বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
এই মুহূর্তে
 

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৩১,৯২৩

 গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে নতুন করে দেশে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৯২৩ জন। মৃত্যু হয়েছে ২৮২ জন করোনা রোগীর। বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন ৩ লক্ষ ০১ হাজার ৬০৪ জন। এপর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩ কোটি ২৮ লক্ষ ১৫ হাজার ৭৩১। মৃত্যু হয়েছে মোট ৪ লক্ষ ৪৬ হাজার ৫০ জন রোগীর। এখনও পর্যন্ত মোট ভ্যাকসিন পেয়েছেন ৮৩ কোটি ৩৯ লক্ষ ৯০ হাজার ৪৯ জন।

2021-09-23 11:12:45

হিমাচলের উনা এলাকায় বাইক দুর্ঘটনায় ৩ জন পুলিস কর্মীর মৃত্যু 

2021-09-23 11:11:00

জম্মু ও কাশ্মীরের সোপিয়ানে সেনা-জঙ্গি গুলির লড়াই 

2021-09-23 11:07:31

ফের ভেঙে পড়ল মহিষাদল রাজবাড়ির একাংশ

SafeValue must use [property]=binding: ফের ভেঙে পড়ল মহিষাদল রাজবাড়ির একাংশ (see http://g.co/ng/security#xss)

আজ, বৃহস্পতিবার সকাল ৯টা ১৫ মিনিট নাগাদ ফের ভেঙে পড়ল মহিষাদল রাজবাড়ির রঙ্গিবসান প্রাসাদ। এদিন সকালে প্রাসাদের সামনের সোপান বারান্দার সিংহভাগ অংশ ভেঙে পড়ায় ব্যাপক আতঙ্ক ছড়ায় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। প্রাসাদ ভেঙে পড়লেও বরাত জোরে বেঁচে গিয়েছেন তাঁরা। এই ঘটনায় রাজপ্রাসাদের পাশে থাকা বাসিন্দা ও রাজবাড়ির কর্মীরা এলাকা ছেড়ে অন্যত্র চলে যাচ্ছেন। রাজবাড়ির কর্মী স্বপন চক্রবর্তী বলেন, শুক্রবার ওই বারান্দার ১০ শতাংশ ভেঙে পড়েছিল। এদিন বেশির ভাগই ভেঙে পড়ল। এখনও ভেঙে পড়ছে। প্রশাসনকে বিষয়টি জানানো হয়েছে। রঙ্গিবসান প্রাসাদটি প্রায় ২০৯ বছরের পুরনো। যে কোনও সময়ে ওই প্রাসাদ পুরোটাই ভেঙে পড়তে পারে এই আশঙ্কা করা হচ্ছে। কারণ বৃষ্টির জল ছাদ চুঁইয়ে দেওয়ালে ঢুকে গিয়েছে। দেওয়াল আলগা হয়ে গিয়েছে বলে অভিযোগ। এরজন্য প্রশাসনিক সংস্কারের গাফিলতিকেই দায়ী করছে রাজ পরিবার। এখন সারা প্রাসাদ জুড়েই বড় বড় ফাটল দেখা দিয়েছে। উল্লেখ্য, ২০১৫ সালে এই হেরিটেজ প্রাসাদ সংস্কারের জন্য ৬ কোটি ৩৯ লক্ষ টাকা বরাদ্দ করা হয়েছিল।

2021-09-23 10:58:00

৬০৫ পয়েন্ট উঠল সেনসেক্স

2021-09-23 10:53:37

মহিলারা এনডিএ পরীক্ষায় বসতে পারবেন নভেম্বরেই

২০২২ সালের মে পর্যন্ত অপেক্ষা করা হোক। অনুরোধ করেছিল কেন্দ্র। যদিও বুধবার কেন্দ্রের সেই অনুরোধে কান দিল না সুপ্রিম কোর্ট। এদিন শীর্ষ আদালত জানিয়ে দিল, চলতি বছরের নভেম্বর মাসেই ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমির  (এনডিএ) পরীক্ষায় বসতে পারবেন মহিলারা। আদালতের পর্যবেক্ষণ, এনডিএ-তে মহিলাদের অন্তর্ভুক্তি এক বছর পিছিয়ে দেওয়া যায় না। সুপ্রিম কোর্টে কেন্দ্র জানিয়েছিল, এনডিএ পরীক্ষায় মহিলাদের অন্তর্ভুক্তি সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হবে ২০২২ সালের মে মাসে। ততদিন পর্যন্ত এবিষয়ে অপেক্ষা করা হোক। যদিও, কেন্দ্রের প্রস্তাব খারিজ করে শীর্ষ আদালত এদিন বলে, মহিলারা অধিকার থেকে বঞ্চিত হোক, আদালত তা চায় না। বিচারপতি এস কে কাউলের নেতৃত্বাধীন বেঞ্চের বক্তব্য, আপৎকালীন পরিস্থিতির মোকাবিলা কীভাবে করতে হয়, তা সবচেয়ে ভালো জানে সশস্ত্র বাহিনীগুলি। তাই, বিলম্ব না করেই এনডিএ-তে মহিলাদের অন্তর্ভুক্ত করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা তারা যে করে ফেলতে পারবে, সেবিষয়ে আদালত আশাবাদী।

2021-09-23 10:26:18
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021