বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
বিনোদন
 

মেট গালায় উজ্জ্বল আলিয়া

‘আলিয়া, আলিয়া...’। 
মেট গালার ঐতিহ্যবাহী রাত। ফ্যাশন দুনিয়ার তাবড় নামেদের উপস্থিতি। চোখ ধাঁধানো আলো চারিদিকে। তার মাঝেই ধ্বনিত হল একটি নাম। আলিয়া ভাট। দ্বিতীয়বার ফ্যাশন প্যারেডের মঞ্চে চমকে দিলেন অভিনেত্রী। ভারতীয় পোশাকে নিউ ইয়র্কের মেট্রোপলিটন মিউজিয়াম অব আর্টের আইকনিক সিঁড়িতে আন্তর্জাতিক তারকাদের মাঝে উজ্জ্বল আলিয়া। 
গত বছর প্রথমবার এই মঞ্চে উপস্থিত ছিলেন নায়িকা। পরনে ছিল সাদা মুক্তো বসানো গাউন। এবার ‘গার্ডেন অব টাইম’ থিমের সঙ্গে সাযুজ্য রেখে নায়িকার পরনে ছিল প্যাস্টেল গোলাপি ও সবুজ রঙের হাতে তৈরি শাড়ি। সাদা ও গোলাপি ফুলের অপূর্ব সৌন্দর্যের ছটা গোটা শাড়ি জুড়ে। সিল্ক ফ্লস, পুঁতি, গ্লাস বিডিং বসানো শাড়ির ২৩ ফুট লম্বা আঁচলে এমব্রয়ডারি করা। রয়েছে ফ্লোরাল প্রিন্টও। আঁচল লুটিয়েছে কার্পেটে। শাড়ির সামনে রাফলড প্লিট। সব্যসাচী মুখোপাধ্যায়ের নকশা করা শাড়ি আলিয়া বেছে নিয়েছিলেন এই বিশেষ রাতের জন্য। ১৯২০ সালে ফ্রিঞ্জ স্টাইলের শাড়ি এই ঘরানার তৈরি হতো। তারই আদলে এই শাড়িটি তৈরি করতে সময় লেগেছে ১৯৬৫ ঘণ্টা। নেপথ্যে ছিল ১৬৩ জন কারিগরের অক্লান্ত শ্রম। জানা গিয়েছে, এই শাড়ির কারুকাজের মাধ্যমে আকাশ, সমুদ্র ও পৃথিবীর প্রতি সম্মান জানিয়েছেন কারিগররা। প্লাঞ্জিং সুইটহার্ট নেকলাইন, রাফলড হাতা রাজকীয় ব্লাউজেও স্পষ্ট সূক্ষ্ম হাতের কাজ। সব মিলিয়ে আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় সংস্কৃতিকে তুলে ধরার চেষ্টা করেছেন শিল্পীরা।
রূপকথার গল্পে বর্ণিত নানা চরিত্রের সঙ্গে আলিয়ার সাজের তুলনা করছেন অনেকে। নিজের এই আভিজাত্যপূর্ণ সাজের জন্য আলিয়া ধন্যবাদ জানিয়েছেন স্টাইলিস্ট আনাইটা শ্রফ আদাজানিয়া, লক্ষ্মী লহর, মেকআপ আর্টিস্ট পুনীত বি সাহানি, হেয়ার স্টাইলিস্ট অমিত ঠাকুর, ড্রেপ আর্টিস্ট ডলি জৈনকে। এদিন মঞ্চে উপস্থিত ছিলেন সব্যসাচী নিজেও। প্রথমবার মেট গালার মঞ্চে অভিষেক হল তাঁর। এমব্রয়েডেড কটন ডাস্টার কোট, জুয়েলারিতে সেজেছিলেন শিল্পী। এই মঞ্চে ছিলেন ঈশা আম্বানিও। তিনি রাহুল মিশ্রের নকশা করা শাড়ি পরেছিলেন। যা তৈরি করতে লেগেছে ১০ হাজার ঘণ্টা। এছাড়াও ছিলেন মোনা প্যাটেল, মিন্ডি কালিং, নাতাশা পুনাওয়ালার মতো তারকারা। চলতি বছরের মেট গালার মঞ্চে জেনিফার লোপেজ, নিকোল কিডম্যান, জেন্ডায়া, ডোজা ক্যাট, নিকি মিনাজ, গিগি হাদিদ, উমা থুরম্যান, কেন্ডাল জেনার, ডেমি মুর, কিম কার্দাশিয়ান, শাকিরা, কার্ডি বি, আমান্ডা সেফ্রিড, আরিয়ানা গ্র্যান্ডের মতো আন্তর্জাতিক শিল্পীদের উজ্জ্বল উপস্থিতি ছিল। 

8th     May,   2024
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ