বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

শেষদিনের প্রচারে মালদহের ২ কেন্দ্রে ঝড় তুলল সব দল

নিজস্ব প্রতিনিধি, মালদহ ও সংবাদদাতা: উত্তর ও দক্ষিণ মালদহ কেন্দ্রে রবিবার শেষ প্রচারে মাঠে নামল সব দল। কাল, মঙ্গলবার মালদহের দু’টি আসনে ভোটগ্রহণ। এদিন প্রচারের শেষ লগ্নে সব দলই যত বেশি সম্ভব ভোটারদের কাছে পৌঁছনোর চেষ্টা করে। প্রার্থীদের পাশাপাশি এদিন রাজনৈতিক দলের নেতানেত্রীরাও চুটিয়ে প্রচার সারেন। কর্মীরা বাড়ি বাড়ি প্রচারের পাশাপাশি লিফলেট বিলি করেন।   
এদিন মালদহ উত্তরে তৃণমূল ও বিজেপি প্রচারে ঝড় তোলে। পুরাতন মালদহ শহরের ১১ ও ১৯ নম্বর ওয়ার্ডে তৃণমূল প্রার্থী প্রসূন বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে বিশাল পদযাত্রা হয়। ওই পদযাত্রায় লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের প্রচারে মাটির লক্ষ্মীর ভাঁড় নিয়ে বহু মহিলা অংশ নেন। ওই শহরের অন্যান্য ওয়ার্ডেও তৃণমূল প্রার্থীর সমর্থনে বাড়ি বাড়ি প্রচার চলে। প্রসূনবাবু এদিন চাঁচল এলাকায় প্রচার করেন। তাঁর সঙ্গে জেলা তৃণমূলনেত্রী তথা রাজ্যসভার সাংসদ মৌসম নুর ছিলেন। বিজেপিও এদিন পুরাতন মালদহ শহরে পদযাত্রা করে। সেখানে বিজেপির উত্তর মালদহের প্রার্থী খগেন মুর্মু উপস্থিত ছিলেন। দলের জেলা ও রাজ্য নেতৃত্ব ওই কর্মসূচিতে অংশ নেন। গাজোল বাজারে দলীয় প্রার্থী খগেন মুর্মুর সমর্থনে বিজেপি নেতাকর্মীরা লিফলেট বিলি করেন।  
অন্যদিকে, দক্ষিণ মালদহের তৃণমূল প্রার্থী শাহনওয়াজ আলি রায়হান ফরাক্কা, সামসেরগঞ্জ এলাকায় রোড শো করেন। তাঁর সমর্থনে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় রোড শো করেন। শাহনওয়াজ মানুষের সঙ্গে জনসংযোগ সারেন। ওই কেন্দ্রের কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরীর সমর্থনে দলের সভাপতি মল্লিকার্জুন খাড়্গে এদিন সুজাপুরে জনসভা করেন। ঈশাসাহেব এদিন মূলত কালিয়াচক এলাকাতেই প্রচার করেন। বিজেপি প্রার্থী শ্রীরূপা মিত্র চৌধুরী এদিন সকালে ইংলিশবাজার শহরে রোড শো করেন। পরে তিনি কালিয়াচক এলাকায় সভা ও জনসংযোগ করেন। 
বিজেপি ও কংগ্রেসকে টেক্কা দিয়ে রবিবার শেষ মুহুর্তের প্রচারে ঝড় তুলল মালদহের চাঁচল, মালতীপুর, হরিশ্চন্দ্রপুর ও রতুয়া বিধানসভার তৃণমূল নেতৃত্ব। এদিন গাড়িতে চেপে মাইক বাজিয়ে গোয়ালপোখরের বিধায়ক গোলাম রব্বানিকে নিয়ে নিজের এলাকা ঘুরলেন রতুয়ার বিধায়ক সমর মুখোপাধ্যায়। দিনভর বুথে বুথে কর্মীদের নিয়ে বাড়ি বাড়ি ঘুরলেন চাঁচলের তৃণমূল বিধায়ক নীহাররঞ্জন ঘোষ। বড়ুই গ্রাম পঞ্চায়েতের চয়নপুরে একটি সভাও করা হয় শেষ লগ্নে। হরিশ্চন্দ্রপুরের বিধায়ক তথা মন্ত্রী তাজমুল হোসেনও কর্মীর বাইকে চেপে বিভিন্ন পঞ্চায়েত এলাকায় র‍্যালি করে দলীয় প্রার্থীকে ভোট দেওয়ার আহ্বান জানান। এদিন ইসলামপুর ও মহেন্দ্রপুর অঞ্চলে বাইক র‍্যালি করা হয়। পরে ইমাম মোয়াজ্জেমদের নিয়ে একটি সভাও করেন মন্ত্রী।
মালতীপুর বিধানসভা এলাকায় ব্লক সভাপতি আবুল কালাম আজাদের নেতৃত্বে গোটা বিধানসভা এলাকায় বাইক র‍্যালি করা হয়। মানুষের কাছে তৃণমূল সরকারের উন্নয়নের খতিয়ান তুলে ধরে ভোট প্রার্থনা করেন তাঁরা।
গত বিধানসভা নির্বাচনে লিড পাওয়া এলাকায় গিয়ে এদিন চাঁচল মহকুমায় বাড়ি বাড়ি গিয়ে প্রচার করে বিজেপি। উত্তর মালদহের বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী মোস্তাক আলম মল্লিকার্জুন খাড়্গের সভায় যোগ দেন। সেখান থেকে ফিরে মালতীপুর বিধানসভার গৌরহণ্ডে রোড শো করেন। পরে নিজের পঞ্চায়েত এলাকা হরিশ্চন্দ্রপুরে রোড শো করে প্রচার কর্মসূচি শেষ করেন। এককথায় প্রচারের শেষদিনে জনসংযোগে মাতলেন সব দলের নেতারা। 

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ