বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

ঝুঁকে পড়েছে পতাকার লাঠি বাইক আরোহীদের বিপদের শঙ্কা

সংবাদদাতা, দুর্গাপুর: রাজনৈতিক দলের পতাকার বাখারি থেকে বিপদের আশঙ্কা দেখা দিয়েছে। দুর্গাপুর স্টিল টাউনশিপের রোটারিগুলিতে প্রতিটি রাজনৈতিক দলের ঝান্ডা বাঁধা হয়েছে। সম্প্রতি ঝোড়ো হাওয়ায় সেই ঝান্ডাগুলি ঝুঁকে পড়েছে। আর ঝুঁকে পড়া ঝান্ডার লাঠিগুলি এমনভাবে রাস্তার দিকে বেরিয়ে রয়েছে যাতে পথচারীদের চোখেমুখে খোঁচা লাগার সম্ভাবনা যথেষ্ট। যে কোনও মুহূর্তে ঘটতে পারে দুর্ঘটনাও। পথচারীদের দাবি, প্রশাসন ও রাজনৈতিক দলগুলি বিষয়টি গুরুত্ব দিয়ে দেখুক।
স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুর স্টিল টাউনশিপের প্রতিটি আবাসন ও পাঁচিল সরকারি হওয়ায় সেগুলি প্রচারের জন্য ব্যবহার করতে পারে না রাজনৈতিক দলগুলি। ফলে রাজনৈতিক দলগুলি চৌমাথার মোড়ের রোটারি গুলিকে প্রচারের কাজে ব্যবহার করে। টাউনশিপের বি-জোন এলাকায় প্রতিটি রোটারিতেই বিভিন্ন রাজনৈতিক দলের ঝান্ডায় ভরে গিয়েছে। ফলে রোটারিগুলির সৌন্দর্য যেমন ঢাকা পড়েছে তেমনি হাওয়ায় পতাকার ডান্ডাগুলি ঝুঁকে পড়ছে বিপজ্জনকভাবে। পতাকার ঝুঁকে পড়া ডান্ডা বাইক ও সাইকেল আরোহীদের খোঁচা লাগছে বলে অভিযোগ। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন পথচারী বলেন, ঝান্ডাগুলি একটু ভালোভাবে বাঁধলেই হয়। সাধারণ মানুষের স্বার্থে রাজনৈতিক দলগুলিকে এই বিষয়ে সচেতন হওয়া দরকার। অবিলম্বে বিষয়টি নিয়ে প্রশাসন ও রাজনৈতিক দলগুলি ব্যবস্থা না নিলে দুর্ঘটনা ঘটতে পারে।
দুর্গাপুর স্টিল প্ল্যান্টের জনসংযোগ আধিকারিক বেদবন্ধু রায় বলেন, আমরা প্রতিটি রাজনৈতিক দলকে সমস্যা দূর করতে অনুরোধ করব। তৃণমূল কংগ্রেসের নেতা  উত্তম মুখোপাধ্যায় বলেন, দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। 
বিজেপির জেলা নেতৃত্ব অভিজিৎ দত্ত বলেন, ওই এলাকার মণ্ডল সভাপতিকে ইতিমধ্যেই ব্যাপারটা জানানো হয়েছে। সব খুলে দেওয়া হবে। দুর্গাপুর মহকুমা শাসকের দপ্তরের এক আধিকারিক বলেন, বিষয়টি দেখে ব্যবস্থা নেওয়া হবে। -নিজস্ব চিত্র

4th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ