বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
এই মুহূর্তে
 

অরুণাচলে ঢুকে অপহরণ, অভিযোগ চীনা সেনার বিরুদ্ধে

 অরুণাচল প্রদেশের এক ১৭ বছরের কিশোরকে অপহরণ করেছে চীন। বুধবার রাতে এমনই অভিযোগ তুলে টুইট করেছেন বিজেপি সাংসদ তাপির গাও। তিনি লিখেছেন, মঙ্গলবার ভারতে ঢুকে লুংটা জোর এলাকা থেকে মিরাম তারোন নামে ওই কিশোরকে অপহরণ করেছে চীনের পিপলস লিবারেশন আর্মি। নিজের টুইটার হ্যান্ডেলে ওই কিশোরের ছবিও প্রকাশ করেছেন তিনি। সাংসদ আরও জানিয়েছেন, তারোনের বন্ধু জনি ইয়াইং লাল ফৌজের হাত থেকে কোনওমতে পালিয়ে এসে গোটা বিষয়টি জানান। অপহৃত যুবককে ফিরিয়ে আনতে কেন্দ্রের হস্তক্ষেপ চেয়েছেন তাপির।

2022-01-20 10:28:13

বাড়তি কর চেয়ে চিঠি ধনকুবেরদের

বাড়তি কর চাপানোর দাবিতে বেনজিরভাবে খোলা চিঠি লিখলেন বিশ্বের শতাধিক ধনকুবের। তাঁদের স্বীকারোক্তি, ‘বর্তমান কর ব্যবস্থা একেবারেই যুক্তিযুক্ত নয়। ধনীদের আরও ধনী করে তুলতেই এই কাঠামো তৈরি করা হয়েছে।’ নিজেদের উপর আরও কর চাপানোর দাবিতে সুর চড়িয়ে তাঁরা জানিয়েছেন, ‘বিশ্বের প্রতিটি দেশের উচিত ধনীদের থেকে যথাযথ কর দাবি করা। তাই আমাদের মতো ধনীদের উপর এখনই কর চাপান।’ বর্তমানে সুইজারল্যান্ডের দাভোসে ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সম্মেলন চলছে। বিশ্বের তাবড় রাষ্ট্রনেতারা ভার্চুয়ালি সম্মেলনে যোগ দিয়েছেন। এই সম্মেলনের উদ্দেশে খোলা চিঠিটি লিখেছেন ডিজনির অ্যাবিগালি ডিজনির মতো ধনকুবেররা।  সম্প্রতি এক চাঞ্চল্যকর রিপোর্টে বলা হয়েছে, করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর বিশ্বের প্রথম ১০ জন ধনীতম ব্যক্তির সম্পত্তি দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। তার পরেই বিশ্বের শতাধিক ধনকুবেরের এই চিঠি তাত্পর্যপূর্ণ বলে মত তথ্যভিজ্ঞ মহলের।

2022-01-20 10:18:04

গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজারের বেশি

SafeValue must use [property]=binding: গত ২৪ ঘণ্টায় দেশজুড়ে করোনা আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজারের বেশি (see http://g.co/ng/security#xss)

ভারতে গত দিনের তুলনায় আরও বাড়ল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে দেশে আক্রান্ত ৩ লক্ষ ১৭ হাজার ৫৩২ জন। মৃত্যু হয়েছে ৪৯১ জন রোগীর। এই সময়ে সুস্থ হয়েছেন ২ লক্ষ ২৩ হাজার ৯৯০ জন। ফলে বর্তমানে দেশে চিকিৎসাধীন করোনা রোগীর সংখ্যা ১৯ লক্ষ ২৪ হাজার ৫১ জন। দেশে দৈনিক পজিটিভিটি রেট ১৬.৪১ শতাংশ। এখনও পর্যন্ত দেশজুড়ে ৯,২৮৭ জন করোনার ওমিক্রন ভ্যারিয়েন্টে আক্রান্ত হয়েছেন।
 

2022-01-20 10:17:33

দিনের শুরুতেই ২৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স

SafeValue must use [property]=binding: দিনের শুরুতেই ২৩৪ পয়েন্ট পড়ল সেনসেক্স (see http://g.co/ng/security#xss)

2022-01-20 10:08:25

সুপ্রিম কোর্টে ইভিএম নিয়ে মামলা

SafeValue must use [property]=binding: সুপ্রিম কোর্টে ইভিএম নিয়ে মামলা (see http://g.co/ng/security#xss)

কয়েক সপ্তাহের মধ্যে পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচন। তার আগেই ইভিএমের সাংবিধানিক বৈধতাকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে জনস্বার্থ মামলা দায়ের করলেন এক আইনজীবী। বুধবার তা গ্রহণ করেছে শীর্ষ আদালত। আইনজীবী এম এল শর্মা তাঁর আবেদনে জানিয়েছেন, বেশ কয়েকটি রাজ্যে বিধানসভা নির্বাচন আসন্ন। তার আগে এই মামলার শুনানি হওয়া জরুরি। এর পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি এন ভি রামনার নেতৃত্বাধীন বেঞ্চ জানায়, ‘আমার দেখছি। অন্য কোনও বেঞ্চের অধীনে বিষয়টি নথিভুক্ত করা হতে পারে। ’ সুপ্রিম কোর্টে জমা দেওয়া হলফনামায় শর্মা জানিয়েছেন, রিপ্রেজেনটেশন অব পিপল অ্যাক্টের ৬১এ-ধারায় অধীনে ভোটগ্রহণের জন্য ইভিএম ব্যবহার করা হচ্ছে। কিন্তু, এর জন্য সংসদের সম্মতি নেওয়া হয়নি। তাই তা চালুও করা যায় না। আইনজীবী বলেন, ‘ইভিএম ব্যবহারের কোনও নিয়ম নেই। তাই এর মাধ্যমে ভোটগ্রহণকে অবৈধ, অসাংবিধানিক বলে ঘোষণা করা হোক। বরং ব্যালট পেপারেই আসন্ন নির্বাচন আয়োজন করুক কমিশন।’ আইন মন্ত্রককেও এই মামলায় যুক্ত করা হয়েছে। 
 

2022-01-20 10:05:50

মেসিকে ছাড়াই খেলবে আর্জেন্তিনা

SafeValue must use [property]=binding: মেসিকে ছাড়াই খেলবে আর্জেন্তিনা (see http://g.co/ng/security#xss)

 ক’দিন ধরে ঘুরতে থাকা গুঞ্জনটাই সত্যি হল। বিশ্বকাপ বাছাই পর্বের পরের দু’টি ম্যাচে লায়োনেল মেসিকে পাচ্ছে না আর্জেন্তিনা। তাঁকে ছাড়াই দল ঘোষণা করলেন কোচ স্কালোনি। সদ্য করোনামুক্ত মেসিকে বিশ্রাম দেওয়া হয়েছে। ২৭ জানুয়ারি চিলি ও ১ ফেব্রুয়ারি কলম্বিয়ার বিরুদ্ধে খেলবে আর্জেন্তিনা।
 

2022-01-20 10:01:00
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021