বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

শেষদিনের প্রচারে কাউবয় টুপি পরেই দিনভর ছুটলেন ইউসুফ

নিজস্ব প্রতিনিধি, বহরমপুর: তীব্র রোদ থেকে বাঁচতে ভরসা কাউবয় হ্যাট। মাথায় টুপি দিয়ে শেষ লগ্নের প্রচারে নজর কাড়লেন তৃণমূল প্রার্থী ইউসুফ পাঠান। এদিন দু’টি বিধানসভা এলাকা তিনি দিনভর চষে বেড়ান। বেলডাঙা ও বহরমপুর বিধানসভায় তিনি মানুষের সঙ্গে মিশে যান। বিলাসবহুল গাড়ির সানরুফ খোলা অংশ দিয়ে মাথা বের করে জনসংযোগ সারলেন। আবার নিজের গাড়ি ছেড়ে প্রচারের হুড খোলা গাড়িতে চেপে চষে বেড়ালেন গোটা এলাকা। মাথায় ছিল হ্যাট। চোখে সানগ্লাস। সাদা পাঞ্জাবিতে প্রিয় ক্রিকেটারকে এই রূপে দেখে মোহিত হলেন যুবক-যুবতীরা। মানুষের উন্মাদনা দেখে কখনও আবার গাড়ি থেকে নেমে পড়লেন ইউসুফ। মেটালেন ভক্তদের সেলফি ও অটোগ্রাফের আবদার। 
এদিন বেলডাঙার সুজাপুর কুমারপুর গ্রাম পঞ্চায়েত এলাকায় পাঠানের রোড শো হয়। তারপর দুপুরে তিনি বহরমপুর শহর চষে ফেলেন। সেই সময় কালো রঙের টিশার্ট পরে চোখে সানগ্লাস পরে প্রচার সারেন তিনি। প্রচারের মাঝেই খাগড়ার একটি বিখ্যাত লস্যির দোকান থেকে মাটির ভাঁড়ে লস্যিতে চুমুক দেন। বিশাল বর্ণাঢ্য শোভাযাত্রা নিয়ে এদিন তাঁর শেষ বেলার প্রচারে চোখ ধাঁধিয়ে যায় মানুষের। এদিন বিকেলে কুঞ্জঘাটা হয়ে, সৈদাবাদ, খাগড়া হয়ে শহরের বিভিন্ন রাস্তায় চক্কর কাটে তাঁর হুড খোলা জিপ। তাঁকে ঘিরে হাজার হাজার কর্মী সমর্থকের উচ্ছ্বাস দেখা যায়। 
এই কেন্দ্রে এবার ইউসুফের বিরুদ্ধে লড়ছেন পাঁচবারের কংগ্রেস সাংসদ অধীর চৌধুরী। বিজেপির প্রার্থী হিসেবে রয়েছেন বহরমপুরের বিখ্যাত চিকিৎসক নির্মল সাহা। বহরমপুরে অধীর মিথ ভাঙতে এবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় ইউসুফকে এই কেন্দ্রে বাজি ধরেছেন। ভোট প্রচারে মানুষের উন্মাদনা উচ্ছ্বাস তৃণমূলকে যথেষ্ট স্বস্তিতে রেখেছে। খেলার দুনিয়া থেকে রাজনীতির ময়দানে পা রেখেই অধীর চৌধুরীর পিচে ইউসুফ ছক্কা হাঁকাতে পারে কি না সেটাই এখন দেখার। ইউসুফ বলেন, প্রথম দিন থেকে আমি প্রচার করেছি এবং মানুষকে পাশে পেয়েছি। সকলে এতটা খেয়াল রেখেছে, যে আমি তাদের ব্যবহারে অভিভূত। প্রচারে প্রতি মুহূর্তে যে ভালোবাসা আদর ও যত্ন আমি পেয়েছি সেটা বহু মূল্যবান। তীব্র গরমে এই রোদে প্রচারের মাঝে মানুষ এসে জল এগিয়ে দিয়েছে, মিষ্টি খাইয়েছে। সব সময় যেখানেই গিয়েছি, বাড়ির সদস্যের মতো সবাই আমাকে খেয়াল রেখেছে। আশা করছি এই ভালবাসার বহিঃপ্রকাশ ভোটবাক্সে পড়বে। আমি তো বেশ কনফিডেন্স আছি। মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় যে কাজটা করার জন্য আমাকে এখানে পাঠিয়েছেন, ভোটে জিতে সেই কাজ আমি মানুষের জন্য করতে পারব। 
কংগ্রেস এবং বিজেপি দুই দলই এখানে জয়ের ব্যাপারে বেশ আশাবাদী। কংগ্রেস নেতাদের দাবি, মানুষের সুখে দুঃখে বিপদে-আপদে অধীরবাবু পাশে থাকেন। তাই ষষ্ঠবারের জন্য তাঁকেই মানুষ বেছে নেবেন। মানুষের জন্য সংসদে কথা বলার ক্ষেত্রে অধীরবাবুর জুড়ি মেলা ভার। বিজেপির চিকিৎসক প্রার্থী নির্মলবাবু বলেন, মানুষ মনে মনে ঠিক করে ফেলেছেন, যে তাঁরা কাকে ভোট দেবেন। এই অপশাসন থেকে মুক্তি চাইছে সাধারণ মানুষ। এবার সেই সুযোগ এসেছে। মোদিজির বিকশিত ভারতকে আরও শক্তিশালী করতে মানুষ আমাদের সমর্থন করবে। বিজেপিকে ভোট দেবে।

12th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ