বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

রিভেরার কোচিংয়ে অনুশীলনে রফিকরা
এটিকে মোহন বাগানে স্বস্তির হাওয়া

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: নতুন কোচ মারিও রিভেরার তত্ত্বাবধানে শুরু হল এসসি ইস্ট বেঙ্গলের অনুশীলন। করোনার প্রকোপের মধ্যেও গা ঘামানোর সময় যথেষ্ট চনমনে ছিলেন লাল-হলুদ ফুটবলাররা। সোমবার মহম্মদ রফিক-আদিল খানদের মানসিকভাবে উজ্জীবিত করার চেষ্টা চালান রিভেরা। এদিন তাঁর সহকারীর ভূমিকায় দেখা যায় মৃদুল ব্যানার্জিকে। উল্লেখ্য, ইতিমধ্যেই ইস্ট বেঙ্গলে তিন ফুটবলার হীরা মণ্ডল, হামতে ও বিকাশ জাইরু করোনায় আক্রান্ত হয়েছেন। এই প্রসঙ্গে দলের এক কর্তার প্রশ্ন, ‘কোভিড পরীক্ষা যিনি করেছেন তিনিই তো আক্রান্ত। তাহলে কেন তাঁকে ২৪ ঘণ্টার জন্য হোটেলে রাখা হল?’ এই তিনজনকে হোটেলের বাইরে এক অন্য জায়গায় আইসোলেশনে রাখা হয়েছে। মাঠ থেকে ফেরার পর হোটেলের ঘরেই বন্দি থাকতে হবে ফুটবলারদের। এমনকী তাদের খাবারসহ প্রয়োজনীয় জিনিসপত্রও ঘরে পৌঁছে দেওয়া হচ্ছে। আপাতত ১৯ জানুয়ারি এফসি গোয়ার বিরুদ্ধে ম্যাচের লক্ষ্যে প্রস্তুতি নিচ্ছেন অরিন্দমরা। তবে সেই ম্যাচ হবে কি না, তা নিয়ে ধন্দে রয়েছে লাল-হলুদ ম্যানেজমেন্ট। যেভাবে একের পর এক ম্যাচ বাতিল হচ্ছে, তাতে লক্ষণ একেবারেই ভালো নয়। সবচেয়ে বড় কথা, গোয়া শিবিরেও হানা দিয়েছে কোভিড। 
গোলরক্ষক অরিন্দম ভট্টাচার্য নেতৃত্ব ছাড়ায় এসসি ইস্ট বেঙ্গলের অধিনায়ক কে হবেন? এই ব্যাপারে পুরো দায়িত্ব কোচ মারিও রিভেরা উপর ছেড়ে দিয়েছে ম্যানেজমেন্ট। আগের কোচ ডিয়াজ ভারতীয় ও বিদেশিদের মধ্যে যথাক্রমে অরিন্দম ভট্টাচার্য ও স্টপার টমিস্লাভের হাতে নেতৃত্বের ভার তুলে দিয়েছিলেন। ডার্বির পর অরিন্দম কয়েকটি ম্যাচ খেলতে না পারায় টমি অধিনায়কত্ব করেছেন। টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে বলা হচ্ছে, রিভেরা রোটেশনে প্রতি ম্যাচে নতুন অধিনায়ক বাছাই করবেন।
এদিকে, করোনা কাটিয়ে এটিকে মোহন বাগান শিবিরে স্বস্তির হাওয়া। সোমবার দলের এক বিদেশি ও স্বদেশি ফুটবলারের কোভিড রিপোর্ট নেগেটিভ এসেছে। তবে সোমবার এটিকে মোহন বাগানের অনুশীলন হয়নি। বৃহস্পতিবার কেরল ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলার কথা রয় কৃষ্ণাদের। সূত্রের খবর, কেরল শিবিরে হানা দিয়েছে করোনা। তাই এই ম্যাচ হওয়া নিয়েও রয়েছে অনিশ্চয়তা।

18th     January,   2022
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ