বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

দায়িত্বে থাকার ইঙ্গিত হাবাসের

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আইএসএলের ইতিহাসে সবথেকে সফল কোচ তিনি। দু’বার খেতাব জয়ের পাশাপাশি চলতি মরশুমে তাঁর হাত ধরেই প্রথম লিগ-শিল্ড চ্যাম্পিয়ন হয় মোহন বাগান সুপার জায়ান্ট। স্বাভাবিকভাবেই কোচ আন্তোনিও লোপেজ হাবাসকে সামনে রেখেই আগামী মরশুমের পরিকল্পনা শুরু করে দিয়েছেন সবুজ-মেরুন কর্তারা। তবে শুক্রবার সাংবাদিক বৈঠকে হঠাৎই স্প্যানিশ কোচের এক মন্তব্য চিন্তা বাড়িয়েছিল সকলের। হাবাস জানিয়েছিলেন, ‘কোচিং কেরিয়ারের এটা শেষ পর্ব চলছে। সুতরাং ট্রফি জিতে এই মুহূর্তটাকে স্মরণীয় করে রাখতে চাই।’ এরপরই তাঁর মোহন বাগান ছাড়া নিয়ে শুরু হয় জল্পনা। 
সমর্থকমহলে মধ্যে তৈরি হওয়া এই জল্পনায় জল ঢাললেন স্বয়ং হাবাস। শনিবার ম্যাচের কয়েক ঘণ্টা আগে ইনস্টাগ্রামে এক পোস্টে বাগান কোচ জানান, ‘শুক্রবার সাংবাদিক সম্মেলনে আমার মন্তব্য শুনে অনেকেই ভাবছেন, শনিবারের পর আমি মোহন বাগান ছাড়ব। কিন্তু তা একেবারেই নয়। আমি বলতে চেয়েছিলাম, কোচিং কেরিয়ারের সমাপ্তি ভারতেই টানতে চাই। তবে আইএসএল ফাইনাল মোটেই আমার শেষ ম্যাচ নয়। ইতিমধ্যেই ক্লাবের সঙ্গে আগামী মরশুমের দলগঠন নিয়ে কথাবার্তা অনেকটাই এগিয়েছে। জয় মোহন বাগান।’ এরপরই স্বস্তির নিঃশ্বাস ফেলেন সবুজ-মেরুন অনুরাগীরা।
অসুস্থতার কারণে লিগের শেষ পর্বে বেশ কিছুটা সময় মাঠে নমে কোচিং করাতে পারেননি হাবাস। হোটেলে থেকেই দলের খেলা দেখতে হয়েছিল তাঁকে। তবে লিগ-শিল্ড নির্ণায়ক ম্যাচের আগেই স্বমহিমায় দেখা যায় বাগান কোচকে। এরপর সেমি-ফাইনালে স্ট্র্যাটেজির লড়াইয়ে সের্গিও লোবেরাকে হারিয়ে আরও একবার শ্রেষ্ঠত্বের দৌড়ে নিজেকে মেলে ধরেন হাবাস।

সুব্রত ভট্টাচার্য: মুম্বইয়ের হাই-প্রেসিং ফুটবলে শুরু থেকেই বেসামাল ছিল মোহন বাগান। জয়ের তেমন তাগিদ দেখলাম না কাউকোদের মধ্যে। প্রশংসা করতে হবে পিটার ক্র্যাটকির। স্ট্র্যাটেজিতে তিনি হার মানালেন হাবাসকে। মোহন বাগান রক্ষণকে এদিন বেশ নড়বড়ে দেখিয়েছে। পাশাপাশি অ্যাটাকারদের ক্রমাগত মিসপাস মোহন বাগানের তাল কেটে দিয়েছে।
সত্যজিৎ চ্যাটার্জি: ভারতের সেরা দুই দল ফাইনাল খেলেছে। তবে এদিন রক্ষণ আর মাঝমাঠে মোহন বাগানকে টেক্কা দিল মুম্বই। প্রথমার্ধে বল পজেশনে এগিয়েছিল ওরা। কিন্তু কামিংসের গোল লিড এনে দিয়েছিল। তবে দ্বিতীয়ার্ধে রণকৌশলে বদল এনেই সাফল্য পেল মুম্বই। মোহন বাগানকে খেলার সুযোগ করে দিয়ে কাউন্টার অ্যাটাকের রাস্তাটা খোলে ওরা। এই সময় মনবীর-লিস্টনদের অনেক বেশি ক্লান্ত দেখিয়েছে। 
কার ঝুলিতে কোন পুরস্কার
সেরা ফুটবলার: দিমিত্রি পেত্রাতোস
সোনার গ্লাভ: ফুরবা লাচেনপা
সোনার বুট: ডিয়ামানতাকোস
উদীয়মান ফুটবলার: বিক্রম প্রতাপ 

5th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ