বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

কালীগঞ্জে ঝড় তুললেন মহুয়া  প্রচার বিজেপি-সিপিএমেরও

নিজস্ব প্রতিনিধি, কৃষ্ণনগর: সোমবার কালীগঞ্জ বিধানসভায় প্রচারে ঝড় তুললেন মহুয়া মৈত্র। এদিন তৃণমূলের গড় হাতগাছা পঞ্চায়েতে প্রচার কর্মসূচি সারেন ঘাসফুল প্রার্থী। সংখ্যালঘু অধ্যুষিত এই এলাকায় প্রচার মিছিল মহামিছিলের রূপ নেয়। মহুয়া ছিলেন হুড খোলা গাড়িতে। কর্মী সমর্থকরা বাইকে ছিলেন। গত লোকসভা নির্বাচনে এই পঞ্চায়েতে ১০হাজার লিড পেয়েছিল তৃণমূল কংগ্রেস। এদিনের মিছিল দেখে গতবারের লিডকে ছাপিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী ঘাসফুল শিবির। এদিন মহুয়া মৈত্রের সঙ্গে প্রচারে ছিলেন ব্লক সভাপতি দেবব্রত মুখোপাধ্যায়, পঞ্চায়েত সমিতির সভাপতি শেফালি খাতুন, জেলা পরিষদের সদস্য শহিদুল্লাহ শেখ প্রমুখ। 
তৃণমূলের পাশাপাশি কালীগঞ্জে এদিন প্রচার করেন সিপিএম প্রার্থী এসএম সাদি ও বিজেপি প্রার্থী অমৃতা রায়। কালীগঞ্জে তাঁদের প্রচার কর্মসূচি ছিল বিকেলের দিকে। গোবরা ও জুরানপুর পঞ্চায়েত এলাকায় প্রচার করেন বিজেপি প্রার্থী। পালিতবেগিয়া ও রাজারামপুর ঘোরাইক্ষেত্র পঞ্চায়েতে জনসংযোগ কর্মসূচিতে যোগদেন সিপিএম প্রার্থী। যদিও হাতগাছা পঞ্চায়েত তৃণমূলের মহামিছিলের কাছে বিরোধীদের এই প্রচার কর্মসূচি ছিল অনেকটাই ফিকে। 
রাজনৈতিক মহলের মতে, কৃষ্ণনগর লোকসভা কেন্দ্রের কালীগঞ্জ বিধানসভা রাজনৈতিকভাবে তৃণমূলের জয় পরাজয়ের নির্ণায়ক ভূমিকা নেবে। গত লোকসভা নির্বাচনে এই বিধানসভা থেকে ৩৮ হাজার ভোটের লিড পেয়েছিল তৃণমূল। চব্বিশের লোকসভা নির্বাচনেও কালীগঞ্জ বিধানসভাকে রেকর্ড লিড দিতে তৎপর ঘাসফুল শিবির। তবে তাদের ভাবাচ্ছে গোষ্ঠীকোন্দল। তৃণমূলেরই একটি গোষ্ঠী ভোট কাটতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সেই সুযোগ কাজে লাগাতে চাইছে সিপিএম। পঞ্চায়েত নির্বাচনে এই বিধানসভায় সিপিএম ভালো ফল করেছিল। হাতে গোনা কিছু পকেট এলাকা বাদ দিয়ে এই বিধানসভায় বিজেপির অস্তিত্ব নেই বললেই চলে। এই বিধানসভায় বিজেপির ভোট বলতে রয়েছে গোবরা, ফরিদপুর, দেবগ্রাম পঞ্চায়েতের কিছু এলাকায়। সেখানে নিজেদের ভোটব্যাঙ্কে ধস ঠেকানোটাই বড় চ্যালেঞ্জ গেরুয়া শিবিরের।
ব্লকের তৃণমূলের সহ-সভাপতি জিয়াউর রহমান বলেন, হাতগাছা থেকে গতবার ১০ হাজার লিড পেয়েছিল তৃণমূল। এবার সেই লিডকেও ছাপিয়ে যাবে বলে আমরা আশাবাদী। মানুষ স্বতঃস্ফূর্তভাবে তৃণমূল কংগ্রেসকে ভোট দেবে। বিজেপি-সিপিএমের এখানে কোনও জায়গা নেই।
কালীগঞ্জের সিপিএম নেতা দেবাশিস আচার্য বলেন, সংখ্যালঘু অধ্যুষিত‌ মানুষজন তৃণমূলের উপর ক্ষুব্ধ। তৃণমূলের একের পর এক দুর্নীতি তারা দেখছে। এবার তারা সিপিএমকে ভোট দেবে।

30th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ