বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

বিজেপির অঙ্গুলিহেলনে শ্রমিকদের টাকা আটকে রাখার অভিযোগ, সরব তৃণমূল

সংবাদদাতা, ঘাটাল: বিজেপির অঙ্গুলিহেলনে ঘাটালের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক ১০০দিনের শ্রমিকদের টাকা চেপে রেখেছিল বলে অভিযোগ তুলে সরব হল তৃণমূল। বীরসিংহ গ্রাম পঞ্চায়েতের ১০০দিনের শ্রমিকদের টাকা চেপে রেখেছিল বলে অভিযোগ পঞ্চায়েত প্রধান প্রশান্ত রায়ের। তিনি বলেন, অন্যান্য ব্যাঙ্কগুলি প্রায় দু’মাস আগে ১০০দিনের টাকা উপভোক্তাদের অ্যাকাউন্টে পাঠানোর ব্যবস্থা করেছে। ওই ব্যাঙ্কের টাকা দিতে সমস্যা হয় কী করে? আমাদের রাজনৈতিকভাবে সমস্যায় ফেলার জন্যই শ্রমিকদের টাকা আটকে রাখা হয়েছিল। যদিও ব্যাঙ্কের ওই শাখার এক আধিকারিক বলেন, প্রযুক্তিগত সমস্যার জন্যই শ্রমিকদের অ্যাকাউন্টে টাকা ট্রান্সফার করতে পারিনি। টাকা ট্রান্সফার করা শুরু হয়েছে। বুধবার থেকে গ্রাহকরা অ্যাকাউন্ট থেকে টাকা তুলতে পারবেন।
প্রায় দু’বছর আগে ১০০দিনের কাজ করেছিলেন শ্রমিকরা। কেন্দ্রীয় সরকার টাকা দেয়নি। রাজ্য সরকারই শ্রমিকদের সেই টাকা দেওয়ার ব্যবস্থা করে। পঞ্চায়েত প্রধান বলেন, বেশিরভাগ শ্রমিক দু’মাস আগে টাকা পেয়ে গিয়েছেন। কিন্তু আমাদের পঞ্চায়েত এলাকার ১৪৪০জন শ্রমিক টাকা পাচ্ছিলেন না। এনিয়ে আমরা ব্যাঙ্কের সঙ্গে বারবার যোগাযোগ করেছি। সোমবার থেকে ওই টাকা দেওয়ার কথা বলেছিল। ওইদিনও টাকা দেওয়া হয়নি। নিরাশ হয়ে শ্রমিকরা ব্যাঙ্কের সামনে বিক্ষোভ দেখান। প্রশান্তবাবুর অভিযোগ, ব্যাঙ্কের সঙ্গে যোগসাজস করে শ্রমিকদের টাকা না দিয়ে ঝামেলা পাকানোর ধান্দায় ছিল বিজেপি। আমরা সেটা হতে দিইনি। মঙ্গলবারই দলের নেতারা চাপ দিতেই ব্যাঙ্ক ১০০ দিনের কাজের শ্রমিকদের অ্যাকাউন্টে টাকা ঢোকাতে শুরু করে।
তৃণমূলের ঘাটাল জেলা কমিটির সম্পাদক বিকাশ কর বলেন, শ্রমিকরা যখন সোমবার ব্যাঙ্কে বিক্ষোভ দেখাচ্ছিলেন তখন বিজেপি বিধায়ককে ব্যাঙ্কের সামনে ঘোরাঘুরি করতে দেখা গিয়েছিল। এতেই পরিষ্কার বিজেপিই কলকাঠি করে শ্রমিকদের অ্যাকাউন্টে ভোটের আগে টাকা পাঠানো বন্ধ করে দিয়েছিল।    
যদিও বিধায়ক শীতল কৈবর্ত্য বলেন, হাস্যকর অভিযোগ। আমি ব্যাঙ্ককে টাকা না দেওয়ার কথা বলতে যাব কেন? ব্যাঙ্ক আমার কথা শুনবেই বা কেন? ব্যাঙ্কের নিশ্চয়ই কোনও টেকনিক্যাল সমস্যা ছিল। তাই অ্যাকাউন্টে টাকা ঢোকাতে দেরি হয়েছিল।

16th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ