বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

ফিফাকে পাল্টা
চিঠি পাঠাল সিওএ

 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভারতীয় ফুটবলের রোডম্যাপ তৈরিতে তৃতীয় পক্ষের হস্তক্ষেপ কোনও ভাবেই মেনে নেবে না ফিফা। এই প্রসঙ্গে গত বৃহস্পতিবার ফেডারেশনের ভারপ্রাপ্ত সচিব সুনন্দ ধরকে এক চিঠি পাঠায় বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। সেখানে ফিফা কার্যত স্পষ্ট করে দেয়, বেঁধে দেওয়া সময়ের মধ্যে নির্বাচন প্রক্রিয়া সম্পন্ন না হলে নির্বাসনের আওতায় পড়তে হবে ভারতকে। ফিফার এই পত্রবোমার পরেই রীতিমতো চাপে এআইএফএফ। এর মধ্যেই রবিবার ফিফাকে পাল্টা চিঠি দিল সুপ্রিম কোর্ট নিযুক্ত কমিটি অব অ্যাডমিনিস্ট্রেশন (সিওএ)। বলা হয়েছে, নির্দিষ্ট সময়সীমার মধ্যেই জাতীয় ক্রীড়ানীতি মেনে সম্পন্ন হবে এআইএফএফ নির্বাচন প্রক্রিয়া। 
একই সঙ্গে ফেডারেশনের প্রাক্তন সভাপতি প্রফুল্ল প্যাটেলকে একহাত নিল সিওএ কমিটি। জানা গিয়েছে, মে মাসে এআইএফএফ’র প্রশাসনিক পদ হারানোর পরেই ফিফাকে এক চিঠি লেখেন তিনি। যেখানে প্রফুল্ল এই নির্বাসনের বিষয়টা তুলে ধরেন বলে খবর। এই ব্যাপারেও ফিফার দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছে সিওএ। তারা চিঠিতে লিখেছে, ‘একজন ব্যক্তি টানা ১৬ বছরেরও বেশি সময় ধরে ভারতীয় ফুটবলের শীর্ষ পদে ছিলেন। ক্ষমতা হারানোর পর সেই ব্যক্তি ফেডারেশনকে নির্বাসিত করার পরামর্শ দিয়েছেন। এতেই স্পষ্ট, তিনি কখনওই ভারতীয় ফুটবলের ভালো চাননি, চেয়েছেন শুধু ক্ষমতার অলিন্দে থাকতে।’ এখন দেখার সিওএ’র পক্ষ থেকে এই চিঠি পাওয়ার পর ফিফার মনোভাবে কোনও বদল আসে কি না!
এদিকে, এআইএফএফের নির্বাচন ঘিরে পারদ চড়তে শুরু করেছে। পরবর্তী সভাপতি হিসেবে নাম ভাসিয়ে দেওয়া হয়েছে জাতীয় দলের প্রাক্তন অধিনায়ক বাইচুং ভুটিয়ার।

8th     August,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ