বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

পিএম বড় মিথ্যার গ্যাসবেলুন, বিজেপি এবার পগারপার

সুকান্ত মাহাত, পুরুলিয়া: এত বড় মিথ্যাবাদী প্রধানমন্ত্রী দেখিনি। মিথ্যার গুরু তিনি। শুধু মিথ্যা কথা বলেন। প্রধানমন্ত্রী আসলে গ্যাসবেলুনের চেয়েও বড় মিথ্যার গ্যাসবেলুন। মঙ্গলবার পুরুলিয়ার পাড়ার জনসভা থেকে এভাবেই নরেন্দ্র মোদিকে তীব্র আক্রমণ করেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। চাকরি বাতিল প্রসঙ্গেও আক্রমণ করেন তিনি।
মঙ্গলবার পাড়ার গুড়গুড়িয়া ফুটবল ময়দানে পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী শান্তিরাম মাহাতর সমর্থনে সভা করেন মমতা। সভা থেকেই মোদি সহ বিজেপিকে তীব্র আক্রমণ করেন তিনি। মমতা বলেন, বিজেপি গ্রামে গ্রামে মিথ্যা প্রচার করছে। প্রধানমন্ত্রী নাকি ফ্রিতে রেশন দিচ্ছেন। যা সম্পূর্ণ মিথ্যা। তৃণমূল কথা দিয়ে কথা রাখে। আর বিজেপির কথা মানেই ভাঁওতা। ওরা নির্বাচন ছাড়া আসে না। গতবার নির্বাচনের আগে এসেছিল। নির্বাচনের পর আর এসেছিল কি? ভাঁওতা দিয়ে এমপি-এমএলএ করে সরকার গঠন করে, তারপর ওরা পগারপার। নির্বাচনের আগে টাকা দিতে এলে বলবেন, ১৫ লক্ষ টাকা দাও তবে টাকা নেব। আদিবাসী গ্রামগুলি সহ বিভিন্ন জায়গায় নির্বাচনের আগে ফুর্তি করিয়ে নাচাগানা করে ভোট নেবে। এত সস্তা? মমতা আরও বলেন, মোদিবাবু কি বিনা পয়সায় গ্যাস দিয়েছে? নাকি গ্যাসবেলুন দিয়েছে? একটা লোক এত মিথ্যা কথা বলতে পারে ভাবতেও পারি না। 
বিজেপির ৪০০ আসনের টার্গেট নিয়েও মমতা এদিন বিজেপিকে আক্রমণ করেন। তিনি বলেন, ওরা বলছে এবার ৪০০ পার। আমি বলছি বিজেপি হবে এবার পগারপার। ওদের সরিয়ে দিয়ে মিথ্যা থেকে নিজেদেরকে বাঁচান। এনআরসি থেকে নিজেকে বাঁচান। আদিবাসীদের পাশে থাকার কথা বলে মুখ্যমন্ত্রী বলেন, কয়েকটা জিনিস মনে করাতে চাই। মণিপুরে আদিবাসীদের উপর অত্যাচার চলছে। আমি চাই আদিবাসীদের সারি ও সারনা ধর্ম দ্রুত স্বীকৃতি পাক। কেন্দ্রীয় সরকারকে এবিষয়ে চিঠি দেওয়া হয়েছে। রাজ্যে তিন লক্ষেরও বেশি জয় জোহার পেনশন দেওয়া হয়। জাহের থানগুলি ঘিরে দেওয়া হয়েছে। বিভিন্ন জনজাতি এগিয়ে আসুক, এটাই আমরা চাই। সভায় চাকরি বাতিল প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, আগে মানুষখেকো শুনেছেন। কিন্তু কখনও চাকরিখেকো শুনেছেন? এরা সিবিআইকে দিয়ে রিপোর্ট করিয়ে যোগ্যদেরও চাকরি খেয়ে নিয়েছে। এরা পুনরায় ক্ষমতায় এলে সর্বনাশ করে দেবে। কেউ বাড়িতে থাকতে পারবেন না। তবে আদিবাসীরা এটা বুঝতে পেরেছেন, তারজন্য ধন্যবাদ। আজকে সভা চলাকালীনই খবর পেলাম উত্তরপ্রদেশে নাকি সংখ্যালঘুদের ভোট দিতে বাধা দেওয়া হয়েছে। একজন ভোট দিতে গিয়েছেন। তাঁকে পিটিয়ে রোদে রেখে দেওয়া হয়েছে। এসব বিষয় নির্বাচন কমিশন কিছু করবে না। এখন আসলে মডেল কোড অব কন্ডাক্ট এর জায়গায় মোদি কোড অব কন্ডাক্ট হয়ে গিয়েছে। তবে বাংলায় হাত দিলে মানুষ হাত গুটিয়ে দেবে। ওদের বিরুদ্ধে একটা করে ভোট দেবেন আর ওদের দুটো করে কান মুলে যাবে। একটা অত্যাচারী ব্যভিচারী রাজা। ওরা হারবে। মিথ্যা কথা বললেও হারবে।   বাঁকুড়ার পাত্রসায়রে মমতাকে হাত নেড়ে বিদায় জানাচ্ছেন মহিলারা। 

8th     May,   2024
 
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ