বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

মেদিনীপুরে মনোনয়ন শুরু, প্রথমদিনে জমা ২ প্রার্থীর

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলায় সোমবার থেকে শুরু হল মনোনয়নপর্ব। প্রথমদিন মনোনয়ন জমা করলেন মেদিনীপুর ও ঘাটাল লোকসভার দুই এসইউসি প্রার্থী। ৩মে দুই বিজেপি প্রার্থীর মনোনয়ন জমা করার কথা রয়েছে। ওইদিনই মনোনয়ন জমা করতে পারেন বাম প্রার্থীরাও। ২ তারিখ মনোনয়ন জমা করার কথা দেবের। একদম শেষ দিনে ৬মে মনোনয়ন জমা করতে পারেন জুন মালিয়া। 
মেদিনীপুর লোকসভায় অনিন্দিতা জানাকে প্রার্থী করেছে এসইউসি। ঘাটাল লোকসভা কেন্দ্রে তাদের প্রার্থী দীনেশ মেইকাপ। এদিন দুই প্রার্থীই মেদিনীপুর শহরের কলেজ মোড় থেকে দলীয় কর্মী-সমর্থকদের সঙ্গে হেঁটে মিছিল করে জেলাশাসকের দপ্তরে মনোনয়নপত্র দাখিল করতে যান। জেলাশাসক তথা জেলা নির্বাচনী অধিকারিক খুরশিদ আলি কাদেরির কাছে মনোনয়নপত্র জমা দেন মেদিনীপুরের প্রার্থী। ঘাটাল লোকসভার রিটার্নিং অফিসার অতিরিক্ত জেলাশাসক(সাধারণ) সন্দীপ টুডুর কাছে মনোনয়ন দেন দীনেশ মেইকাপ। 
প্রশাসন সূত্রে জানা গিয়েছে, ৭মে মনোনয়ন যাচাই হবে। ৯মে মনোনয়ন প্রত্যাহার করা যেতে পারে। আগামী ২মে মনোনয়ন জমা দিতে যাবেন ঘাটালের তৃণমূল প্রার্থী দেব। ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের সভাপতি আশিস হুদাইত বলেন, ২ তারিখ সকাল ১০টায় মেদিনীপুর শহরের ফেডারেশন হলের সামনে থেকে মিছিল করে মনোনয়ন জমা দিতে যাবেন দেব। মন্ত্রী মানস ভুঁইয়া, শিউলি সাহার থাকার কথা রয়েছে। 
৩মে মনোনয়ন জমা করার কথা মেদিনীপুর লোকসভার বিজেপি প্রার্থী অগ্নিমিত্রা পল ও ঘাটালের প্রার্থী হিরন্ময় চট্টোপাধ্যায়ের। বিজেপির জেলা সহ সভাপতি শঙ্কর গুছাইত বলেন, ৩ তারিখ দলের দুই প্রার্থী মনোনয়ন জমা করবেন। বিরোধী দলনেতার থাকার কথা রয়েছে।
৩ মে মনোনয়ন জমা দেবেন বামেদের দুই প্রার্থীও। মেদিনীপুর লোকসভার বাম প্রার্থী বিপ্লব ভট্ট ও ঘাটালের তপন গঙ্গোপাধ্যায় মিছিল করে মনোনয়ন জমা দিতে যাবেন। বিদ্যাসাগর হল প্রাঙ্গণ থেকে মিছিল শুরু হওয়ার কথা রয়েছে। এনিয়ে প্রস্তুতিও চলছে। তবে, মনোনয়ন জমা দেওয়ার শেষ দিনে কোনও রাজনৈতিক দলই ‘ঝুঁকি’ নেয় না। কিন্তু ওইদিনই মনোনয়ন জমা দেওয়ার কথা মেদিনীপুরের তৃণমূল প্রার্থীর। 
যুব তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক সন্দীপ সিংহ বলেন, আপাতত ৬ তারিখে জুন দিদির মনোনয়নের দিনক্ষণ স্থির করা হয়েছে। জেলা পার্টি অফিস কিংবা ফেডারেশন থেকে মিছিল করে মনোনয়ন জমা দিতে পারেন তিনি। মনোনয়নকে কেন্দ্র করে নিরাপত্তা জোরদার করা হয়েছে মেদিনীপুর কালেক্টরেটে। একাধিক ব্যারিকেড করা হয়েছে। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিস ও কেন্দ্রীয় বাহিনী।

30th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ