বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

অভিষেকের রোড শো, হাটগোবিন্দপুরে জনস্রোত

সুখেন্দু পাল, হাটগোবিন্দপুর: দুপুর থেকেই আকাশের মুখ ভার ছিল। জোরে হাওয়া দিচ্ছিল। অবশেষে নামে বৃষ্টিও। তারপরেও বর্ধমানের হাটগোবিন্দপুরে রাস্তার পাশে থাকা বাড়িগুলির ছাদে তিল ধারণের জায়গা ছিল না। আট থেকে ৮০, সকলে ছাতা হাতে অপেক্ষা করছিলেন। জনতার ভিড়ে রাস্তা তখন অবরুদ্ধ। বিকেল সাড়ে ৩টে নাগাদ আকাশে চক্কর খেতে শুরু করল হেলিকপ্টার। তখনই জনগণের চিৎকারে কান পাতা দায় হয়ে ওঠে। বৃষ্টিও বন্ধ হয়ে যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় হেলিকপ্টার থেকে নেমে গাড়িতে উঠতেই তাঁকে দেখার জন্য হুড়োহুড়ি পড়ে যায়।
তীব্র উৎসাহে রামনগর গ্রামে কয়েকজন ছাদ থেকে ঝুঁকে অভিষেকের ছবি তুলতে যান। তৃণমূলের সেনাপতি হাতের ইশারায় তাঁদের নিরাপদ দূরত্বে যেতে বলেন। পথ যত এগিয়েছে ভিড় ততই বেড়েছে। রাস্তায় ভিড়ের চাপে তাঁর গাড়ির চাকা গড়াতে বেশ কিছুটা দেরি করে। অনেকেই ফুলের তোড়া নিয়ে দীর্ঘক্ষণ দাঁড়িয়েছিলেন। তা হাতে তুলে নেন তৃণমূলের সেনাপতি। জনগণের উদ্দেশে তিনি গোলাপের পাপড়ি ছড়াতে থাকেন। রাস্তার মোড়ে মোড়ে ছিল বড় কাটআউট। ‘আই লাভ এবি’ জাতীয় প্ল্যাকার্ড হাতে নিয়ে যুবকরা জয় বাংলা স্লোগান দিতে থাকেন। মহিলাদের ভিড় ছিল চোখে পড়ার মতো। রামনগর থেকে তিনি জনপ্লাবন নিয়েই পৌঁছন হাটগোবিন্দপুর। ভিড় দেখে তৃণমূলের সেনাপতি বলেন, প্রচারের শেষ দিনে যে উৎসাহ দেখলাম তাতে বোঝা যায় বিজেপির বিদায় নিশ্চিত। চার তারিখের পর বিজয় মিছিল করতে আবার আসব।
এদিন অভিষেকের সঙ্গে ছিলেন তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ, দলের জেলা সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়। রোড-শো শেষে অভিষেক হাটগোবিন্দপুরে পথসভা করেন। কৃষিপ্রধান বর্ধমান উত্তরে এসে তিনি বলেন, বিজেপি সরকার কৃষকদের কথা ভাবে না। ওরা সারের দাম বাড়িয়ে দিয়েছে। কৃষকদের জন্য কিছুই করেনি। ওরা বাংলার কৃষ্টি-সংস্কৃতি বোঝে না। বলছে ক্ষমতায় এলে লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ করে দেবে। এই স্বপ্ন ওদের কোনওদিন পূরণ হবে না। কারণ বিজেপি আর জিতবে না। ওদের পরাজয় নিশ্চিত।
বক্তব্য শেষ না হওয়া পর্যন্ত রাস্তার উপর থেকে ভিড় সরেনি। রাস্তা অবরুদ্ধ হওয়ায় গাড়ি চলাচল কার্যত অসম্ভব ছিল। সেই সময় দূরে আম্বুলেন্স দেখে অভিষেক বক্তব্য থামিয়ে দেন। পুলিসকে অ্যাম্বুলেন্স পার করে দেওয়ার পরামর্শ দেন। সেটি বেরিয়ে যাওয়ার পর থেকে অভিষেক বক্তব্য শুরু করেন। ভিড় তখনও কমেনি। কর্মী-সমর্থকদের উচ্ছ্বাস এবং উন্মাদনা দেখে  অভিভূত হয়ে যান তৃণমূল প্রার্থী কীর্তি আজাদ। বক্তব্য শেষে তাঁকে গাড়ির উপর নাচতেও দেখা যায়। অনেকেই বলছেন, প্রচারের শেষ লগ্নে অভিষেকের রোড-শো দলকে বাড়তি অক্সিজেন দিয়ে গেল।

12th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ