বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

সামনে গুজরাত, মূল্যবান দুই পয়েন্টে চোখ চেন্নাইয়ের

আমেদাবাদ: আইপিএল প্লে-অফের লড়াই জমে উঠেছে। প্রথম ও দ্বিতীয় স্থান মোটামুটি পাকা করে ফেলেছে কলকাতা নাইট রাইডার্স এবং রাজস্থান রয়্যালস। বাকি দু’টি জায়গার জন্য হাড্ডাহাড্ডি লড়াইয়ে হায়দরাবাদ, চেন্নাই, দিল্লি ও লখনউ। এমন পরিস্থিতিতে শুক্রবার আমেদাবাদে গুজরাত টাইটান্সের মুখোমুখি চেন্নাই সুপার কিংস। এই ম্যাচ জিতলে সানরাইজার্স হায়দরাবাদকে (১২ ম্যাচে ১৪ পয়েন্ট) টপকে তৃতীয় স্থানে উঠে আসবে ঋতুরাজ গায়কোয়াড়ের দল (১১ ম্যাচে ১২ পয়েন্ট)। দু’দলের পয়েন্ট সমান হলে রান রেটের নিরিখে এগিয়ে থাকবেন মহেন্দ্র সিং ধোনিরা। অন্যদিকে, টেবিলের তলানিতে থাকা গুজরাতের প্লে-অফের আশা কার্যত শেষ। তাদের হারানোর কিছু নেই। তাই ঘরের মাঠে ভয়ঙ্কর হয়ে উঠতেই পারেন শুভমান গিলরা।
চেন্নাইয়ের সাম্প্রতিক পারফরম্যান্সে ধারাবাহিকতার অভাব স্পষ্ট। শেষ পাঁচ ম্যাচের তিনটিতে হেরেছে হলুদ-ব্রিগেড। তার উপর চোটের জন্য পুরো টুর্নামেন্টে থেকেই ছিটকে গিয়েছেন দীপক চাহার ও মাথিশা পাথিরানা। অপর অভিজ্ঞ পেসার মুস্তাফিজুর রহমানও দেশে ফিরে গিয়েছেন। স্বাভাবিকভাবে চেন্নাইয়ের পেস বিভাগকে দুর্বল দেখাচ্ছে। এই অবস্থায় স্পিন বিভাগে রবীন্দ্র জাদেজা, মঈন আলি, মিচেল স্যান্টনারদের বাড়তি দায়িত্ব নিতে হবে। চেন্নাইয়ের ব্যাটিং অবশ্য বেশ শক্তিশালী। ক্যাপ্টেন ঋতুরাজ ব্যাট হাতে স্বপ্নের ফর্মে আছেন। ১১ ম্যাচে তাঁর সংগ্রহ ৫৪১ রান। ড্যারিল মিচেল, জাদেজারাও রানের মধ্যে আছেন। শেষ দিকে ঝড় তুলতে সক্ষম ধোনিও। তবে মিডল অর্ডারে শিবম দুবে শেষ দু’টি ম্যাচে খাতাই খুলতে পারেননি। গুজরাতের বিরুদ্ধে ফর্মে ফিরতে মুখিয়ে থাকবেন তিনি। পাশাপাশি পাঞ্জাবের বিরুদ্ধে গত ম্যাচে দাগ কেটেছিলেন তরুণ সিমরজিত্ সিং। ধারাবাহিকভাবে ১৪০ কিমি প্রতি ঘণ্টায় বল করার পাশাপাশি দু’টি উইকেটও নিয়েছেন তিনি। 
পক্ষান্তরে, শেষ পাঁচ ম্যাচের মাত্র একটিতে জিতেছে গুজরাত টাইটান্স। নেতৃত্বের ভারে ছন্দপতন ঘটেছে শুভমান গিলেরও। সাই সুদর্শন, শাহরুখ খান, ডেভিড মিলারও ভরসা জোগাতে ব্যর্থ। বোলিংয়ে ছন্নছাড়া দেখাচ্ছে মোহিত শর্মা, জস লিটলদের। তবে স্পিন বিভাগে আফগান জুটি রশিদ খান ও নূর আহমেদ নজর কাড়ছেন। তাঁদের কাঁধে ভর করেই ঘরের মাঠে সিএসকে-বধের স্বপ্ন দেখছে শুভমানের গুজরাত।

10th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ