বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

খেতাবের লক্ষ্যে রুদ্ধদ্বার অনুশীলন হাবাসের

শিবাজী চক্রবর্তী, কলকাতা: যুবভারতীর প্র্যাকটিস গ্রাউন্ড কালো কাপড়ে মোড়া। বাইরে লোহার ব্যারিকেড। কালো পোশাকের বাউন্সারের ঠান্ডা চাউনি। বিকেলের তপ্ত হাওয়ায় বারুদের গন্ধ। কাছে ঘেষার জো নেই। শুধু দিমিত্রিদের দেখার টানে স্টেডিয়ামে হাজির জনা পঞ্চাশ সবুজ-মেরুন সমর্থক। অনুশীলন শেষে কাউকো- দিমিত্রিদের ঘিরে ধরে চলল গোলের আব্দার। হাসিমুখে আশ্বস্ত করে গাড়িতে উঠলেন কামিংসরা। কান ফাটানো জয়ধ্বনিতে মনে হতে বাধ্য, এই বোধহয় গোল করল মোহন বাগান। মাঠে উপস্থিত টিম ম্যানেজমেন্টের কর্তাদের ঠোঁটে মুচকি হাসি। ইয়ে তো সির্ফ ট্রেলার। পিকচার আভি বাকি হ্যায়।
আন্তোনিও লোপেজ হাবাস পোড়খাওয়া কোচ। আবেগে ভাসার লোক তিনি নন। জানেন, মনঃসংযোগ হারালেই সমস্যা। বজ্রআঁটুনিতে রাশ রেখেছেন নিজের হাতে। সূত্রের খবর, বৃহস্পতিবার বিকেলেই মুম্বই বধের নীল নকশা সাজিয়ে রেখেছেন তিনি। প্রতিপক্ষকে মাথায় চড়তে দেবেন না হাবাস। মুম্বই প্রেসিং ফুটবলে দক্ষ। গোয়ার বিরুদ্ধে দু’গোলে পিছিয়ে পড়েও ম্যাচ জেতে ক্র্যাটকির দল। দশ মিনিটের স্পেলে ছাংতেরা গোয়ার চোখে সর্ষেফুল দেখান। হাবাসের স্পষ্ট নির্দেশ, রক্ষণ আর মাঝমাঠের দূরত্ব যেন কয়েক গজের বেশি না হয়। মাঝমাঠে নাগুয়েরাকে সামলাতে বাড়তি দায়িত্ব থাকছে টাংরির কাঁধে। পাশাপাশি ছাংতে ও বিক্রমপ্রতাপ সিংয়ের দৌড় বন্ধ করতে হাবাসের দাওয়াই জোনাল মাকিং। ক্রমাগত ট্র্যাক ব্যাক করবেন লিস্টন আর মনবীর। শুভাশিস বোকা বনলে ট্যাকলে আসবেন অন্যজন। সবুজ-মেরুন সারথি জানেন, যে কোনও মুহূর্তে লক্ষ্যভেদের ক্ষমতা রাখেন দিমিত্রিরা। শুধু ডিফেন্সে তালাচাবি দিতে পারলেই কেল্লা ফতে।
খেতাবি লড়াই নার্ভের ম্যাচ। দ্রুত লিড নিতে পারলে বিপক্ষকে চাপে ফেলা যায়। লিগ-শিল্ড নির্ধারক ম্যাচেও একই স্ট্র্যাটেজিতে মুম্বইকে চেক মেট করে মোহন বাগান। পিছিয়ে থাকা ছাংতেরা দ্বিতীয়ার্ধে অল আউট আক্রমণে আসেন। প্রতি আক্রমণে বজিমাত করে সবুজ-মেরুন ব্রিগেড। একইসঙ্গে ডেড বল মুভেও জোর দিয়েছেন স্প্যানিশ কোচ। ফ্রিকিক বা কর্নার পেলে প্রথম চয়েস দিমিত্রি। বক্সের আশেপাশে ফাউল হলে লিস্টনকেও তৈরি রাখা হচ্ছে। এছাড়া দিমি ও কামিংস ক্রমাগত জায়গা বদলে বিপক্ষকে ধাঁধায় ফেলবেন। আগের ম্যাচে ওড়িশার বিরুদ্ধে সুপার সাব সাহাল গোল পেয়েছেন। কেরালাইট ফুটবলার মাঠে নামতে মুখিয়ে। তাঁর একটা থ্রু পাস ক্লান্ত মুম্বই রক্ষণে ফাটল ধরাতে পারে। তাই  দ্বিতীয়ার্ধের জন্যই তুলে রাখা হবে সাহালকে।

3rd     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ