বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

‘এটাই হবে সেরা ফাইনাল’

শিবাজী চক্রবর্তী, কলকাতা: শুক্রবার রাত প্রায় ন’টা।  মহারণের আগে শেষ প্রস্তুতি সেরে যুবভারতী ছাড়ল মুম্বই সিটি। দলের সিকিউরিটি অফিসারের কড়া নজরে লালিয়ানজুয়ালা ছাংতে। তিনিই মুম্বই কোচ পিটার ক্র্যাটকির তুরুপের তাস। অনেকেরই ধারণা, মোহন বাগান আর খেতাবের মাঝে দাঁড়িয়ে এই পাহাড়ি ফুটবলার। ইতিমধ্যেই ১০টি গোল করে ফেলেছেন। পাশাপাশি হাফ ডজন অ্যাসিস্টও রয়েছে তাঁর। ছাংতেকে শুভাশিস কীভাবে রোখেন তার উপর ম্যাচের ভাগ্য অনেকটাই নির্ভর করবে।  হাই-ভোল্টেজ ম্যাচের আগে নানা প্রশ্নের খোলামেলা উত্তর দিলেন ছাংতে।
প্রশ্ন: দুরন্ত ফর্মে রয়েছেন। ছাংতে খেললে মুম্বই সিটি দৌড়ায়। শিরোপা জয় নিয়ে কতটা আশাবাদী?
ছাংতে: আমাদের আগ্রাসন দেখাতে হবে। গুটিয়ে থাকলে চলবে না। কঠিন লড়াই। মিলিয়ে নেবেন, আইএসএলের ইতিহাসে সেরা ফাইনাল হতে চলেছে এটাই। এমন ম্যাচ দেখার জন্যই দর্শকরা অপেক্ষা করেন। মাঠে নামতে গোটা দল মুখিয়ে রয়েছে। শেষ বাঁশি না বাজা পর্যন্ত ফোকাস ধরে রাখতে হবে।
প্রশ্ন: ৬২ হাজার দর্শকের সমর্থন মোহন বাগান ফুটবলারদের উজ্জীবিত করবে। এই চাপ কীভাবে সামলাবেন? 
ছাংতে: (মুচকি হেসে) নার্ভাস হলে চলবে না। কলকাতায় এত দর্শকের বিরুদ্ধে সেরাটা উজাড় করে দেওয়া জরুরি। এই চাপ আমি উপভোগ করি। আশা করি, বাকিরাও ঠিক সামলে নেবে। প্রতিটা ইঞ্চির জন্য লড়াই হবে।
প্রশ্ন: আইএসএলের লিগ-শিল্ড জেতে মোহন বাগান। প্রত্যাবর্তন কতটা চ্যালেঞ্জিং?
ছাংতে: হার কখনওই কাম্য নয়। লিগ-শিল্ড চ্যাম্পিয়ন হতে মরিয়া ছিলাম। সেটা হয়নি। সেদিন প্রচণ্ড হতাশ হয়ে পড়ে গোটা দল। মন খারাপ স্বাভাবিক। ড্রেসিং-রুমেও একই ছবি। তবে যাবতীয় আপশোস ঝেড়ে ফেলে, নতুন করে দলকে সংগঠিত করেছেন কোচ। প্রস্তুতিও ভালো হয়েছে। এবার আইএসএল ট্রফি যে করে হোক জিততে চাই। কঠিন হলেও কাজটা মোটেও অসম্ভব নয়। প্রতিটা বিভাগে নিজেদের ছাপিয়ে যেতে হবে। আমরা প্রস্তুত।
প্রশ্ন: এটা কী মুম্বইয়ের কাছে বদলার ম্যাচ?
ছাংতে : (আবার হাসি) গত ম্যাচের পরাজয় আমাদের মোটিভেশন। এটুকু বলতে পারি সতীর্থরা উদ্দীপ্ত হয়ে মাঠে নামবে।

4th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ