বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

দুর্গাপুরে ২ বাড়িতে চুরি, আতঙ্ক

সংবাদদাতা, দুর্গাপুর: প্রচণ্ড গরমে বেডরুম ছেড়ে অন্য ঘরে ঘুমিয়েছিলেন দুই গৃহস্থ। আর সেই সুযোগে জানলার গ্রিল ভেঙে ঢুকে প্রচুর সোনার গয়না ও নগদ টাকা লুট করে পালাল চোরেরা। দুর্গাপুরের প্রাণকেন্দ্র সিটি সেন্টাররে অম্বুজা নগরীতে এই ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে। সিসিটিভি ফুটেজে দুষ্কৃতীদের দুঃসাহসিক কাজকর্ম ধরা পড়েছে। খবর পেয়ে আসানসোল-দুর্গাপুর পুলিস কমিশনারেটের এসিপি ও দুর্গাপুর থানার পুলিস ঘটনাস্থলে আসে। পুলিস  সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে তদন্ত শুরু করেছে।
এসিপি(দুর্গাপুর) সুবীর রায় বলেন, দু’টি বাড়ির বেডরুমেই কয়েকদিন ধরে কেউ ঘুমোচ্ছিলেন না। অনেকেই এসি ঘরে ঘুমিয়েছিলেন। একটি বাড়ি থেকে সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হয়েছে। পুরনো চুরির ঘটনাও খতিয়ে দেখা হচ্ছে।
শনিবার গভীর রাতে দুষ্কৃতীর দল প্রথমে অধীরকুমার ঘোষের বাড়িতে হানা দেয়। অধীরবাবু দমকল বিভাগের অবসরপ্রাপ্ত কর্মী। তাঁর স্ত্রী তিন বছর আগে প্রয়াত হয়েছেন। বাড়িতে ছেলে, বৌমা ও নাতির সঙ্গে থাকতেন। অধীরবাবুর বেডরুমে স্টিলের আলমারিতে তাঁর স্ত্রীর প্রায় ১৪ ভরি সোনার গয়না ও দেড় লক্ষ টাকা নগদ ছিল। ওই বেডরুমে দীর্ঘদিন ধরে অধীরবাবু একাই শুতেন। কিন্তু গত দু’দিন ধরে রাতে অতিরিক্ত গরম থেকে স্বস্তি পেতে অন্য একটি ঘরে ঘুমোচ্ছিলেন। পরিবারের বাকিরা দোতলায় এসি ঘরে ঘুমোন। এই সুযোগ নিয়ে দুষ্কৃতীর দল অধীরবাবুর বেডরুমের কাঠের জানলা ও লোহার গ্রিল ভেঙে ভিতরে ঢোকে। তারপর আলমারি ভেঙে লুটপাট করে। অধীরবাবু বলেন, জানলা ভেঙে বেডরুমে ঢুকে দরজাটা ভেতর থেকে লাগিয়ে দিয়েছিল। ভোরবেলায় বিষয়টি আমাদের নজরে পড়ে।
 অধীরবাবুর পাশের বাড়িতে ভাড়া থাকেন তপনকুমার দাস। তিনি বিএসএনএল দপ্তরের প্রাক্তন কর্মী। তাঁর বেডরুমেও একটি স্টিলের আলমারি রয়েছে। তিনি ও তাঁর স্ত্রী দু’জনই ওই ঘরে শুতেন। তাঁদের ছেলে ভিনরাজ্যে কর্মরত। ১০দিন আগে বাড়ি ফিরেছেন। অতিরিক্ত গরম থাকায় ছেলেকে নিয়ে বেডরুম ছেড়ে অন্য একটি ঘরে এসি চালিয়ে ঘুমোচ্ছিলেন ওই দম্পতি। সেই সুযোগে একই কায়দায় জানলা ভেঙে বেডরুমে চুরি করে দুষ্কৃতীরা। তপনবাবু বলেন, আমাদের বাড়ির চারদিকে সিসিটিভি ক্যামেরা আছে। ফুটেজে দেখা যাচ্ছে, মুখে কাপড় বাঁধা চারজন দুষ্কৃতী এসে জানলা ভেঙে ঢুকছে। প্রায় ৮ ভরি সোনার গয়না ও ১৬ হাজার টাকা, নতুন জামাকাপড় ও একটি হাতঘড়ি নিয়ে গিয়েছে। আমরা বেডরুমে ঘুমোচ্ছি না, সেটা কোনওভাবে দুষ্কৃতীদের জানা ছিল।
১০ বছর আগে ওই এলাকায় শিল্পপতি অমিত শর্মার বাড়িতে একই কায়দায় ডাকাতি হয়েছিল। পরিবারের লোকজন টের পেয়ে যাওয়ায় দুষ্কৃতীর দল তাঁদের বেঁধে মারধর করে। ওই ঘটনার এখনও কিনারা হয়নি। তিন বছর আগে ওই অভিজাত এলাকায় দিনেদুপুরে এক চিকিৎসকের বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ভোটরে মরশুমে পাশাপাশি দু’টি বাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনায় এলাকায় আতঙ্ক ছড়িয়েছে।

6th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ