বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

দেব দর্শনে জনপ্লাবন দুর্গাপুরে

নিজস্ব প্রতিনিধি, আসানসোল ও সংবাদদাতা, দুর্গাপুর: শুক্রবার দেব জ্বরে কাবু হল দুর্গাপুর। তৃণমূল কংগ্রেসের ঘাটালের বিদায়ী সাংসদ বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের তারকা প্রার্থী কীর্তি আজাদের সমর্থনে রোড শো করলেন প্রায় আড়াই কিলোমিটার। এই রোড শো ঘিরে নজিরবিহীন রাজনৈতিক প্রচার দেখল দুর্গাপুর। দলীয় কর্মী-সমর্থকদের গাড়ি করে আনা হয়নি। মাত্র কয়েক ঘণ্টা আগে চূড়ান্ত হওয়া রাজনৈতিক কর্মসূচিতে মানুষের উচ্ছ্বাসের বিস্ফোরণ ঘটে। শুধু শাসক দলের নেতাকর্মী বা সমর্থকরা নয়, হাজির হয়েছিলেন রাজনীতি থেকে দূরে থাকা নিখাদ দেব ভক্তরা। নতুন প্রজন্মের যুক্তি, দেব দা আছে তৃণমূলে, আমরা তাই তৃণমূলের ভক্ত। মানুষের এই উৎসাহ দেখে মুখের হাসি চওড়া হয়েছে প্রার্থী কীর্তি আজাদের। 
রোড শো শেষে দেব বলেন, এদিনের রোড শো দেখে আমি নিশ্চিত, তৃণমূল এই আসনে জিতছে। বৃহস্পতিবার প্রাকৃতিক বিপর্যয়ের জন্য আসতে পারিনি। জানতে পারি, বহু মানুষ দুঃখ পেয়েছেন। তাই আজ এখানে চলে এসেছি। আমাদের দলের কর্মী সমর্থকদের যা উৎসাহ, সাধারণ মানুষ যেভাবে আমাদের দলের পাশে দাঁড়িয়েছেন, তা একথায় অভূতপূর্ব। 
বৃহস্পতিবার বিকেলে দুর্গাপুরের নিউটনের জেসি বোস অ্যাভিনিউ থেকে রঘুনাথপুর পর্যন্ত রোড-শো করার কথা ছিল দেবের। ঘন কালো মেঘ মাথায় নিয়ে বহু মানুষ রাস্তার দু’পাশে ভিড় জমিয়েছিলেন। প্রবল বৃষ্টিতে দেব আসতে পারেননি। মানুষের মন খারাপের খবর পৌঁছে যায় সুপারস্টারের কাছে। শুক্রবারই দুর্গাপুরে হাজির হন তিনি। বাকিটা ইতিহাস। দুর্গাপুরের দেবের প্রথম রোড শোয়ে পুলিসের তথ্য বলছে, ভিড় হয়েছিল ৩০ হাজার। ফের দেব আসছেন এই খবর নিমেষে ছড়িয়ে পড়ে এদিন। তিনি আসার বহু আগে থেকে রাস্তার দু’পাশ জুড়ে মানুষের ভিড়। 
দেবকে দেওয়ার জন্য চকোলেট হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলেন অর্পিতা মুখোপাধ্যায়। তিনি বলেন, বৃহস্পতিবারও এসেছিলাম। বৃষ্টিতে ভিজে বাড়ি ফিরেছি। যেই শুনলাম এদিন দেব আসবে, আবার চলে এলাম। দুর্গাপুরের বাসিন্দা মধুমিতা বন্দ্যোপাধ্যায় বলেন, দেবের সিনেমা দেখার পাশাপাশি প্রতিটি রাজনৈতিক ভাষণ শুনি। উনি অভিনেতা হিসেবে যেমন সফল, নেতা হিসেবেও যোগ্য। আমরা দেব ও তৃণমূলের পাশে রয়েছি। 
এদিন দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে দেব যখন হুডখোলা গাড়িতে চাপলেন, তখন জনতার তীব্র গর্জন। তাঁর সঙ্গে হাত মেলার জন্য ১৬ থেকে ৪০ বছরের মেয়েরা ছুটছেন। কেউ তাঁর উদ্দেশে ছুড়ে দিচ্ছেন মালা, কেউ দিচ্ছেন ফুল। এদিন তাঁর সঙ্গে প্রার্থী কীর্তি আজাদ ছাড়াও ছিলেন পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার। উচ্চ মাধ্যমিকের রেজাল্ট নিয়ে ফেরা পড়ুয়াদেরও দেখা যায় দেবে রোড শোয়ে। আজ, শনিবার প্রচারের শেষ দিন। তার আগে শেষ বেলায় যেভাবে শাসক দলের প্রচারের হাইপ তুললেন দেব, তা বিরোধীদের হৃদস্পন্দন বাড়াল বলেই মনে করছে রাজনৈতিক মহল।

11th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ