বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
হ য ব র ল
 

ছোটদের রান্নাঘর 

করোনার দাপটে এখনও অনেকের স্কুল বন্ধ। সুতরাং বাড়ি থেকে বেরিয়ে এটা ওটা খাওয়ারও জো নেই। তাই বলে কী এই সময় কোনও ভালো খাবারই চেখে দেখার সুযোগ হবে না? চিন্তা নেই, ছোটদের রান্নাঘরে শুধু তোমাদের জন্যই দুটি লোভনীয় রেসিপি দিয়েছেন দ্য গ্রেট গ্যাসট্রো রেস্তরাঁ-এর কনসালট্যান্ট শেফ ইন্দ্রনীল ঘোষ। এগুলি আগুনের সাহায্য ছাড়াই তৈরি করা যাবে। তোমরাই করে চমকে দাও বড়দের।

টম্যাটো সালসা অ্যান্ড চিজ স্যান্ডউইচ (৪ জনের জন্য)
উপকরণ: টম্যাটো ২০০ গ্রাম, কাঁচালঙ্কা কুচি ১ চা চামচ , রসুন কুচি ১\২ চা চামচ, পেঁয়াজ কুচি ২ চা চামচ, ধনেপাতা কুচি ১ চা চামচ, পাতিলেবুর রস ১\২ চা চামচ, চিজ স্লাইজ ৪ পিস, টম্যাটো সস ১ টেবিল চামচ, নুন আন্দাজমতো, গোলমরিচ গুঁড়ো ২ চিমটি, মিক্সিং প্লেট ১টি, সার্ভিং ডিশ ৪ টি, ছুরি ১টি, চপিং বোর্ড ১টি।
প্রণালী: প্রথমে চপিং বোর্ডে টম্যাটো রেখে ছুরির সাহায্যে তা কুচিয়ে নিতে হবে। এরপর মিক্সিং ডিশে বাকি উপকরণ একত্রে নিয়ে তার মধ্যে টম্যাটো কুচি মিশিয়ে সালসা তৈরি করতে হবে। এরপর একটি পাউরুটি নিয়ে তারমধ্যে একটি করে চিজ স্লাইজ দিয়ে তার ওপরে সালসা দিয়ে অপর আরেকটি পাউরুটি ভালো করে চেপে দিয়ে স্যান্ডউইচ আকারে গড়তে হবে। এইভাবে বাকি আরও স্যান্ডউইচ তৈরি করে বন্ধুদের সঙ্গে মিলেমিশে আনন্দ করে পরিবেশন করো।

ফ্রুট স্যালাড বালিগারড (৪ জনের জন্য)
উপকরণ: সবুজ আপেল ২৫০ গ্রাম, ফুটি ২৫০ গ্রাম, পেঁপে ২৫০ গ্রাম, আনারস ২৫০ গ্রাম, সবুজ লেটুস ১০০ গ্রাম, স্প্যাটুলা ১টি, মিক্সিং বোল ১টি, সার্ভিং ডিশ ১টি, ছুরি ১টি, চপিং বোর্ড ১টি।
ড্রেসিংয়ের জন্য: মেয়োনিজ ১০০ গ্রাম, কারি পাউডার ১০ গ্রাম, নুন স্বাদ অনুযায়ী, সাদা গোলমরিচ গুঁড়ো ২ গ্রাম, ক্রিম ২০ এমএল।
প্রণালী: মিক্সিং বোলে প্রথমে ড্রেসিংয়ের সব উপকরণ একত্রে ভালো করে মিশিয়ে নিতে হবে। এরপর ছুরির সাহায্যে একে একে সমস্ত ফল ছোট চৌকো করে কেটে নিতে হবে। টুকরো করা কাটা ফল মিক্সিং বোলে তৈরি করে রাখা ড্রেসিংয়ের মধ্যে দিয়ে স্প্যাটুলার সাহায্যে মিশিয়ে নিতে হবে। এরপর সার্ভিং ডিশে সবাইকে পরিবেশন করো।
চৈতালি দত্ত 

28th     February,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ