বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

জেলার দুই জনসভায় মতুয়াদের ব্যাপক ভিড়

নিজস্ব প্রতিনিধি, রানাঘাট: পঞ্চায়েত নির্বাচনের পরেই রানাঘাট সাংগঠনিক জেলায় ব্লকস্তরে নেতৃত্বের পরিবর্তন করা হয়েছিল। আদি ও নব্যের সমন্বয়ে নির্বাচনী কমিটি তৈরি করা হয়। ব্লক ভাগ করে দায়িত্ব বণ্টন করা হয়েছিল নেতা-কর্মীদের। মতুয়া অধ্যুষিত এলাকাগুলিতে তাঁদের বাড়তি দায়িত্বও দেওয়া হয়েছিল। লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার বহু আগে থেকেই চব্বিশকে পাখির চোখ করে প্রচার ও জনসংযোগের কাজ শুরু করেছিল রানাঘাট লোকসভা কেন্দ্রের তৃণমূল নেতৃত্ব। এর ফলও মিলেছে হাতেনাতে। গত লোকসভা ও বিধানসভা নির্বাচনের ব্যর্থতাকে ঝেড়ে ফেলে ময়দানে নামছেন তৃণমূল কর্মীরা। মান অভিমান ভুলে সকলস্তরের নেতৃত্ব যে প্রচারে নেমেছে, তা বোঝা যাচ্ছে প্রতিটি নির্বাচনী সভার উপচে পড়া ভিড়ে। গত শনিবার তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের দু’টি সভাস্থলও এর ব্যতিক্রম ছিল না। মতুয়াদের উপচে পড়া ভিড় এবং দলের পারফরমেন্সে খুশি মমতা। নির্বাচনের দিন পর্যন্ত কর্মীদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করার বার্তা দেন তিনি। দলনেত্রীর বার্তার পর স্বভাবতই উজ্জীবিত তৃণমূল কর্মীরা।
চতুর্থ দফায় রানাঘাট কেন্দ্রে নির্বাচন। শেষ মুহূর্তের প্রচারে পাড়ায় পাড়ায় বৈঠক এবং পঞ্চায়েত ও পুরসভা এলাকাগুলিতে ছোট ছোট বাজারে মিছিলের উপর বাড়তি গুরুত্ব দিচ্ছে তৃণমূল। রানাঘাট উত্তর-পূর্ব, রানাঘাট দক্ষিণ এবং চাকদহের মতো মতুয়া বলয়ের বিধানসভাগুলিতে ধারাবাহিক প্রচার চলবে বলে জানা গিয়েছে। রানাঘাট সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি দেবাশিস গঙ্গোপাধ্যায় বলেন, আমরা নির্বাচন ঘোষণার আগে থেকেই প্রচার শুরু করে দিয়েছিলাম। রানাঘাট কেন্দ্রের এমন কোনও এলাকা বাকি নেই, যেখানে আমাদের প্রার্থী মুকুটমণি প্রচারে যাননি। শহর থেকে গ্রাম, সাধারণ মানুষের ব্যাপক সাড়া পেয়েছেন আমাদের প্রার্থী। দলনেত্রী চাকদহ ও বীরনগরে জনসভা করার পর কর্মীদেরও মনোবল বৃদ্ধি পেয়েছে। 
তৃণমূল সূত্রে জানা গিয়েছে, দল এতদিন যেভাবে লাগাতার প্রচারের কাজ করে গিয়েছে, তার পারফরমেন্স রিপোর্ট বীরনগরের সভা শেষ করে জেলা ছাড়ার আগে নিয়ে যান মমতা। দলের মূল শাখা, ছাত্র-যুব, মহিলা ও শ্রমিক সংগঠনের কর্মীদের কাজে খুশি দলনেত্রী। তিনি দলের কর্মীদের কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই চালিয়ে যাওয়ার বার্তা দিয়েছেন।
জানা গিয়েছে, প্রত্যেক তৃণমূল কর্মীকে পাঁচজন করে ভোটারের দায়িত্ব নেওয়ার যে নির্দেশ দলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায় দিয়ে গিয়েছিলেন, সফলভাবে তা পালন করছেন কর্মীরা। এতে অন্তত ৬ থেকে ৮ শতাংশ ভোট আরও বাড়বে বলে আশাবাদী তৃণমূল। শান্তিপুরের বিধায়ক ব্রজকিশোর গোস্বামী বলেন, গত তিন মাসে বিজেপি ছেড়ে বেশ কিছু পদাধিকারী ও বহু সাধারণ কর্মী তৃণমূলে যোগদান করেছেন। তাঁরাও নিজ নিজ বুথ এলাকা থেকে বিজেপির বড় অংশের ভোটব্যাঙ্ক তৃণমূলমুখী করাবেন। 
রানাঘাট সাংগঠনিক জেলা মহিলা তৃণমূলের সভানেত্রী বর্ণালি দে বলেন, লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পে উপকৃত মহিলারা আর বিজেপির প্রচারে কান দিচ্ছেন না। সাধারণ ঘরের মহিলারাই আমাদের নিশ্চিত করেছেন পরিবারের ভোট তৃণমূলেই যাবে। 
আর তৃণমূল সমর্থিত মতুয়া মহাসঙ্ঘের সভাপতি প্রমথরঞ্জন বসুর কথায়, মমতা বন্দ্যোপাধ্যায় এবং মমতাবালা ঠাকুরের উপর বিশ্বাস রেখেই মতুয়ারা এবার বিজেপিকে বর্জন করবেন।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ