বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

দুরন্ত প্রত্যাবর্তনে শেষ
চারে জকোভিচ

লন্ডন: প্রথম দু’টি সেটে পিছিয়ে পড়েও শেষ হাসি হাসলেন নোভাক জকোভিচ। ইতালির জানিক সিনারের তারুণ্যের ঝলকানি কিছু সময়ের জন্য বিশ্বের এক নম্বর টেনিস খেলোয়াড়কে বেশ চাপে ফেলেছিল। যদিও অভিজ্ঞতাকে পুঁজি করে দারুণভাবে লড়াইয়ে ফেরেন সার্বিয়ান তারকা। কষ্টার্জিত জয়ে শেষ চারে পৌঁছলেন জোকার। খেলার ফল ৫-৭, ২-৬, ৬-৩, ৬-২ ও ৬-২। আর দু’টি বাধা পেরতে পারলে জকোভিচের সামনে টানা চারবার উইম্বলডন জেতার সুযোগ। 
প্রথম দু’টি সেটের পর মনে হয়েছিল ফরাসি ওপেনের পুনরাবৃত্তি হতে চলেছে সেন্টার কোর্টে। যদিও সময় থাকতেই ভুল শুধরে নেন জোকার। তবে উইম্বলডনের নতুন সূর্য ২০ বছরের সিনার। একসময় দেওয়ালে পিঠ ঠেকে গিয়েছিল নোভাকের। কিন্তু তারকা জানেন এরকম পরিস্থিতি থেকে কীভাবে ঘুরে দাঁড়াতে হয়। তৃতীয় সেটে স্বমহিমায় ধরা দেন জোকার। প্রথম গেম হারার পর টানা চারটি গেম জিতে  নেন জকোভিচ।
নোভাক প্রথম গ্র্যান্ড স্ল্যাম জেতেন ২০০৮ সালে, অস্ট্রেলিয়ান ওপেন। তখন সিনারের বয়স সবে ৭। নোভাককে আদর্শ করেই বড় হয়েছেন তিনি। সিনারের অসম্ভব ভালো ফোরহ্যান্ড। যা নোভাকেরও শক্তিশেল। যাকে এদিন শুরু থেকেই চ্যালেঞ্জ জানিয়েছেন পাওলো মালদিনির দেশের টেনিস প্রতিভা। 
বেসলাইন র‌্যালি, পরিস্থিতি অনুযায়ী স্লাইস শটে নোভাককে নেটের কাছে টেনে নিয়ে গিয়ে বোকা বানিয়েছেন সিনার। কিন্তু সেটা তিনি ধরে রাখতে পারেননি। তৃতীয় সেটই ম্যাচের টার্নিং পয়েন্ট। অভিজ্ঞতার ঝুলি উজাড় করে দিয়ে সার্বিয়ান তারকা শেষ হাসি হাসলেন। যাবতীয় অস্ত্র তূণ থেকে নিক্ষেপ করলেন তিনি। প্রথম গেমে পিছিয়ে থেকেও ৬-৩ ফলে নোভাক সেটটি ছিনিয়ে নেন। চতুর্থ সেটের দ্বিতীয় গেমে সার্ভিস ব্রেক করে সিনারকে হারান ৬-২ ব্যবধানে। এই সেটের শেষ দিকে রিটার্ন করতে গিয়ে পিছলে পড়ে পায়ে চোট পান সিনার। তাঁর অগ্রগতি তখনই একপ্রকার থেমে যায়। 

6th     July,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ