বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
আমরা মেয়েরা
 

ইউএনডিপির শুভেচ্ছা-দূত
হলেন জয়া আহসান 

কথায় আছে, যিনি রাঁধেন তিনি চুলও বাঁধেন। ঠিক তেমনই অভিনয়ের পাশাপাশি নতুন বছরের শুরুতেই এক গুরুদায়িত্ব পালন করতে শুরু করলেন অভিনেত্রী জয়া আহসান। ১ জানুয়ারি ২০২২ থেকে  রাষ্ট্রপুঞ্জ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি)-র, শুভেচ্ছা দূত হিসেবে নিযুক্ত হয়েছেন জয়া। নিঃসন্দেহে তাঁর মুকুটে এ এক নতুন পালক। আগামী এক বছরের জন্য এই গুরুদায়িত্ব সামলাবেন তিনি।
নতুন কাজের দায়িত্ব পেয়ে খুশি জয়া। তাঁর কথায়, ‘আমি ইউএনডিপির শুভেচ্ছা-দূত হতে পেরে একদিকে যেমন আনন্দিত আর একদিকে ইউএনডিপির সঙ্গে দেশের মানুষের জন্য কাজ করতে পারব ভেবে নিজেকে সম্মানিত মনে করছি। পৃথিবীকে রক্ষার জন্য যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে, যা এসডিজি নামে পরিচিত, তা ২০৩০ সালের মধ্যে অর্জন করতে হলে সকলকে একসঙ্গে কাজ করতে হবে। আমি আমার কাজের মধ্যে দিয়ে এ বিষয়ে সচেতনতা বাড়াতে চেষ্টা করব যেন আমরা সবাই মিলে বাংলাদেশ সহ বিশ্বকে আরও সুন্দর, সহনশীল করে গড়ে তুলতে পারি।’
ইউএনডিপির আবাসিক প্রতিনিধি, সুদীপ্ত মুখোপাধ্যায় বলেন, ‘জয়া আহসানের মতো এক ব্যক্তিত্ব, যিনি শুধু জনপ্রিয় শিল্পী নন, পাশাপাশি সমাজ উন্নয়নে প্রতিজ্ঞাবদ্ধ, এমন একজন ইউএনডিপির শুভেচ্ছা দূত হওয়ায় আমরাও সৌভাগ্যবান। তাঁর মাধ্যমে আমাদের কথা দেশ ও দেশের বাইরের মানুষের কাছে আরও বেশি করে পৌঁছে দিতে পারব আমরা’, এ কথা বলেন তিনি। অভিনেত্রী, প্রযোজক এবং সক্রিয় উন্নয়নকর্মী হিসেবে এতদিন নিজের দায়িত্ব পালন করেছেন জয়া। নতুন ভূমিকায় তিনি কেমন পারফর্ম করেন, সেটাই এখন দেখার। 

8th     January,   2022
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ