বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

টি-২০ বিশ্বকাপে জঙ্গি হানার হুমকি

পোর্ট অব স্পেন: জুনে ওয়েস্ট ইন্ডিজ ও আমেরিকায় বসছে কুড়ি ওভারের বিশ্বকাপের আসর। সেই মেগা মঞ্চে জঙ্গি হামলার হুমকি ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট মহলে। ত্রিনিদাদের প্রধানমন্ত্রী কেইথ রোলে হুমকি বার্তার কথা স্বীকারও করেছেন। তবে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বিশ্বকাপের সুষ্ঠু আয়োজনের ব্যাপারে আত্মবিশ্বাসী। 
খবরে প্রকাশ, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে নির্ধারিত ম্যাচগুলিকেই টার্গেট করছে সন্ত্রাসবাদী গোষ্ঠী। সেখানে প্রাথমিক পর্বের কিছু ম্যাচ ছাড়াও হবে সুপার এইটের সমস্ত ম্যাচ। এছাড়া সেমি-ফাইনাল, ফাইনালও হবে গ্যারি সোবার্স, ভিভ রিচার্ডসদের দেশে। ত্রিনিদাদের প্রধানমন্ত্রী কেইথ হুমকি প্রসঙ্গে বলেছেন, ‘একবিংশ শতকের পৃথিবীতে জঙ্গি হানার আশঙ্কা সবসময়ই রয়েছে। এটাই দুর্ভাগ্যজনক। আমরা সজাগ থাকছি যে কোনও আক্রমণ সম্পর্কে। সবাইকে নিরাপদ রাখার জন্য অন্য নিরাপত্তা এজেন্সির সঙ্গে যৌথভাবে আমরা কাজ করছি।’ তিনি অবশ্য কোনও সংস্থার নাম জানাননি। তবে জানা গিয়েছে যে, এই হুমকি নাকি এসেছে ইসলামিক স্টেটের তরফে। সংস্থার আফগানিস্তান-পাকিস্তান শাখা থেকে এই সংক্রান্ত ভিডিও বার্তাও দেওয়া হয়েছে বলে খবর প্রকাশ্যে এসেছে।
এর পরিপ্রেক্ষিতে আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, ‘ইভেন্টের সঙ্গে জড়িত প্রত্যেকের নিরাপত্তা সুরক্ষিত করাই আমাদের লক্ষ্য। তার জন্য সুপরিকল্পিত নিরাপত্তা ব্যবস্থা থাকবে। আয়োজক দেশের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমরা নিয়মিত যোগাযোগ রাখছি। যে কোনও রকমের ঝুঁকি সামাল দেওয়ার জন্য তৈরি আমরা।’ উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজে টি-২০ বিশ্বকাপের ম্যাচগুলি হবে অ্যান্টিগা ও বারবুডা, বার্বাডোজ, গায়ানা, সেন্ট লুসিয়া, সেন্ট ভিনসেন্ট, গ্রেনাডা, ত্রিনিদাদ ও টোবাগোয়। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সিইও জনি গ্রেভস আশ্বস্ত করেছেন, বিশ্বকাপে থাকবে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। বিশ্বকাপের সঙ্গে জড়িত সকল পক্ষকে ভরসা দেওয়া হয়েছে ক্যারিবিয়ান বোর্ডের তরফে।
এদিকে, প্রকাশ্যে এল টি-২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার জার্সি। ধরমশালায় হেলিকপ্টারে করে তা নিয়ে আসা হয় মাঠে। অধিনায়ক রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদবকে দেখা গিয়েছে সেই ভিডিওতে।

7th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ