বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
অন্দরমহল
 

দোলে কোথায় কী? 

আগামিকাল দোল পূর্ণিমা। আর এই দোল উৎসবকে আরও রঙিন ও আনন্দমুখর করতে বিভিন্ন হোটেল ও রেস্তরাঁয় ভুরিভোজের আয়োজন করা হয়েছে। কোন হোটেলে কেমন মেনু? জানাচ্ছেন চৈতালি দত্ত।

জে ডব্লু ম্যারিয়ট
২৯ মার্চ জে ডব্লু  ম্যারিয়টের লনে  ফুড ফেস্টের আয়োজন করা হয়েছে। নানা অনুষ্ঠানের পাশাপাশি বুফের সঙ্গে থাকবে বিভিন্ন বেভারেজ, স্পেশাল মকটেল ইত্যাদি। খরচ  ১৯৯৯ টাকা। বুফেতে থাকবে ভাজি, বড়া পাও, চটপটা পকোড়ি চাট, পানিপুরি, ভেজিটেবল বিরিয়ানি উইথ মিক্সড রায়তা, চিকেন বিরিয়ানি উইথ মিক্সড রায়তা, ধোসা, ম্যাগির লাইভ কাউন্টার ও নানা স্বাদের ডেজার্ট।
ফেয়ারফিল্ড হোটেল
  হোটেল ফেয়ারফিল্ডে হোলি উপলক্ষে পাবেন ঠান্ডাই কাউন্টার এবং কলকাতা রোল কাউন্টার।  এছাড়াও থাকছে কাবাব কাউন্টার, বিরিয়ানি স্টেশন ইত্যাদি। স্যালাড, স্যুপ, অ্যাপেটাইজার, নানা মেনকোর্স, ডেজার্ট সবই মিলবে। এদের রেস্তরাঁ কাওয়াতে খাও গলি বুফের খরচ ৮৫০ টাকা + জিএসটি (সোমবার লাঞ্চ), ১১০০ টাকা+ কর (রবিবার  ব্রাঞ্চ)। ভার্টেক্স-এ খরচ ৮৫০ টাকা + জিএসটি (সোমবার লাঞ্চ),  ৯৯৯ টাকা +জিএসটি (রবিবার ব্রাঞ্চ)। এ সুযোগ  ২৮-২৯ মার্চ পর্যন্ত। 
লাউঞ্জ ৩১
এখানে মিলবে অন্য ধরনের কুইজিন।  টিবেটান, চাইনিজ, সিকিমের খাবার পাবেন এই রেস্তরাঁয়। খাবারের মধ্যে রয়েছে পাহাড়ি স্বাদ যা একটু অন্যরকম হলেও আপনার রসনাকে তৃপ্ত করবে। উল্লেখযোগ্য পদ হল সিঙ্গাপুর নুডলস, ভেজিটেবল মাঞ্চুরিয়ান, প্রন  গোল্ডেন ফ্রাই,  থাই কারি উইথ রাইস, মোমো, চিকেন ছোয়লা  ইত্যাদি। খরচ ১০০০ টাকা (২জন)।
লা মোজারেলা
পুল অ্যাপার্ট গার্লিক  ব্রেড,  স্টাফড ব্রেড ইনফিউজড উইথ চিজ বম্ব, মাল্টি কালার থিন ক্রাস্ট পিজ্জা, তিরামিসু ইত্যাদি রয়েছে লা মোজারেলার হোলি মেনুতে। এখানে ২২-২৯ মার্চ  পর্যন্ত হোলি উৎসব চলবে।  খরচ ৯৯৯ টাকা + কর (২জন)।
চাওম্যান 
যাঁরা  খাঁটি চাইনিজ খাবারের স্বাদ নিতে চান তাঁদের এখানে আসতেই হবে।  হোলির আনন্দের কথা মাথায় রেখে এখানে বেশ কিছু নতুন মেনুর আয়োজন করা হয়েছে। ক্রিস্পি হানি ফ্রায়েড ওয়ান্টন, বাটার গার্লিক ফিশ, ক্র্যাব মিট রাইস, ফ্রায়েড  মিফুন,  চিলি পাম স্কুইড, ওক টস্ড প্রন ইন চিলি গার্লিক স্যস, স্টার ফ্রায়েড ভেজিটেবলস ইন পেপার গার্লিক স্যস, ক্রিস্পি তোফু হংকং স্টাইল, বেসিল ফ্রায়েড  রাইস, টফি ওয়ালনাট উইথ আইসক্রিম ইত্যাদি পাবেন ২৮-২৯ মার্চ। খরচ ৮০০+কর(২জন)।
জবেট 
এখানে ২০-২৮ মার্চ  পর্যন্ত হোলি স্পেশাল মেনু মিলবে। বিশেষ মেনুতে রয়েছে মটর কচুরি চাট, পনির মালাই শিক, ভোপালি চিকেন কোরমা, পিস্তাশিও চিকেন শিক, পালক পনির র‌্যাভিওলি, গুলকন্দ সামোসা ইত্যাদি। খাবার খরচ ১১০০ টাকা +কর (২জন) থেকে শুরু।
আউধ ১৫৯০
২৮- ২৯ মার্চ এখানে নানা স্বাদের রঙ্গিলা শরবত পাওয়া যাবে যা যথেষ্ট উপাদেয়। তার মধ্যে উল্লেখযোগ্য গুলাব শরবত, বাদাম শরবত, দুধ গুলাব শরবত, আম খাস ইত্যাদি। এই মেনু এদের  প্রতিটি শাখায় মিলবে।  খরচ পড়বে ১২০- ১৪০ টাকা (১জন)।
রয়্যাল চায়না
এখানে পাবেন খাঁটি চাইনিজ খাবারের স্বাদে   ডাম্পলিং, অ্যাপেটাইজার, মেনকোর্স, ডেজার্টের বিশেষ মেনু।  পোচড চিকেন ডাম্পলিং উইথ চিলি, প্রন  টস্ড ইন বার্ন্ট  গার্লিক, ফ্রায়েড সোয়া  নুডলস হংকং স্টাইল, মিক্সড ভেজিটেবলস, এগ ফ্রায়েড রাইস, স্টার ফ্রায়েড চাইনিজ গ্রিনস উইথ ব্ল্যাক মাশরুম, স্টিমড চকোলেট বাও ইত্যাদি পাবেন। সঙ্গে লং আইল্যান্ড আইস টি, মোহিতো, এসপ্রেসো মার্টিনি ইত্যাদি নানারকম বেভারেজও পাবেন। খরচ কর সমেত ২৫০০টাকা (২জন)।
চ্যাপ্টার ২
হোলির আনন্দ অনুষ্ঠান উপভোগ করার জন্য এখানে ২৮-২৯ মার্চ  নানারকম মকটেল মিলবে। অরেঞ্জ ফিজ,স্পাইসি গোয়াভা কুলার, সামার ফ্রেশ ইত্যাদি। পাশাপাশি রয়েছে রকমারি ককটেলও। মকটেলের  দাম শুরু ২৬০ টাকার  থেকে এবং ককটেলের দাম শুরু ৩৭৫ টাকার  থেকে। এখানে লাইভ মিউজিকের সঙ্গে কন্টিনেন্টাল কুইজিন  পাওয়া যাবে।
ফ্লেমিং বোল
২৬ -২৯  মার্চ পর্যন্ত এখানে বেশ কিছু স্পেশাল মেনু পাওয়া যাবে। কালারফুল বাও থেকে শুরু করে রংবাহার সুশি, হোলি স্পেশাল অ্যাসরটেড  ডিমসাম,  কোরিয়েন্ডার  ফ্রায়েড রাইস,  ম্যাঙ্গো কিউই টুইস্টার  ইত্যাদি রয়েছে বিশেষ মেনুতে। দু’জনের খাওয়ার খরচ ১০০০ টাকা। কর অতিরিক্ত।
সোল দ্য স্কাই লাউঞ্জ
এখানে হোলি স্পেশাল ভেজ এবং ননভেজ প্ল্যাটার পাবেন।  তাতে রয়েছে কালারফুল ফিশ তাওয়া মশলা, ঠান্ডাই, মেক্সিকান মার্গারিটা, হোলি মার্টিনি, রঙ্গোলি শটস ইত্যাদি।  রঙিন পানীয় মিলবে ২৯ মার্চ পর্যন্ত। খরচ ১৫০০  টাকা + কর  (২ জন)।
মাংকি বার
দোল উপলক্ষে এখানে স্পেশাল ফেস্টিভ ককটেল মেনু পাবেন। মেনুর নাম ‘হোলি  কোলাডা’। এই মেনুতে থাকবে মিল্ক বেসড  নানা ধরনের পানীয়। ভিন্ন শেপের গ্লাসে এই পানীয় পরিবেশন করা হবে। ৩৭৫ টাকা + কর (প্রতি গ্লাস) ককটেলের দাম শুরু। ৪৯০  টাকা + কর (৪ শটস) এর দাম পড়বে।

27th     March,   2021
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ