বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কৃষ্ণনগর উত্তরে এলেন না হেমন্ত, প্রার্থী ছাড়াই রোড শো সুকান্তর

অগ্নিভ ভৌমিক, ভীমপুর: অসমের মুখ্যমন্ত্রীর কাট আউটে ছেয়ে গিয়েছিল বিজেপির শক্তঘাঁটি ভীমপুর, আসাননগর এলাকা। ভিনরাজ্যের মুখ্যমন্ত্রীকে দেখতে রাস্তার দু’ধারে ভিড় জমিয়েছিলেন অনেকেই। জায়গায় জায়গায় অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার ছবি সাঁটানো পোস্টারে লেখা ছিল ‘সুস্বাগতম’। কিন্তু আগমনই ঘটল না তাঁর।‌ রোড শোর কিছুক্ষণ আগে জানা যায়, আসছেন না বিজেপির তারকা প্রচারক। শুনেই হতাশ হয়ে পড়েন বিজেপির কর্মী-সমর্থকরা। শেষপর্যন্ত রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার এক কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে নিয়ে রোড শো করেন। কিন্তু যে ঝড় ওঠার দাবি করেছিল বিজেপি, তা হল না। বিজেপি প্রার্থী অমৃতা রায়কে ছাড়াই ৫৪ হাজার লিড পাওয়া কৃষ্ণনগর উত্তর বিধানসভা ঘুরে যান বিজেপির রাজ্য সভাপতি। 
কিন্তু কেন এলেন না অসমের মুখ্যমন্ত্রী? শোনা যাচ্ছে, আবহাওয়ার সমস্যার জন্য নাকি উড়তেই পারেনি মুখ্যমন্ত্রীর চপার। যা শুনে তৃণমূলের কটাক্ষ, স্বঘোষিত গেরুয়া ঘাঁটিতেও এবার চব্বিশের নির্বাচনে বিজেপির পতাকা উড়বে না। নির্বাচনের মুখে এভাবে ‘ফ্লপ’ প্রচার বিজেপির কাছে শুভ ইঙ্গিত নয় বলেই মনে করছে রাজনৈতিক মহল। 
এব্যাপারে সুকান্তবাবু অবশ্য বলেন, হেলিকপ্টারের সমস্যা ছিল। হেলিপ্যাডে যেহেতু জল জমে গিয়েছে, তাই আসতে পারেননি। হুগলির দু’টি জায়গায় সড়কপথে যাওয়া সম্ভব। তিনি সেখানে যাচ্ছেন। সন্দেশখালি প্রসঙ্গে তিনি বলেন, তৃণমূল এখন সন্দেশখালির পাপ ঢাকার জন্য অনেক কিছুই করবে। মানুষ সবটা জানে। 
প্রসঙ্গত, কৃষ্ণনগর উত্তর বিধানসভার অন্তর্গত পাঁচটি পঞ্চায়েত বিজেপির শক্তিশালী ঘাঁটি বলেই পরিচিত। গত লোকসভা নির্বাচনে এই পাঁচটি পঞ্চায়েত থেকে প্রায় ২৬ হাজার লিড পেয়েছিল গেরুয়া শিবির। কৃষ্ণনগর শহরে ২৮ হাজার লিড নেয় বিজেপি। এবারও উত্তর বিধানসভার শহর ও গ্রামে লিড পাওয়া নিয়ে প্রত্যয়ী পদ্মশিবির। কিন্তু বিগত কয়েক বছরে বিজেপির প্রভাব অনেকটাই কমেছে এই এলাকায়। বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব বেড়েছে। অনেক আদি নেতা, যাদের কাঁধে ভর করে গোটা বিধানসভায় ৫০ হাজার লিড হয়েছিল, তাঁদের অনেকেই ভোট ময়দানে নেই। সাংগঠনিক দৃঢ়তার বিষয়টি জোর গলায় বলতে পারবে না পদ্ম শিবির। এর মধ্যে রোড শোতে হিমন্ত বিশ্বশর্মার না আসার বিষয়টি বিজেপিকে কিছুটা ব্যাকফুটে ঠেলবে বলে মনে করছে রাজনৈতিক মহল। 
আসলে কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রে প্রথম থেকেই বিজেপির কোনও রোড শো কর্মী সমর্থকদের পছন্দমতো হচ্ছে না। এই ধারা শুরু হয়েছে অমিত শাহর কৃষ্ণনগরে আসার সময় থেকেই। সেবারও শহরের বুকে কার্যত ফাঁকা রাস্তায় রোড শো করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী। গত বৃহস্পতিবার কালীগঞ্জ বিধানসভার দেবগ্রামে অর্ধেক রোড শো করেই বেরিয়ে আসেন। এদিন ভীমপুরে রোড শোতেই এলেন না হিমন্ত বিশ্বশর্মা। 
কৃষ্ণনগর উত্তর বিধানসভার তৃণমূল নেতা সুশান্ত ঘোষ বলেন, এবার হারবে জেনেই অসমের বিজেপির মুখ্যমন্ত্রীর রোড শো বাতিল করেছেন। মানুষ বিজেপির উপর ক্ষুব্ধ। সেটা ওদের নেতৃত্বও টের পাচ্ছে।

11th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ