বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ঋতুরাজের ৯৮, দাপটে জিতল  ধোনির চেন্নাই

চেন্নাই: চিপককে বলা হয় চেন্নাই সুপার কিংসের দুর্গ। মঙ্গলবার সেখানেই লখনউ সুপার জায়ান্টসের কাছে হেরে গিয়েছিল সিএসকে। রবিবার সেই দুর্গে ফের উড়ল হলুদ পতাকা। সানরাইজার্স হায়দরাবাদকে ৭৮ রানের বড়সড় ব্যবধানে হারালেন মহেন্দ্র সিং ধোনিরা। এই জয়ের ফলে ৯ ম্যাচে চেন্নাইয়ের পয়েন্ট হল ১০। তৃতীয় স্থানেও উঠে এল তারা। অন্যদিকে, সানরাইজার্স থেমে থাকল ১০ পয়েন্টেই।
টস হেরে ব্যাট করতে নেমে তিন উইকেটে ২১২ তুলেছিল চেন্নাই। অধিনায়ক ঋতুরাজ গায়কোয়াড় করেন ৯৮। জবাবে ১৮.৫ ওভারে সানরাইজার্সের ইনিংসে দাঁড়ি পড়ল ১৩৪ রানে। চার ওভারের মধ্যেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় তারা। আউট হন ট্রাভিস হেড (১৩), ইমপ্যাক্ট প্লেয়ার আনমোলপ্রীত সিং (০) ও অভিষেক শর্মা (১৫)। তিনজনকেই ফেরান তুষার দেশপাণ্ডে। সেই ধাক্কা আর কাটিয়ে ওঠা যায়নি। আইডেন মার্করাম (৩২), নীতীশ কুমার রেড্ডি (১৫), হেনরিখ ক্লাসেন (২০), আব্দুল সামাদরা (১৯) কেউই বড় রান পাননি। চেন্নাইয়ের সফলতম বোলার তুষার (৪-২৭)। তাঁর চতুর্থ শিকার সানরাইজার্স অধিনায়ক প্যাট কামিন্স (৫)। পাঁচটা ক্যাচ নিয়ে নজর কাড়েন চেন্নাইয়ের ড্যারিল মিচেল। 
তার আগে টানা দ্বিতীয় সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে তুলেছিলেন ঋতুরাজ। কিন্তু ৫৪ বলে ৯৮ রানে ফেরেন তিনি। ঋতুরাজের ইনিংসে ছিল ১০টা চার ও তিনটি ছক্কা। চলতি আসরে ৪৪৭ রান হয়ে গেল তাঁর। সর্বাধিক রান সংগ্রহকারীর তালিকায় এখন বিরাট কোহলির পরই তিনি। অজিঙ্কা রাহানে (৯) ব্যর্থ হলেও ড্যারিল মিচেল (৩২ বলে ৫২) ও শিবম দুবে (২০ বলে অপরাজিত ৩৯) ঝড় তোলেন অন্যপ্রান্তে। মিচেল মারেন সাতটি চার ও একটি ছয়। শিবম ছিলেন বেশি আগ্রাসী। চারটি ছক্কা হাঁকান তিনি। শেষ ওভারে শতরানের দোরগোড়া থেকে ঋতুরাজ ফেরায় ক্রিজে নামেন মহেন্দ্র সিং ধোনি। দুই বলে পাঁচ রানে অপরাজিত থাকেন তিনি। 

29th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ