বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

হারল হার্দিকের মুম্বই, তৃতীয় স্থানে লখনউ

লখনউ: লো স্কোরিং ম্যাচে দাপট দেখালেন মার্কাস স্টোইনিস। অজি ক্রিকেটারের চওড়া ব্যাটে ভর করে মুম্বই ইন্ডিয়ান্সকে চার উইকেটে হারাল লখনউ সুপার জায়ান্টস। একানা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে মুম্বই ইন্ডিয়ান্স সাত উইকেটে ১৪৪ সংগ্রহ করে। জবাবে চার বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছয় লোকেশ রাহুল ব্রিগেড। মঙ্গলবারের পর আইপিএল টেবিলে ১২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠে এল লখনউ। অন্যদিকে পান্ডিয়া ব্রিগেডের সংগ্রহ মাত্র ৬ পয়েন্ট। তালিকায় আপাতত নবম স্থানে তারা। 
প্লে-অফের সম্ভাবনা জিইয়ে রাখার জন্য জেতা জরুরি ছিল পাঁচবারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের। কিন্তু, শুরু থেকেই  গুটিয়ে রইল হার্দিক পান্ডিয়ার দল। পাওয়ার প্লে’র মধ্যে ২৭ রানে চার উইকেট পড়ার ধাক্কা আর কাটিয়ে ওঠা গেল না। রোহিত শর্মা (৪), সূর্যকুমার যাদব (১০), তিলক ভার্মা (৭), হার্দিক (০) ব্যর্থ।  নেহাল (৪৬) ফেরেন পঞ্চাশের দোরগোড়া থেকে। তিনিই দলের টপ স্কোরার। নেহালের ইনিংসে ছিল চারটি বাউন্ডারি ও দুটো ছয়। মহম্মদ নবি (১) ফেরার পর জেরাল্ড কোয়েৎজিকে (১) সঙ্গে নিয়ে মুম্বইকে দেড়শোর কাছাকাছি পৌঁছে দেন টিম ডেভিড। ১৮ বলে তিনি নট আউট থাকেন ৩৫ রানে। মঙ্গলবারই ঘোষিত হয়েছে টি-২০ বিশ্বকাপের ভারতীয় স্কোয়াড। সেখানে হার্দিকের সহ-অধিনায়ক হওয়া নিয়ে গণমাধ্যমে চলছে সমালোচনা। প্রশ্ন উঠছে, আইপিএলে একেবারে সাদামাটা পারফরম্যান্সের পরও কোন যুক্তিতে তাঁকে স্কোয়াডে রাখা হল? যাবতীয় তোপের জবাব দেওয়ার মঞ্চ অবশ্য হেলায় হারালেন হার্দিক।  
লখনউয়ের বোলারদের মধ্যে সফলতম মহসিন খান (২-৩৬)। চোট কাটিয়ে ফিরে উইকেট পেলেন  মায়াঙ্ক যাদব (১-৩১)।  তবে ৩.১ ওভার বল করে যেভাবে মাঠ ছেড়ে বেরিয়ে গেলেন মায়াঙ্ক যাদব, তা কিছুটা উদ্বেগে রাখল টিম ম্যানেজমেন্টকে। জবাবে শুরুতেই আর্শিন কুলকার্নির উইকেট হারায় লখনউ। রাহুলও বড় রান করতে ব্যর্থ (২৮)। গুরুত্বপূর্ণ সময়ে হাল ধরেন স্টোইনিস। তাঁর ৪৫ বলে ৬২ রানের ইনিংসে সাতটি চার ও দু’টি ছক্কা। তিনিই ম্যাচের সেরা। যোগ্য সঙ্গত দীপক হুডার (১৮)। এছাড়া ১৪ রানে অপরাজিত থাকেন নিকোলাস পুরান।

1st     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ