Bartaman Patrika
খেলা
 

আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্ব
তিনবার কোভিড টেস্ট হবে ফুটবলারদের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আই লিগের যোগ্যতা নির্ণায়ক পর্বে অংশগ্রহণকারী দলগুলিকে কঠোর স্বাস্থ্য বিধি মেনে জৈব বলয়ের মধ্যে থাকতে হবে। প্রতিযোগিতা শুরুর আগে তিন বার কোভিড টেস্ট হবে ফুটবলারদের। প্রথম পর্যায়ের টেস্টের দিন শেষ হচ্ছে শুক্রবার। পরবর্তী কোভিড টেস্ট ২২ কিংবা ২৩ সেপ্টেম্বর।  
বিশদ
২০০ দিন পর কোর্টে ফিরে জয় নাদালের
 

রোম: কোর্টে ফিরে জয় পেলেন রাফায়েল নাদাল। ইতালিয়ান ওপেনে স্প্যানিশ তারকা ৬-১, ৬-১ সেটে চূর্ণ করলেন স্বদেশীয় পাবলো কারেনো বুস্টাকে। এই খেলোয়াড়টির বিরুদ্ধে ম্যাচেই লাইন জাজকে বল দিয়ে আঘাত করে ইউএস ওপেন থেকে বহিষ্কৃত হয়েছিলেন নোভাক জকোভিচ। 
বিশদ

18th  September, 2020
দু’ম্যাচ নির্বাসিত করা হল নেইমারকে
 

প্যারিস: মার্সেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেসের মাথায় চড় মারায় দায়ে লাল কার্ড দেখেছিলেন নেইমার। এবার ফরাসি ফুটবল সংস্থার পক্ষ থেকে তাঁকে দু’ম্যাচ নির্বাসিত করা হল। 
বিশদ

18th  September, 2020
ভারত ১০৯ 

জুরিখ: ফিফা র‌্যাঙ্কিংয়ে একধাপ নামল ভারত। বৃহস্পতিবার বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থার প্রকাশিত তালিকা অনুযায়ী ১০৯ নম্বরে রয়েছেন সুনীল ছেত্রী-গুরপ্রীত সিং সান্ধুরা।  
বিশদ

18th  September, 2020
রাসেলের প্রতিদ্বন্দ্বী হার্দিক-জাদেজা 

কলকাতা নাইট রাইডার্সের প্রাণভোমরা আন্দ্রে রাসেল। অসম্ভবকে সম্ভব করে তোলাই তাঁর নেশা। তাঁর ব্যাটিং তাণ্ডব ভয় ধরিয়ে দেয় বিপক্ষ দলের বোলারদের। গত মরশুমে ক্যারিবিয়ান তারকাটি একক দক্ষতায় অনেক ম্যাচে নাইটদের উতরে দিয়েছিলেন।
বিশদ

17th  September, 2020
কামব্যাকেই ঝড়ের বার্তা হার্দিকের

চোট এবং লকডাউনের কারণে বহুদিন মাঠে নামতে পারেননি। এই পরিস্থিতিতে ছন্দ হারিয়ে ফেলার সম্ভাবনা থাকে অনেক ক্রিকেটারের। হার্দিক পান্ডিয়া অবশ্য দক্ষতার বিস্ফোরণ ঘটানো নিয়ে বিন্দুমাত্র চিন্তিত নন। আইপিএলকে নিজের সফল প্রত্যাবর্তন মঞ্চ করে তুলতে পূর্ণ প্রত্যয়ী ভারতের এই তারকা অলরাউন্ডার। গত কয়েকদিনের অনুশীলনে তিনি চেনা ছন্দ খুঁজে পেয়েছেন বলে দাবি হার্দিকের।
বিশদ

17th  September, 2020
এবারও আইপিএল জমবে: ডি’ভিলিয়ার্স 

মহামারীর কারণে দীর্ঘদিন ক্রিকেট বন্ধ থাকলেও আইপিএলে তার খুব একটা প্রভাব পড়বে না বলেই মনে করছেন এবি ডি’ভিলিয়ার্স। দক্ষিণ আফ্রিকার অভিজ্ঞ ব্যাটসম্যানটির বক্তব্য, টুর্নামেন্টের আগে প্রায় তিন সপ্তাহ অনুশীলনের সুযোগ পাওয়ায় খেলোয়াড়রা নিজেদের প্রস্তুত করে নিরে পারবেন। তাই টুর্নামেন্টের গুণগত মান আগেও যেমন ছিল, এবারও সে রকমই থাকবে। তবে আরব আমিরশাহির গরম ও আর্দ্র আবহাওয়া নিয়ে খানিকটা চিন্তিত রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই মহাতারকা।
বিশদ

17th  September, 2020
বুমরাহ-বোল্টের জন্য এগিয়ে মুম্বই: গম্ভীর 

নয়াদিল্লি : লাসিথ মালিঙ্গার পরিবর্তে নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্টকে নিয়ে মুম্বই ইন্ডিয়ান্স অত্যন্ত বুদ্ধিমানের কাজ করেছে। এমনটাই ধারণা ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীরের। 
বিশদ

17th  September, 2020
ইউসেবিও মেনা ও রবি ফাউলারের
সঙ্গে প্রাথমিক কথা ইস্ট বেঙ্গলের 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: স্প্যানিশ কোচের বাইরে ইস্ট বেঙ্গল বোধহয় আর কারও উপর ভরসা করতে রাজি নয়। তাই হেড কোচ হিসেবে স্পেনের ইউসেবিও স্যাকরিস্তান মেনার সঙ্গে প্রাথমিকভাবে কথা বলা হয়েছে। গতবারও ইস্ট বেঙ্গলে কোচ ছিলেন স্পেনের আলেজান্দ্রো।  
বিশদ

17th  September, 2020
ফুটবল কাড়বেন না প্লিজ,
আবেদন আনোয়ার আলির 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: হৃদযন্ত্রে সমস্যা। তাই প্রতিশ্রুতিবান ডিফেন্ডার আনোয়ার আলির ফুটবল ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে প্রশ্নচিহ্ন। তবে ক্লাব মহমেডান স্পোর্টিং তাঁর পাশে রয়েছে। বুধবার ফুটবল সচিব দীপেন্দু বিশ্বাস বলেন, ‘প্রয়োজনে আনোয়ারকে কমপক্ষে ৩০ মিনিট খেলাতে পারি। 
বিশদ

17th  September, 2020
রিয়াল ছেড়ে টটেনহ্যামের পথে গ্যারেথ বেল 

লন্ডন: আসন্ন মরশুমে প্রাক্তন ক্লাব টটেনহ্যাম হটস্পারে ফিরতে পারেন গ্যারেথ বেল। বুধবার ওয়েলস তারকার এজেন্ট জনাথন বার্নেটের মন্তব্যে তারই ইঙ্গিত পাওয়া গেল। এক সাক্ষাৎকারে তিনি জানান, ‘বেল আজও টটেনহ্যামকে ভালোবাসে।  
বিশদ

17th  September, 2020
আসন্ন আইপিএল ভারতীয়দের
কাছে চ্যালেঞ্জ: সেওয়াগ 

মুম্বই : ভারতীয় দলের প্রাক্তন বিশিষ্ট তারকা বীরেন্দ্র সেওয়াগ মনে করছেন এবারের আইপিএল সবদিক থেকেই স্পেশাল। বীরু বলেছেন, ‘করোনার জন্য প্রায় দু’মাস জৈব বলয়ের মধ্যে থেকে ক্রিকেটারদের খেলতে হবে। 
বিশদ

17th  September, 2020
দুর্নীতি রুখতে ইংল্যান্ডের
সংস্থার সঙ্গে চুক্তি বোর্ডের 

দুবাই: মরু দেশে এবছর বসতে চলেছে আইপিএলের আসর। অতীতে এখানে শারজা কাপের সময় আখছার ম্যাচ ফিক্সিং ও বেটিংয়ের অভিযোগ উঠত। তার উপর এবছর গোটা আইপিএলই দর্শকশূন্য স্টেডিয়ামে আয়োজিত হবে। ফলে ফিক্সিং ও বেটিংয়ের প্রবণতা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।  
বিশদ

17th  September, 2020
মোহন বাগানের প্রতি ক্ষোভ মুনোজের  

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মোহন বাগানের উপর ক্ষোভ প্রকাশ করলেন গতবারের আই লিগ জয়ী দলের স্প্যানিশ মিডফিল্ডার ফ্রান গঞ্জালেজ মুনোজ। বুধবার তিনি ফেসবুকে লিখেছেন, ‘আমার সঙ্গে আরও এক বছরের চুক্তি রয়েছে। কিন্তু ক্লাবের পক্ষ থেকে ট্রেনিংয়ে যোগ দেওয়ার কথা বলা হয়নি। 
বিশদ

17th  September, 2020
রাসেলই সেরা অলরাউন্ডার: রিঙ্কু সিং 

আবুধাবি: কলকাতা নাইট রাইডার্স দলের বিস্ফোরক ব্যাটসম্যান আন্দ্রে রাসেল। এই ক্যারিবিয়ান তারকাকেই বিশ্বের সেরা অলরাউন্ডার বললেন রিঙ্কু সিং। ২০১৪ সালে কেকেআর দলে নেয় রাসেলকে।  
বিশদ

17th  September, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, রামপুরহাট: রামপুরহাটে তৃণমূল বিধায়কের নার্সিংহোমে হামলা ও ভাঙচুরের অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। শুক্রবার ধৃতদের রামপুরহাট আদালতে তোলা হয়।  ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: করোনা পরিস্থিতির জন্য এমবিবিএস, বিডিএস, আয়ুষ, নার্সিং সহ বিভিন্ন চিকিৎসা পাঠ্যক্রমের বহু ছাত্রছাত্রীর পরবর্তী বছরে প্রোমোশন হয়নি। মার্কশিটও পাননি। ফলে বৃত্তিও আটকে গিয়েছে।   ...

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: মেডিক্যাল পরীক্ষা এবং পুলিস ভেরিফিকেশন না হওয়ায় বহু শিক্ষকের চাকরি পাকা হয়নি। অথচ চাকরি পাওয়ার পর কেটে গিয়েছে দু’বছর। নিয়ম অনুযায়ী, দু’বছর পর চাকরি পাকা হবে। কিন্তু তার জন্য পুলিস ও মেডিক্যাল রিপোর্ট ইতিবাচক হতে হবে।  ...

উত্তরপ্রদেশে ফের নাবালিকাকে ধর্ষণের অভিযোগ উঠল এক যুবকের বিরুদ্ধে। গত শনিবার ঘটনাটি ঘটে বান্দা জেলায়। কিন্তু শুক্রবার ওই কিশোরীর মা স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেন।   ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কথাবার্তা ও আচরণে সংযমের অভাবে বিপত্তির আশঙ্কা। কোনও হঠকারী বা দুঃসাহসিক কাজ না করাই ভালো। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৯১৯- অভিনেতা জহর রায়ের জন্ম
১৯২১- সাহিত্যিক বিমল করের জন্ম
১৯২৪- গায়িকা সুচিত্রা মিত্রের জন্ম
১৯৬৫- মহাকাশচারী সুনীতা উইলিয়ামসের জন্ম  



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭২.৮৯ টাকা ৭৪.৬০ টাকা
পাউন্ড ৯৩.৫৫ টাকা ৯৬.৯১ টাকা
ইউরো ৮৫.১০ টাকা ৮৮.২১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৫২,২৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৪৯,৬০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৫০,৩৪০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৬৬,২৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৬৬,৩৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৩ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া ৯/১৬ দিবা ৯/১১। চিত্রা নক্ষত্র ৪৯/৪১ রাত্রি ১/২১। সূর্যোদয় ৫/২৮/২, সূর্যাস্ত ৫/৩২/৫৪। অমৃতযোগ দিবা ৬/১৫ মধ্যে পুনঃ ৭/৪ গতে ৯/২৯ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ৩/৯ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে অস্তাবধি। রাত্রি ১২/৪২ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৫ মধ্যে। বারবেলা ৬/৫৮ মধ্যে পুনঃ ১/১ গতে ২/৩১ মধ্যে পুনঃ ৪/২ গতে অস্তাবধি। কালরাত্রি ৭/৩ মধ্যে পুনঃ ৩/৫৮ গতে উদয়াবধি।  
২ আশ্বিন ১৪২৭, শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, দ্বিতীয়া দিবা ১২/২৯। হস্তানক্ষত্র দিবা ৭/৫৬। সূর্যোদয় ৫/২৭, সূর্যাস্ত ৫/৩৫। অমৃতযোগ দিবা ৬/২০ মধ্যে ও ৭/৭ গতে ৯/২৯ মধ্যে ও ১১/৪৮ গতে ২/৫৫ মধ্যে ও ৩/৪২ গতে ৫/৩৫ মধ্যে এবং রাত্রি ১২/৩৮ গতে ২/১৭ মধ্যে। মাহেন্দ্রযোগ রাত্রি ২/১৭ গতে ৩/৬ মধ্যে। কালবেলা ৬/৫৮ মধ্যে ও ১/২ গতে ২/৩৩ মধ্যে ও ৪/৪ গতে ৫/৩৫ মধ্যে। কালরাত্রি ৭/৪ মধ্যে ও ৩/৫৮ গতে ৫/২৮ মধ্যে।  
মোসলেম: ১ শফর। 

ছবি সংবাদ

এই মুহূর্তে
রাজ্যে করোনায় আক্রান্ত আরও ৩,১৯২ জন 
রাজ্যে গত ২৪ ঘণ্টায় আরও ৩,১৯২ জনের শরীরে মিলল করোনা ...বিশদ

18-09-2020 - 08:42:07 PM

ফের গুগল প্লে স্টোরে মিলবে পেটিএম অ্যাপ 
ফের গুগল প্লে স্টোরে মিলবে দেশের অন্যতম জনপ্রিয় ই-ওয়ালেট অ্যাপ ...বিশদ

18-09-2020 - 07:40:01 PM

পঞ্চায়েত অফিসের কাছেই
দোকানে মিলল ঝুলন্ত দেহ 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পঞ্চায়েত অফিসের কাছেই, একটি দোকানের সামনের অংশে ...বিশদ

18-09-2020 - 05:50:00 PM

মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু শর্বরী দত্তর
মস্তিষ্কে রক্তক্ষরণের জেরে মৃত্যু হয়েছে শর্বরী দত্তর। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে ...বিশদ

18-09-2020 - 05:41:00 PM

বনগাঁয় ধৃত ৩ বাইক চোর 
বাইক চুরির চক্রের সঙ্গে জড়িত তিনজনকে গ্রেপ্তার করল পুলিস। ধৃতদের ...বিশদ

18-09-2020 - 04:41:27 PM

হাবড়ায় জোড়া খুনের ঘটনায় ধৃত অভিযুক্ত 
হাবড়ায় প্রৌঢ় দম্পতি খুনের ঘটনার ৪৮ ঘণ্টার মধ্যে কিনারা করল ...বিশদ

18-09-2020 - 04:16:42 PM