বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

বিরাট-জ্যাকসের তেজে ছারখার গুজরাত টাইটান্স

আমেদাবাদ: উইল জ্যাকসের বিধ্বংসী শতরানে উড়ে গেল গুজরাত টাইটান্স। সঙ্গতে থাকলেন বিরাট কোহলি। রবিবার মোতেরায় শুভমান গিলদের কার্যত হেলায় ৯ উইকেটে দুরমুশ করল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। জয় এল চার ওভার বাকি থাকতে। 
টস হেরে প্রথমে ব্যাট করে গুজরাত তিন উইকেটে তোলে ২০০। জবাবে জ্যাকসের ৪১ বলে অপরাজিত ১০০ রানের সুবাদে ১৬তম ওভারেই জয় পায় আরসিবি। ঝোড়ো ইনিংসের পথে ইংলিশ ব্যাটার মারেন ৫টি চার ১০টি ছক্কা। অন্যদিকে,  কোহলি ছয়টি চার ও তিনটি ছক্কা সহ ৪৪ বলে অপরাজিত থাকেন ৭০ রানে। চলতি আসরে পাঁচশো রানও পূর্ণ করলেন। পাশাপাশি, একহাত নিলেন সমালোচকদেরও। বললেন, ‘লোকে স্ট্রাইক রেট নিয়ে, স্পিন ভালো খেলতে না পারা নিয়ে যা খুশি বলতেই পারে। তবে আমার কাছে দলকে জেতানোই আসল। ১৫ বছর ধরে এটাই তো করে আসছি।’
কোহলি ক্রিজে থাকলে সচরাচর অন্য কাউকে চোখে পড়ে না। কিন্তু এদিন আলো কাড়লেন জ্যাকস। ২০১ রানের জয়ের লক্ষ্যে শেষ ৩৬ বলে ৫৩ রান প্রয়োজন ছিল আরসিবির। তখন ৬৯ রান বিরাটের। ২৯ বলে জ্যাকসের স্কোর ছিল ৪৪। কোহলির শতরানের আশায় ছিলেন সবাই। কিন্তু পরের দু’ওভারে খুনে মেজাজে ৪১ বলে শতরানে পৌঁছলেন জ্যাকস। মোহিত শর্মার ওভারে এল ২৮। পরের ওভারে রশিদ খান ৬, ৬, ৪, ৬ হাঁকানোর পর জিততে দরকার ছিল ১ রান। জ্যাকসের তখন ৯৪। ওই ওভারের শেষ বলে ছক্কা মেরে জেতানোর পাশাপাশি সেঞ্চুরিও পূর্ণ করলেন তিনি। ১০ ম্যাচে ৬ পয়েন্ট, আরসিবি’র প্লে-অফের আশা অবশ্য এর পরও ক্ষীণ।
তার আগে গুজরাতের হয়ে ব্যাট হাতে নজর কাড়েন সাই সুদর্শন (অপরাজিত ৮৪), শাহরুখ খান (৫৮) ও ডেভিড মিলার (২৬)। অধিনায়ক শুভমান গিল (১৬) ব্যর্থ। 

29th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ