বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

মুম্বইয়ের বিরুদ্ধে আজ সতর্ক কেকেআর

মুম্বই: আইপিএলে বরাবরই অন্যতম হাই-ভোল্টেজ ম্যাচ কলকাতা নাইট রাইডার্স বনাম মুম্বই ইন্ডিয়ান্স। একটা সময় এই লড়াইয়ে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকত শচীন তেন্ডুলকর-সৌরভ গাঙ্গুলি দ্বৈরথ। তার উপর, নিজের শহরের বিরুদ্ধে মর্যাদার লড়াই কেকেআরের কর্ণধার শাহরুখ খানের! বলাই বাহুল্য, এই ম্যাচ ঘিরে সমর্থকদের মধ্যেও উন্মাদনার কমতি থাকে না। কিন্তু চলতি মরশুমে চিত্র সম্পূর্ণ ভিন্ন। শুক্রবার ওয়াংখেড়েতে মুখোমুখি লিগ টেবিলের দুই বনাম নবম দল। ১০ ম্যাচের ৭টি তে হেরে কার্যত প্লে-অফের দৌড় থেকে ছিটকে গিয়েছে মুম্বই। তাই ছন্নছাড়া হার্দিকদের বিরুদ্ধে খাতায় কলমে অবশ্যই ফেভারিট নাইটরা। তবে মাথায় রাখতে হবে, মুম্বইয়ের আর হারানোর কিছু নেই। এমন পরিস্থিতিতে রোহিত শর্মারা ভয়ঙ্কর হয়ে উঠতেই পারেন। তাই সতর্ক থাকছে নাইট শিবির।
গৌতম গম্ভীরের প্রত্যাবর্তনে চলতি মরশুমে বদলে গিয়েছে কেকেআর। ৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড়েও প্রবলভাবে রয়েছেন দ্বিতীয় স্থানে থাকা শ্রেয়স আয়াররা। চলতি মরশুমে নাইটদের মূল শক্তি ব্যাটিং। সুনীল নারিনকে ওপেনিংয়ে ফিরিয়ে আনাটাই মাস্টারস্ট্রোক মেন্টর গম্ভীরের। এখনও পর্যন্ত ক্যারিবিয়ান অলরাউন্ডারের সংগ্রহ ৩৭২। তাতে শামিল একটি শতরানও। নারিনের সঙ্গে যোগ্য সঙ্গত করছেন অপর ওপেনার ফিল সল্ট। তাঁর ব্যাট থেকে এখনও পর্যন্ত এসেছে ৩৯২ রান। তিনে নামা তরুণ অংক্রিশও নজর কেড়েছেন। বলা ভালো, বিপক্ষ শিবিরের কাছে ত্রাস হয়ে উঠেছে কেকেআরের টপ অর্ডার। এছাড়া ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন ক্যাপ্টেন শ্রেয়স আয়ারও। আর শেষের দিকে ঝড় তোলার জন্য রাসেল-রিঙ্কু তো আছেনই। তাই শুক্রবার ওয়াংখেড়ের ব্যাটিং সহায়ক উইকেটে বড় স্কোর তোলার জন্য মুখিয়ে থাকবে নাইটরা। তবে কেকেআরের যত চিন্তা বোলিং নিয়ে। ঘরের মাঠে পাঞ্জাবের বিরুদ্ধে তো স্কোরবোর্ডে ২৬১ রান তুলেও জিততে ব্যর্থ শাহরুখ খানের ফ্র্যাঞ্চাইজি। মরশুম শুরুর আগে অনেকে ভেবেছিলেন, ২৪.৭৫ কোটির মিচেল স্টার্ক কেকেআরের বোলিংকে নেতৃত্ব দেবেন। কিন্তু অজি তারকা ৯ ম্যাচ পরও ফর্ম হাতড়ে বেড়াচ্ছেন। ওভার প্রতি ১২ করে রান দেওয়া স্টার্কের ঝুলিতে মাত্র ৮টি উইকেট। এমন পরিস্থিতিতে আবার কলকাতার বিড়ম্বনা বাড়িয়েছেন ফর্মে থাকা হর্ষিত রানা। গত ম্যাচে উইকেট নেওয়ার পর সেলিব্রেশনে ঔদ্ধত্য দেখানোয় এক ম্যাচ নির্বাসিত তিনি। তাই ওয়াংখেড়েতে খেলানো হতে পারে চেতন সাকারিয়াকে। এছড়া বৈভব অরোরাকেও বাড়তি দায়িত্ব নিতে হবে। তবে কেকেআরের স্পিন বিভাগে ধারাবাহিকভাবে পারফরম্যান্স মেলে ধরছেন নারিন ও বরুণ চক্রবর্তী।
অন্যদিকে, চলতি আসরে ব্যাটিং-বোলিং সবেতেই ফ্লপ মুম্বই। মরশুমের শুরুতে রোহিতের বদলে হার্দিককে ক্যাপ্টেন করার সিদ্ধান্তটাই বুমেরাং হয়েছে। নেতা হার্দিক দক্ষভাবে নেতৃত্ব দিতে তো পারছেনই না, পাশাপাশি নিজের ছন্দও হারিয়েছেন। ব্যাটে ও বলে এখনও পর্যন্ত চূড়ান্ত ব্যর্থ তিনি। রোহিত শর্মার ব্যাটেও ধারাবাহিকতার অভাব সুস্পষ্ট। চেন্নাইয়ের বিরুদ্ধে শতরানের পর তাঁর স্কোর যথাক্রমে ৩৬, ৬, ৮, ৪। টি-২০ বিশ্বকাপের আগে হাতে সময় কম। তাই হিটম্যানের দ্রুত ফর্মে ফেরা প্রয়োজন। ঈশান কিষানের অবস্থাও তথৈবচ। তবে তরুণ তিলক ভার্মা ও সূর্যকুমার যাদব রানের মধ্যে রয়েছেন। বোলিংয়ে বুমরাহ ছাড়া কারও পারফরম্যান্সই পাতে দেওয়ার মতো নয়। তবুও ঘরের মাঠে শুক্রবার কেকেআরের বিরুদ্ধে মর্যাদার লড়াই জিততে মরিয়া রোহিতরা।

3rd     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ