বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

প্রস্তাবক ‘বাজনদাররা’ স্বাক্ষরে নারাজ, বিনা মনোনয়নেই ফিরলেন গোপাল

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: মনোনয়ন জমা দেবেন বলে ২৫ হাজার টাকা দিয়ে ডিসিআর কেটেছিলেন। ভাড়া করেছিলেন বাজনার দল। দলের সদস্যদেরই প্রস্তাবক হিসাবে পেতে ১০হাজার টাকাও দিয়েছিলেন ঘাটালের গোপাল মণ্ডল। যদিও শেষে প্রস্তাবক হিসাবে সই করতে বাজনার দলের সদস্যরা বেঁকে বসায় নির্দলে মনোনয়ন না করেই ফিরে যেতে হল গোপালকে। 
ঘাটাল পুরসভার ১নম্বর ওয়ার্ডের রঘুনাথপুরের বাসিন্দা গোপাল মণ্ডল। তাঁর দাবি, ‘ঘাটাল কলেজে পড়ার সময় থেকেই আমি ভোটে দাঁড়াচ্ছি। তখন জাতীয় কংগ্রেস করতাম। তারপর থেকেই নির্দলে দাঁড়াচ্ছি। ২০১৪ সালের লোকসভা নির্বাচনে নির্দলে দাঁড়িয়েছিলাম। প্রচারও করছিলাম। ২০২১ সালের বিধানসভায় কলকাতার রাজারহাট থেকে দাঁড়িয়েছিলাম। পরের বছর ঘাটাল লোকসভার ১৬নম্বর ওয়ার্ড থেকেও নির্দলে লড়েছি। কিন্তু এবার সব ভেস্তে গেল।’ কেন? শুক্রবার কালেক্টরেট চত্বরে দাঁড়িয়ে গোপালের দাবি, ‘নির্দলে দাঁড়াতে গেলে প্রস্তবক হিসাবে ১০জনকে নিয়ে আসতে বলেছিলেন কমিশনের কর্তারা। সেইমতো আমি রাধানগরের একটি বাজনার দলকে ভাড়া করি। প্রত্যেককে ভোটার কার্ড আনতে বলেছিলাম। বলেছিলাম, বাজনা কম বাজালেও চলবে। আমার প্রস্তাবক হিসাবে সই করতে হবে। ওরা রাজিও হয়েছিল। কিন্তু মনোনয়নকেন্দ্রে ঢুকে হঠাৎ বেঁকে বসে।’শুক্রবার কালেক্টরেট চত্বরেই গোপালের সঙ্গে বাজনার দলের সদস্যদের ব্যাপক গন্ডগোল বেঁধে যায়। বাজনার দলের প্রধান জিতেন দাস বলেন, আমরা কেন সই করব? আমরা বাজনা বাজাতে এসেছি, বাজনাই বাজাব। 
জানা গিয়েছে, একটি বেসরকারি ব্যাঙ্কে লোন সংগ্রহের কাজ করেন গোপাল। বাড়িতে বাবা-মা আছেন।  বিয়ে করেননি। কেন ভোটে দাঁড়াচ্ছেন? গোপালের জবাব, ‘ছেলেরা চাকরি পাচ্ছে না। সরকার দুর্নীতি করছে। মন্ত্রীরা জেলে রয়েছে। তাই জনগণই আমাকে দাঁড়াতে বলে।’
 গোপাল মণ্ডল।-নিজস্ব চিত্র

4th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ