ্ডযুদ্ধে উত্তেজনা

 সংবাদদাতা, রামপুরহাট: সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ ময়ূরেশ্বর থানার কোটাসুর মোড়ের কাছে সাঁইথিয়া বহরমপুর রাস্তায় বালি বোঝাই ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে এক মাধ্যমিক পরীক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনার সৃষ্টি হয়। মৃতার নাম তনুশ্রী বাগদি (১৫)। বাড়ি ময়ূরেশ্বর থানার গঙ্গারামপুর।
বিশদ

গোঘাটে সরস্বতী প্রতিমা বিসর্জনে গিয়ে ছাত্রের মৃত্যু, বিক্ষোভ, শিক্ষকদের মার

রামকুমার আচার্য, গোঘাট, বিএনএ: স্কুলের সরস্বতী প্রতিমা বিসর্জন করতে গিয়ে সোমবার দুপুরে দ্বারকেশ্বর নদে তলিয়ে গিয়ে একাদশ শ্রেণীর এক ছাত্রের মৃত্যুর ঘটনায় ব্যাপক উত্তেজনা ছড়ায়। পুলিস জানিয়েছে, মৃতের নাম আকাশ চক্রবর্তী(১৭)। তার বাড়ি গোঘাটের কালতা-কানাইপুরে।
বিশদ

ভ্যালেনটাইনস সপ্তাহে মাইথনে ৩৮২টি সিঁড়ি ভেঙে পাহাড় চূড়ায় ঝুঁকির সেলফি প্রেমিক-প্রেমিকাদের

 বিএনএ, আসানসোল: ভ্যালেনটাইনস সপ্তাহের বিশেষ এই দিনগুলিকে স্মরণীয় করে রাখতে সোশ্যাল মিডিয়ায় একটু অন্য রকম স্ট্যাটাস না দিলে কী আর চলে। তাই সেলফি তুলতে মাইথনে ৩৮২টি সিঁড়ি ডিঙিয়ে পাহাড়ের চূড়ায় উঠছেন প্রেমিক-প্রেমিকরা। উঁচু পাহাড়ের কিনারায় গিয়ে স্টিক দিয়ে চলছে একের পর এক সেলফি তোলা।
বিশদ

 কালনা-শান্তিপুর সেতুর অ্যাপ্রোচ রোড, জমির দাম বাড়ানোর প্রস্তাব গেল নবান্নে

শ্রীকান্ত পড়্যা, বর্ধমান, বিএনএ: ভাগীরথী নদীর উপর কালনা-শান্তিপুর সংযোগকারী ব্রিজের অ্যাপ্রোচওয়ের জন্য বেশকিছু প্লটে জমির দাম বাড়ানো হবে বলে আগেই জানিয়েছিলেন পূর্ব বর্ধমানের জেলাশাসক অনুরাগ শ্রীবাস্তব। এবার সেই বর্ধিত দামের তালিকা নবান্নে পাঠালেন জেলাশাসক। 
বিশদ

১৩ লক্ষ টাকার ঋণ থেকে বাঁচতে
তৃণমূলের বিরুদ্ধে অপহরণের গল্প ফেঁদে কলকাতায় গা ঢাকা দিয়েছিল বলরামপুরের সেই বিজেপি কর্মী

সংবাদদাতা, পুরুলিয়া: প্রায় ১৩ লক্ষ টাকা ঋণ থাকায় অপহরণের গল্প ফেঁদে কলকাতায় গা ঢাকা দিয়েছিল বলরামপুরের বিজেপি কর্মী কার্তিক গড়াই। পাঁচদিন পর কলকাতা থেকে পুলিস উদ্ধার করে। সোমবার পুরুলিয়ার পুলিস সুপার আকাশ মাঘারিয়া সাংবাদিক বৈঠক করে বিজেপি কর্মীকে উদ্ধারের বিষয়টি জানান।
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এক যুবকের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল মানিকতলায়। সোমবার সকালে বাগমারি এলাকার নিজের বাড়ি থেকে ওই যুবকের ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। পুলিস জানিয়েছে, মৃতের নাম রাজু দুয়ারি (৩২)। তাঁর ভাই খুনের অভিযোগ আনলেও পুলিস আত্মহত্যায় প্ররোচনা ...

  নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগে মোহন বাগানের চ্যাম্পিয়ন হওয়ার আর কোনও সম্ভাবনাই নেই। তবে খেতাব নির্ধারণে মোহন বাগান বড় ভূমিকা নিতে পারে। চেন্নাই সিটি এফসি সোমবার ড্র করেছে। তাদের খেলা বাকি শিলং লাজং (১৮ ফেব্রুয়ারি),মোহন বাগান (২৪ ফেব্রুয়ারি), চার্চিল ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: লোকসভা ভোটের মুখে শাসক আর বিরোধীদের মধ্যে এবার ঢুকে পড়ল ‘মেট্রো চ্যানেল’ রাজনীতি। বিজেপির বক্তব্য, ধর্মতলার মেট্রো চ্যানেলে রাজনৈতিক সভা-সমাবেশ নিষিদ্ধ করেছে ...

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মজুরি বৃদ্ধি সহ বিভিন্ন দাবিকে সামনে রেখে এবার লোকসভা ভোটের মুখে রাজ্যে চটকল শিল্পে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের হুঁশিয়ারি দিল বাম ও দক্ষিণপন্থী ২১টি শ্রমিক সংগঠন। আগামী ১ মার্চ থেকে রাজ্যের তামাম চটকলগুলিতে এই ধর্মঘট শুরু হবে বলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার জন্য স্থান পরিবর্তন হতে পারে। গবেষণামূলক কাজে সাফল্য আসবে। কর্মপ্রার্থীরা কোনও শুভ সংবাদ পেতে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

আন্তর্জাতিক ডারউইন দিবস
১৮০৯: বিজ্ঞানী চার্লস ডারউইনের জন্ম
১৮০৯: আব্রাহাম লিংকনের জন্ম
১৮৭১: ভারতবন্ধু দীনবন্ধু অ্যান্ড্রুজের জন্ম
১৯১৯: কবি সুভাষ মুখোপাধ্যায়ের জন্ম
১৯২০: অভিনেতা প্রাণের জন্ম
১৯৬১ - বাঙালি সাহিত্যিক এবং বিশিষ্ট আইনজীবী অতুলচন্দ্র গুপ্তর মৃত্যু

ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৪৪ টাকা ৭২.১৪ টাকা
পাউন্ড ৯০.৫২ টাকা ৯৩.৭৮ টাকা
ইউরো ৭৯.২৫ টাকা ৮২.২৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩৩,৪৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩১,৭৬০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩২,২৩৫ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪০,১০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪০,২০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

২৯ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ২৪/১১, দিবা ৩/৫৫। ভরণী ৩৯/৫০ রাত্রি ১০/১১। সূ উ ৬/১৪/৩৬, অ ৫/২৭/১৮, অমৃতযোগ দিবা, ৮/২৯ গতে ১০/৪৩ মধ্যে পুনঃ ১২/৫৮ গতে ২/২৭ মধ্যে পুনঃ ৩/১২ গতে ৪/৪২ মধ্যে। রাত্রি ৬/১৮ মধ্যে পুনঃ ৮/৫১ গতে ১১/২৫  মধ্যে পুনঃ ১/৫৮ গতে ৩/৪২  মধ্যে। বারবেলা ৭/৩৮ গতে ৯/২  মধ্যে পুনঃ ১/১৫ গতে ২/৩৯, মধ্যে, কালরাত্রি ৭/৩ গতে ৮/৩৯ মধ্যে।
২৮ মাঘ ১৪২৫, ১২ ফেব্রুয়ারি ২০১৯, মঙ্গলবার, সপ্তমী ১১/১৩/৪৭। ভরণীনক্ষত্র সন্ধ্যা ৫/৫৫/২৩, সূ উ ৬/১৬/১, অ ৫/২৫/৩৪, অমৃতযোগ দিবা ৮/২৯/৫৬ থেকে ১০/৪৩/৫০ মধ্যে ও ১২/৫৭/৪৫ থেকে ২/২৭/১ মধ্যে ও ৩/১১/৩৯ থেকে ৪/৪০/৫৬ মধ্যে এবং রাত্রি ৬/১৬/৫৬ মধ্যে ও ৮/৫১/১ থেকে ১১/২৫/৭ মধ্যে ও ১/৫৯/১২ থেকে ৩/৪১/৫৬ মধ্যে, বারবেলা ৭/৩৯/৪৩ থেকে ৯/৩/২৪ মধ্যে, কালবেলা ১/১৪/২৯ থেকে ২/৩৮/১১ মধ্যে, কালরাত্রি ৭/১/৫২ থেকে ৮/৩৮/১১ মধ্যে।
৬ জমাদিয়স সানি

ছবি সংবাদ

এই মুহূর্তে
চ্যানেল বাছাই: সময় বাড়ল ৩১ মার্চ পর্যন্ত
নতুন নিয়মে চ্যানেল বাছাইয়ের প্রক্রিয়া যাঁদের সম্পূর্ণ হয়নি, সেই দর্শকদের ...বিশদ

10:15:02 PM

পোখরানের কাছে ভেঙে পড়ল বায়ুসেনার প্রশিক্ষণ প্রদানকারী মিগ-২৭ বিমান, অক্ষত পাইলট 

07:30:55 PM

নিউ টাউনে নাবালকের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ
নাবালক ছেলের বিরুদ্ধে মাকে পুড়িয়ে মারার চেষ্টার অভিযোগ উঠল। গতকাল ...বিশদ

04:49:00 PM

বিজেপি অগণতান্ত্রিক দল: মমতা 
এলাহাবাদ বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা সমাজবাদী পার্টির ...বিশদ

04:34:14 PM

২৪১ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:53:39 PM

প্রয়াত ইংল্যান্ডের কিংবদন্তী গোলকিপার গর্ডন ব্যাঙ্কস 

03:51:00 PM