বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

দলিতদের উপর গেরুয়া শিবিরের হামলার তথ্য হাতিয়ার তৃণমূলের

নিজস্ব প্রতিনিধি, আরামবাগ: আজ, রবিবার পুরশুড়ায় সভা করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ব্লক অফিস সংলগ্ন মাঠে দুপুর ২টো নাগাদ সভা শুরু হবে। জনসভা সফল করতে শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে। সভা সংলগ্ন এলাকাকে কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। ভোটের মুখে গেরুয়াশিবির মোদির উপরেই ভরসা রাখছে। পাল্টা তৃণমূল নেতৃত্ব দলিত ও তফসিলি জাতি উপজাতিদের উপর বিজেপির হেনস্তা ও আক্রমণের ঘটনা নিয়ে প্রচারে ঝাঁজ বাড়াচ্ছে।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী গত মার্চ মাসে কালীপুর মাঠ থেকে চব্বিশের ভোটের প্রচার শুরু করেছিলেন। বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেন। এবার পুরশুড়ার ব্লক অফিস সংলগ্ন মাঠে জনসভা করবেন। গত বুধবার শহরের কালীপুর মাঠে মমতা বন্দ্যোপাধ্যায় জনসভা করে গিয়েছেন। আরামবাগে অল্প সময়ের ব্যবধানে প্রধানমন্ত্রী ও তৃণমূল সুপ্রিমোর সফর ঘিরে উত্তেজনার পারদ চড়ছে। গেরুয়া শিবির প্রধানমন্ত্রীকে সামনে রেখে প্রচারে জোর বাড়িয়েছে। তৃণমূল আবার বিজেপির দলিত, তফসিলি জাতি-উপজাতি বিরোধিতাকে প্রচারের সামনে নিয়ে আসছে। লিফলেটে দেশের বিজেপি নেতাদের তফসিলি জাতি উপজাতিদের উপর অবমাননাকর বক্তব্য ও হেনস্তার ঘটনা তুলে ধরা হচ্ছে। 
অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা কয়েকদিন আগে বলেছিলেন, ‘তিনটি বর্ণ যথাক্রমে ব্রাহ্মণ, ক্ষত্রিয় এবং বৈশ্য এদের সেবা করা শূদ্রদের স্বাভাবিক কর্তব্য।’ তাঁর এই মন্তব্য ইতিমধ্যেই দেশব্যাপী বিতর্কের ঝড় তুলেছে। গুজরাতের গণদেবী এলাকার বিজেপি বিধায়ক নরেশ প্যাটেল বলেছেন, ‘আমি আদিবাসী ভোটের পরোয়া করি না।’ রাজ্যের এক বিজেপি নেতা মন্ত্রী বীরবাহা হঁসাদা ও আদিবাসী নেতা দেবনাথ হাঁসদা তাঁর জুতোর নীচে থাকে বলে অবমাননাকর মন্তব্য করেছিলেন। এছাড়াও বিজেপির নেতা-কর্মীদের হাতে পিছিয়ে থাকা বর্গের মানুষের উপর আক্রমণের একাধিক ঘটনা লিফলেটে তুলে ধরা হচ্ছে। মণিপুরে আদিবাসী মহিলাদের নগ্ন করে রাস্তায় হাঁটানো, মধ্যপ্রদেশে বিজেপি কর্মী প্রবেশ শুক্লর আদিবাসী যুবকের গায়ে প্রস্রাব, উত্তরপ্রদেশের হাথরাসে তফসিলি জাতির মেয়েকে গণধর্ষণ, গুজরাতে তফসিলি জাতির এক যুবককে ঘোড়ায় চড়ার অপরাধে গালিগালাজ মতো ঘটনা তুলে ধরা হয়েছে। এমনকী নতুন সংসদ ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে আমন্ত্রণ না জানানোর বিষয়টিও তৃণমূল প্রচারে তুলে আনছে।

12th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ