বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
আমরা মেয়েরা
 

লভ ব্রেন! পরিচিত কেউ আক্রান্ত নয় তো? 

রবি ঠাকুর বলে গিয়েছেন, প্রেম এসেছিল নিঃশব্দে! তবে কারও কারও জীবনে প্রেম বেশ সশব্দেই আসে। কিন্তু কে জানত যে সে শব্দ এত ঘন ঘন আসবে যে শেষ অবধি পুলিশের দ্বারস্থ হতে হবে! ধরাও পড়ল এক বিরল অসুখ! ঠিক যেমনটা ঘটেছে চীনে। এমনিতে ট্রেনে-বাসে বা পথচলতি মানুষের পাশে দু’দণ্ড দাঁড়ালেই ‘বাবু কী করছ?’ ‘ফোন ধরছিলে না কেন?’, ‘এখন কোথায়?’, খেয়েছ, ঘুমিয়েছ, মুখ ধুয়েছ— গোছের নানা প্রশ্ন কানে আসে। আর সেসবই অত্যন্ত নিচু গলায়। আড়চোখে না তাকিয়েও বলে দেওয়া যায়, ফোনের ওপ্রান্তে রয়েছেন মনের মানুষ। তা তার খোঁজ নেওয়া কি খারাপ? না, মোটেই না। বরং খোঁজ না নেওয়াতেই তো দায়িত্বজ্ঞানহীনতা। 
কিন্তু সেই খোঁজ যদি বাড়তে বাড়তে দিনে একশোবারে এসে দাঁড়ায়, তাহলে বেচারা উল্টো দিকের মানুষটার প্রাণপাখি অতিষ্ঠ হয় বইকি!
চীনের অসহায় তরুণের ক্ষেত্রে ঘটেছিল ঠিক তাই। তার প্রেমিকা সদ্য ১৮ পেরনো জিওয়াউ তাকে দিনে ১০০ বারেরও বেশি ফোন করত। সে সময় তার প্রেমিক কোথায় আছে, কী অবস্থায় আছে, আদৌ ফোন ধরতে পারবে কি না এসব বোঝালেও বুঝত না। মেসেজের উত্তর না পেলে, ক্রমাগত ফোন, ফোনের জবাব না এলে ভিডিও কল, তাতেও না পেলে অবশেষে বাড়ির জিনিসপত্র ভাঙচুর করতে শুরু করত সে। সম্প্রতি প্রেমিককে ফোনে না পেয়ে ব্যালকনি থেকে ঝাঁপ দেওয়ার চেষ্টা করে সে। পুলিশের দ্বারস্থ হয় তার প্রেমিক। ঘটনাস্থলে পুলিশ পৌঁছে বাঁচায় জিওয়াউকে। তাকে হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসকরা জানান সে ‘লভ ব্রেন’ নামে এক বিরল অসুখে আক্রান্ত। শৈশবের একাকীত্ব, বন্ধুবান্ধবের সংখ্যা কম, মা-বাবার সঙ্গে সম্পর্ক খারাপ এমন নানা ঘটনাই তাকে প্রেমিক বা প্রেমিকার প্রতি অধিক নির্ভরশীল করে তোলে। বাইপোলার ডিসঅর্ডার থাকলেও এমন অসুখ হতে পারে বলে দাবি চিকিৎসকদের।

27th     April,   2024
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ