বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
খেলা
 

সহজ জয় ম্যান ইউয়ের, ড্র আর্সেনালের 

বার্লিন: প্রিমিয়ার লিগ জয়ের আশা কার্যত শেষ। এফএ কাপ থেকেও দল বিদায় নিয়েছে। এই পরিস্থিতিতে ইউরোপা লিগই পাখির চোখ ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের কোচ ওলে গানার সোলকজারের কাছে। কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে অ্যাওয়ে ম্যাচে গ্রানাডাকে ২-০ গোলে হারাল রেড ডেভিলস। স্কোরশিটে নাম তোলেন মার্কাস র‌্যাশফোর্ড ও ব্রুনো ফার্নান্ডেজ। এই জয়ের সুবাদে শেষ চারের পথে অনেকটাই এগিয়ে গেল ম্যান ইউ। আগামী ১৫ এপ্রিল ফিরতি লেগে মুখোমুখি হবে দু’দল।
২০১৬-১৭ মরশুমে ইউরোপা লিগেই শেষ সাফল্যের মুখ দেখেছিল ম্যান ইউ। তারপর সোলকজারের প্রশিক্ষণে চারবার (সব টুর্নামেন্ট মিলিয়ে) সেমি-ফাইনাল থেকে বিদায় নেন পোগবারা। চলতি মরশুমে একটা সময় প্রিমিয়ার লিগ খেতাব জয়ের দৌড়ে প্রবলভাবে ছিল ওল্ড ট্রাফোর্ডের ক্লাবটি। কিন্তু কয়েকটি ম্যাচে হোঁচট খেলে এখন তারা ম্যান সিটির থেকে ১৪ পয়েন্টে পিছিয়ে। তবে ইউরোপা লিগে তাদের দাপট অব্যাহত। বৃহস্পতিবার গ্রানাডার মাঠে শুরু থেকেই আক্রমণের ঝড় তোলেন পোগবা-ব্রুনোরা। ৩১ মিনিটে লক্ষ্যভেদ র‌্যাশফোর্ডের (১-০)। তাঁকে বল বাড়িয়েছিলেন লিন্ডেলফ। উল্লেখ্য, পরপর দু’টি মরশুমে সব টুর্নামেন্ট মিলিয়ে ২০টি গোল করা হয়ে গেল তাঁর। এর আগে ইংল্যান্ডের প্রাক্তন তারকা ওয়েন রুনি শেষবার ম্যান ইউ জার্সিতে এই নজির গড়েছিলেন। ম্যাচের শেষ লগ্নে পেনাল্টি থেকে ব্যবধান বাড়ান ব্রুনো ফার্নান্ডেজ (২-০)। দল জিতলেও, কার্ড সমস্যায় ফিরতি লেগে হ্যারি ম্যাগুইরে, লুক শ ও স্কট টমিনেকে পাবে না ম্যান ইউ।
প্রতিযোগিতার অপর কোয়ার্টার-ফাইনালের প্রথম পর্বে ড্র করল আর্সেনাল। ঘরের মাঠে তাদের ১-১ ব্যবধানে রুখে দিল স্লাভিয়া প্রাগ। ম্যাচে একাধিক সুযোগ হাতছাড়া করার পর ৮৬ মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন নিকোলাস পেপে (১-০)। তবে সংযোজিত সময়ে চেক প্রজাতন্ত্রের ক্লাবটিকে সমতায় ফেরান টমাস হোলস (১-১)। অন্যদিকে, আয়াখসের বিরুদ্ধে পিছিয়ে থেকেও ২-১ গোলে জয় পেল রোমা। 

10th     April,   2021
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ