বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

গোপীবল্লভপুরে ব্যবসায়ীর কাছে তোলাবাজি, গ্রেপ্তার দাপুটে বিজেপি নেতা

নিজস্ব প্রতিনিধি, ঝাড়গ্রাম: মাথায় বন্দুক ঠেকিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে তোলাবাজি করার অভিযোগে এক দাপুটে বিজেপি নেতাকে গ্রেপ্তার করল গোপীবল্লভপুর থানার পুলিস। ধৃত বিজেপি নেতার নাম মানিক শ্যামল। তাঁর বাড়ি গোপীবল্লভপুর থানার আমজুড়ি গ্রামে। এই ঘটনায় গোপীবল্লভপুরে চাঞ্চল্য ছড়িয়েছে। ধৃত বিজেপি নেতাকে শুক্রবার ঝাড়গ্রাম আদালতে তোলা হলে বিচারক তিনদিনের পুলিস হেফাজতের নির্দেশ দেন।
জেলার পুলিস সুপার অরিজিৎ সিনহা বলেন, একটি অভিযোগের ভিত্তিতে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে। দোষ করলে কেউ ছাড় পাবে না।
পুলিস ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আগেও বিজেপি নেতা মানিক শ্যামলের নামে একাধিক মামলা রয়েছে। ২২ এপ্রিল গোপীবল্লভপুর থানায় শ্যামসুন্দর দোলই নামে এক ব্যবসায়ী অভিযোগ করে জানান, ৯ মার্চ সন্ধ্যায় নামে তিনি আশুই এলাকা থেকে হাতিবাড়ি এলাকায় একটি গাড়ি চেপে যাচ্ছিলেন। সেই সময় মাঝ রাস্তায় গাড়ি থামান মানিক শ্যামল। এরপর মাথায় বন্দুক ঠেকিয়ে ১ লক্ষ টাকা চান দাপুটে বিজেপি নেতা। কিন্তু সেই টাকা তিনি দিতে চাননি। এরপর বেশ কিছুক্ষণ ধস্তাধস্তি চলার পর ৩০ হাজার টাকা নিয়ে চম্পট দেন মানিক। তবে বাড়ি ফিরে ভয়ে সেকথা জানাতে পারেননি ওই ব্যবসায়ী। ২২ এপ্রিল থানায় অভিযোগ করেন ব্যবসায়ী। সেই অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিস।
পুলিস সূত্রে জানা গিয়েছে, থানায় অভিযোগের পর থেকে গা ঢাকা দিয়ে বেড়াচ্ছিলেন মানিক। আগেও এই ধরনের ঘটনার একাধিক অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। তবে শুধু মানিক নন, এই ঘটনায় আরও অনেকে জড়িত রয়েছে বলে পুলিসের অনুমান। 
স্থানীয় এক বাসিন্দা বলেন, মানিক শ্যামল বিজেপির হয়ে পঞ্চায়েত সমিতিতে দাঁড়িয়েছিলেন। ওই এলাকায় বেশ প্রভাব রয়েছে। ওঁর বিরুদ্ধে খুনের মামলাও রয়েছে। তিনি এলাকার ত্রাস। বিজেপির জেলা সম্পাদক দীনবন্ধু কর্মকার বলেন, এই ঘটনার সঙ্গে বিজেপি নেতার কোনও যোগ নেই। ওঁকে ফাঁসানো হচ্ছে। তৃণমূল এই ভাবে জিততে পারবে না। জেলা তৃণমূলের সভাপতি দুলাল মুর্মু বলেন, বিজেপি দলটাই ধীরে ধীরে দেউলিয়া হয়ে যাচ্ছে। তাঁদের নিয়ে কিছুই বলার নেই। যেমন দল, তেমন তার নেতা-কর্মী।

4th     May,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ