বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

আজ প্রস্তুতি ম্যাচে নামছে ভারত
মেন্টর ধোনিকে ঘিরে চনমনে টিম ইন্ডিয়া

দুবাই: যোগ্যতা নির্ণায়ক ম্যাচ দিয়ে রবিবার টি-২০ বিশ্বকাপের ঢাকে কাঠি পড়েছে। মূলপর্ব শুরু ২৩ অক্টোবর। পরের দিন নামবেন বিরাট কোহলিরা।  প্রতিপক্ষ চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান। এই মেগা লড়াই ঘিরে উত্তেজনার পারদ ক্রমশ চড়ছে। বিশ্বকাপের মঞ্চে পাকিস্তানের বিরুদ্ধে ভারতের সাফল্য বেশ ঈর্ষণীয়। তবে ২০১৩ সালের পর আইসিসি’র ট্রফি জিততে পারেনি টিম ইন্ডিয়া। এবার সেই খরা কাটাতে মরিয়া কোহলি ব্রিগেড। 
সোমবার গা ঘামানোর লড়াইয়ে ভারত-ইংল্যান্ড মুখোমুখি। তাই সময় নষ্ট না করে রবিবারই অনুশীলনে নেমে পড়েন বিরাট কোহলিরা। মেন্টর হিসেবে হাজির ছিলেন মহেন্দ্র সিং ধোনি। ২০১৯ বিশ্বকাপের পর ফের তাঁকে নীল জার্সিতে দেখা গেল রবি শাস্ত্রীদের সঙ্গে।  পাকিস্তানের বিরুদ্ধে মাঠে নামার আগে প্রথম একাদশ চয়নই মাথা ব্যথার কারণ টিম ম্যানেজমেন্টের। তাই প্রস্তুতি ম্যাচকেই পাখির চোখ করছেন কোচ রবি শাস্ত্রী। বিশ্বকাপে ওপেনার হিসেবে রোহিত শর্মার জায়গা পাকা। তাঁর সঙ্গী কে হবেন সেটাই দেখার। ঈশান কিষাণের থেকে কিছুটা এগিয়ে লোকেশ রাহুল। তবে হার্দিক পান্ডিয়াকে স্কোয়াডে রাখা নিয়ে বিতর্ক তুঙ্গে। কারণ, মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে তিনি আইপিএলে বল করেননি। বিশ্বকাপেও হাত ঘোরাতে পারবেন কিনা তা নিশ্চিত করে বলা যাচ্ছে না। তাই প্রস্তুতি ম্যাচে হার্দিকের উপর বিশেষ নজর থাকবে। এছাড়া বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থরাও নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবেন।
স্পিন বিভাগেও রয়েছে জোর টক্কর। রবীন্দ্র জাদেজার সঙ্গে বরুণ চক্রবর্তীর খেলার সম্ভাবনাই বেশি। আইপিএলে কেকেআরের জার্সিতে দারুণ ছন্দে ছিলেন বরুণ। আর চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের সদস্য জাড্ডুর মনোবলও তুঙ্গে। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন এবং রাহুল চাহারও স্কোয়াডে আছেন। তিন স্পিনার না খেলালে তাঁদের প্রথম ম্যাচে সুযোগ পাওয়ার সম্ভাবনা কম। অধিনায়ক বিরাট কোহলি সম্প্রতি এক সাক্ষাৎকারে পেসার ভুবনেশ্বর কুমারের প্রশংসা করেছেন। তাই ধরে নেওয়া যায় পাকিস্তানের বিরুদ্ধে অভিজ্ঞতার বিচারে প্রথম একাদশে তিনি জায়গা পেতে পারেন। এমনিতেই যশপ্রীত বুমরাহর জায়গা নিশ্চিত।

18th     October,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ
 
হরিপদ
 
31st     May,   2021
30th     May,   2021