বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কর্মসংস্থান ও শিল্প গড়ার প্রতিশ্রুতি পুরুলিয়ার তৃণমূল প্রার্থী শান্তিরামের

সংবাদদাতা, রঘুনাথপুর: তৃণমূল সরকার যতদিন আছে কোনও মায়ের লক্ষ্মীর ভাণ্ডার বন্ধ হবে না। এলাকায় পানীয় জলের সমস্যার দ্রুত সমাধান হবে। রঘুনাথপুর ২ নম্বর ব্লকজুড়ে গড়ে উঠবে শিল্পাঞ্চল। বাড়বে কর্মসংস্থান। এলাকার কোনও রাস্তা কাঁচা থাকবে না। শুক্রবার হুড খোলা গাড়িতে তৃণমূলের শক্ত ঘাঁটি রঘুনাথপুর ২ নম্বর ব্লকে প্রচারে এসে এমনই বার্তা দিলেন প্রার্থী শান্তিরাম মাহাত। এদিন তিনি দলীয় কর্মী সমর্থকদের নিয়ে ব্লকের দু’টি পঞ্চায়েত এলাকায় প্রচার সারেন। প্রচারে প্রার্থীর সঙ্গে ব্লক সভাপতি সঞ্জয় মাহাথা, সহ সভাপতি স্বপন মাহাথা, জেলা আইএনটিটিইউসি সহ সভাপতি বরুণ মাহাথা প্রমুখ ছিলেন। এদিন তিনি এলাকার ১৪টি গ্রামে রোড শো করেন। পাশাপাশি একটি পথসভাও করেন। প্রার্থীকে সামনে পেয়ে এলাকার মানুষ তাঁদের অভাব অভিযোগের কথা বলেন। পাশাপাশি ফুলের মালা দিয়ে বিভিন্ন গ্রামে প্রার্থীকে অভ্যর্থনা জানানো হয়।
দলীয় সূত্রে জানা গিয়েছে, এদিন তিনি মঙ্গলদা-মৌড় গ্রাম পঞ্চায়েতের রুকনি মোড় থেকে প্রচার শুরু করেন। পরে পঞ্চায়েতের খাতরা, ধানাড়া, রাগেরডি, দিকনগর, মঙ্গলদা, শিমড়া প্রভৃতি এলাকায় প্রচার করেন। পাশাপাশি বড়রা গ্রাম পঞ্চায়েতের বরাগড়িয়া, লালপুর, গরুডি, তারাপুর, বাটমামনি এলাকায় রোড শো করেন। পঞ্চায়েত এলাকার বামড়রাতে একটি পথসভা করা হয়।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রাজ্যে পালাবদলের পরেও রঘুনাথপুর ২ ব্লকটি দীর্ঘদিন বিরোধীদের দখলে ছিল। গত পঞ্চায়েত নির্বাচনে তৃণমূল এককভাবে পঞ্চায়েত সমিতি দখল করতে সক্ষম হয়েছে। পাশাপাশি জেলা পরিষদের সব আসনে তৃণমূল জয়ী হয়েছে। ছয়টি পঞ্চায়েতের মধ্যে পাঁচটি পঞ্চায়েত এককভাবে তৃণমূলের দখলে রয়েছে। বর্তমানে এলাকায় প্রচুর উন্নয়নের কাজ শুরু হয়েছে। একদা বাম ও বিজেপির শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত রঘুনাথপুর ২ ব্লক এলাকায় কার্যত তৃণমূলের কাছে বিরোধীরা কোণঠাসা হয়ে পড়েছে।
তৃণমূলের তরফ থেকে জানানো হয়েছে, এলাকায় সবচেয়ে গুরুত্বপূর্ণ দু’টি পিচ রাস্তা নতুন করে কাজ শুরু হয়েছে। ১৬ কোটি ৫০ লক্ষ টাকা দিয়ে পাড়ার রুকনি থেকে রঘুনাথপুর ২ ব্লকের করগালি পর্যন্ত নতুন করে পিচ রাস্তা হচ্ছে। অন্যদিকে প্রায় ৪ কোটি টাকা খরচ করে চেলিয়ামা থেকে রঘুনাথপুর পর্যন্ত পিচ রাস্তার সংস্কার করা হয়েছে। এলাকার পানীয় জলের সমস্যার সমাধানে পাইপলাইন বসানোর কাজ শুরু হয়েছে।
শান্তিরাম বাবু বলেন, মন্ত্রী থাকাকালীন এলাকায় প্রচুর উন্নয়নে কাজ করেছিলাম। আমাদের সময়ে রঘুনাথপুর তাপবিদ্যুৎ কেন্দ্র গড়ে উঠেছে। আগামী দিনেও সেখানে প্রচুর কর্মসংস্থান হবে। বর্তমানে ৭২ হাজার কোটি টাকার বিনিয়োগে রঘুনাথপুরজুড়ে জঙ্গল সুন্দরী কর্মনগরীর কাজ শুরু হয়েছে। বিভিন্ন কোম্পানি রঘুনাথপুরজুড়ে কারখানা তৈরি করছে। রঘুনাথপুর ২ নম্বর ব্লক এলাকাতেও কারখানা তৈরি হবে। তৃণমূল সরকার যতদিন রয়েছে মানুষের সকল সমস্যার সমাধান করা হবে। এদিন বিভিন্ন গ্রামে গিয়ে বেশ কয়েকটি অভিযোগ পেয়েছি। নির্বাচনের পরেই সমাধান করা হবে।   নিজস্ব চিত্র

11th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ