বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

পুকুরে সাঁতার সুভাষের, সুজাতা চালালেন টোটো, এক্তেশ্বর মন্দিরে পুজো সৌমিত্রর

নিজস্ব প্রতিনিধি, বাঁকুড়া: ভোট বড় বালাই। জনতার মন পেতে প্রার্থীদের কত কী যে করতে হয়, তার ইয়ত্তা নেই। এদিন প্রচারে বেরিয়ে পুকুরে সাঁতার কাটলেন বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকার, বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা চালালেন টোটো আর বিষ্ণুপুরের বিজেপি প্রার্থী সৌমিত্র এক্তেশ্বর মন্দিরে পুজো দিলেন। এইভাবেই বাঁকুড়া, পুরুলিয়া ও আরামবাগে জমে উঠল রবিবাসরীয় প্রচার। 
এদিন সকালে বাঁকুড়ার বিজেপি প্রার্থী সুভাষ সরকার নিজের বাড়ির কাছে একটি পুকুরে নেমে সাঁতার কাটেন। সাঁতার নিয়ে বাসিন্দাদের সচেতনতার বার্তা দিয়েছেন সুভাষবাবু। তিনি বলেন, অভিভাবকদের উচিত তাঁদের সন্তানদের সাঁতার শেখানো। সাঁতার হল একটি সম্পূর্ণ ব্যায়াম। যাতে শরীরের সব অঙ্গ প্রত্যঙ্গের চালনা হয়। সাঁতার জানলে জলে বিপদ থেকে রক্ষা পাবে। তাই এদিন সাঁতার কেটে বাসিন্দাদের সচেতন করেছি। সুভাষবাবু এদিন পরে খাতড়া ব্লক এলাকায় প্রচার করেছেন। 
বাঁকুড়ার তৃণমূল প্রার্থী অরূপ চক্রবর্তী অবশ্য সুভাষবাবুর সাঁতার কাটা নিয়ে কটাক্ষ করে বলেন, নিজের এলাকায় পুকুরে সাঁতার কাটলেও সেখানেই তিনি হারবেন। তবে এদিন অরূপবাবু শহরে কর্মীদের সঙ্গে বৈঠক করেছেন। পাত্রসায়রে মুখ্যমন্ত্রীর সভার জন্য প্রস্তুতি নিয়েও আলোচনা করেন। পাশাপাশি ব্যবসায়ীদের সঙ্গেও বৈঠক করেন বলেও জানিয়েছেন। সিপিএম প্রার্থী নীলাঞ্জন দাশগুপ্ত বাঁকুড়া ২ ব্লকের মানকানালি পঞ্চায়েতের বিভিন্ন গ্রামে প্রচার করেছেন। বিকেলে বাঁকুড়া শহরের বিভিন্ন ওয়ার্ডে ঘুরেছেন। 
অন্যদিকে, এদিন বিষ্ণুপুরের তৃণমূল প্রার্থী সুজাতা মণ্ডল ওন্দার বিভিন্ন গ্রামে প্রচার করেছেন। তিনি রতনপুর পঞ্চায়েত এলাকায় প্রচারের সময়ে টোটো চালিয়ে বিশেষ নজর কাড়েন। এছাড়া কখনও আবার হেঁটেও বাড়ি বাড়ি প্রচার করেছেন। 
বিষ্ণুপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী সৌমিত্র খাঁ এদিন এক্তেশ্বর মন্দিরে পুজো দেন। এর আগেও অবশ্য তিনি সেখানে পুজো দিয়েছেন। পরে সানবাঁধা, বিকনা প্রভৃতি পঞ্চায়েত এলাকায় প্রচার করেছেন। তিনিও নানাভাবে এদিন জনসংযোগ করেছেন।
রবিবার পুরুলিয়াতে বড় কোনও রাজনৈতিক কর্মসূচি না থাকলেও কেউ সন্ধ্যার দিকে বাড়ি বাড়ি প্রচার করেন, কেউ আবার কর্মচারী সংগঠনের সঙ্গে আলোচনা করেন। এদিন দুপুরে পুরুলিয়া লোকসভা কেন্দ্রের তৃণমূল কংগ্রেস প্রার্থী শান্তিরাম মাহাত পুরুলিয়া শহরের রবীন্দ্র ভবনে সরকারি কর্মচারী সংগঠনের একটি সভায় উপস্থিত ছিলেন। পরে সন্ধ্যায় মানবাজারের সিমলা ধানাড়া অঞ্চলে গ্রামে গ্রামে প্রচার করেন শান্তিরামবাবু। বাম সমর্থিত কংগ্রেস প্রার্থী নেপাল মাহাত এদিন কাশীপুর বিধানসভা এলাকায় দিনভর প্রচারে ব্যস্ত ছিলেন। নির্দল প্রার্থী অজিত মাহাত এদিন আড়শা ব্লক এলাকায় প্রচার করেন। অন্যদিকে বিজেপি প্রার্থী জ্যোতির্ময় সিং মাহাত এদিন বড় কোনও রাজনৈতিক কর্মসূচিতে যুক্ত না থাকলেও কর্মীদের সঙ্গে একাধিক বৈঠক করেন বলে বিজেপি সূত্রে জানা গিয়েছে।
আরামবাগের তৃণমূল প্রার্থী মিতালি বাগ এদিন খানাকুলের চিংড়া পঞ্চায়েত এলাকায় প্রচারে যান। এই কেন্দ্রের বিজেপি প্রার্থী অরূপ দিগার হরিপাল বিধানসভার বিভিন্ন এলাকায় প্রচার করেছেন। এছাড়া সিপিএম প্রার্থী বিপ্লব মৈত্র গোঘাট ২ ব্লকের বদনগঞ্জ ১, ২ শ্যামবাজার, পশ্চিম পাড়া প্রভৃতি পঞ্চায়েত এলাকায় জনসংযোগ করেছেন। বিপ্লববাবু বলেন, এদিন প্রচারে বেরিয়ে গোঘাটে মানুষের ব্যাপক সাড়া পেয়েছি। প্রতিপক্ষ কে আছেন তা নিয়ে মোটেই চিন্তিত নই। আমরা মানুষের সমর্থন পাব আশা করছি।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ