বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

জিম্বাবোয়ে রওনা হলেন শিখররা

মুম্বই: দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। তার আগে জিম্বাবোয়ে সফরে রোহিত শর্মা, বিরাট কোহলিদের মতো মহতারকাদের পাশাপাশি কোচ রাহুল দ্রাবিড়কেও বিশ্রাম দেওয়া হয়েছে। কোচের দায়িত্ব সামলাবেন ভিভিএস লক্ষ্মণ। নেতৃত্বে রয়েছেন চোট সারিয়ে ফেরা লোকেশ রাহুল। শনিবারই তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলতে জিম্বাবোয়ে রওনা হল টিম ইন্ডিয়া। শিখর ধাওয়ানদের বিমানযাত্রার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করেছে বিসিসিআই।
এশিয়া কাপের জন্য ইতিমধ্যেই দল ঘোষণা করে দিয়েছে বিসিসিআই। তবে টিম ম্যানেজমেন্টের প্রধান লক্ষ্য আসন্ন টি-২০ বিশ্বকাপের জন্য দল গোছানো। রিজার্ভ বেঞ্চের শক্তি পরখ করে নিতে চাইছে টিম ম্যানেজমেন্ট। জিম্বাবোয়ে সফরে বিশেষ নজর থাকবে লোকেশ রাহুল এবং দীপক চাহারের দিকে। চোট সারিয়ে দুই তারকাই দীর্ঘদিন পর টিমে ফিরেছেন। আইপিএলের শেষ দিক থেকেই মাঠের বাইরে ছিলেন লোকেশ। দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-২০ সিরিজে দলে ফেরার কথা ছিল তাঁর। কিন্তু কুঁচকির চোটে কামব্যাকে বিলম্বিত হয়। এরপর এনসিতে রিহ্যাব চলাকালীন করোনায় সংক্রামিত হন তিনি। ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরেও যেতে পারেননি রোহিতের ডেপুটি। শেষপর্যন্ত  জিম্বাবোয়ে সফরে ফের জাতীয় দলের জার্সি গায়ে দেখা যাবে তাঁকে। এছাড়া দীপক চাহারও দীর্ঘ ছ’মাস পর ভারতীয় দলে ফিরেছেন। নজর থাকবে কুলদীপ যাদব, ঈশান কিষান, ঋতুরাজ গায়কোয়াড়ের দিকেও।
জিম্বাবোয়ে সফর ও এশিয়া কাপের মধ্যে কোনও গ্যাপ নেই।  তাই জিম্বাবোয়েতে যাননি রাহুল দ্রাবিড়। তাঁর অনুপস্থিতিতে দায়িত্ব সামলাবেন লক্ষ্মণ। গত জুনে আয়ারল্যান্ড সফরেও ধাওয়ানদের হেড কোচের দায়িত্ব পালন করেছিলেন তিনি। তাঁর অধীনে লোকেশ রাহুলদের সমস্যা হওয়ার কথা নয়। আবার অনেক বিশেষজ্ঞ মনে করছেন, রাহুল দ্রাবিড়ের পরবর্তী কোচ হিসেবে লক্ষ্মণকে এখন থেকেই তৈরি করতে চাইছে বিসিসিআই।
এই সফরে যতই ভারতের প্রথম সারির ক্রিকেটাররা অনুপস্থিত থাকুক, দুর্বল জিম্বাবোয়ের বিরুদ্ধে ফেভারিট ধাওয়ানরাই। সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজকে তাদের দেশে গিয়ে ওডিআই এবং টি-২০ সিরিজে দাপটে হারিয়েছে টিম ইন্ডিয়া। অবশ্য জিম্বাবোয়ের সাম্প্রতিক ফর্মও মন্দ নয়। তারাও ওডিআই সিরিজে বাংলাদেশকে ২-১ ব্যবধানে হারিয়েছে। ভারতের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী জিম্বাবোয়ের হেড কোচ ডেভ হাউটন। তিনি বলেন ‘ভারত অবশ্যই শক্তিশালী দল। তবে দেশের মাটিতে আমরাও ছেড়ে কথা বলব না। জিম্বাবোয়েকে হাল্কাভাবে নিলে মূল্য চোকাতে হবে ভারতকে।’ উল্লেখ্য, হারারে স্পোর্টস ক্লাবে আগামী ১৮, ২০ এবং ২২ আগস্ট তিনটি ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে।

14th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ