বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

শৌচাগার ব্যবহার নিয়ে বিবাদ, দুর্গাপুরে আত্মঘাতী যুবক, ধৃত মা, ভাই সহ ৩
 

সংবাদদাতা, দুর্গাপুর: শৌচাগার নিয়ে দীর্ঘদিনের পারিবারিক বিবাদে দুর্গাপুরে আত্মঘাতী হলেন এক যুবক। মৃতের নাম নারায়ণ দাস (৩৬)। তিনি একটি কাপড়ের দোকানের কর্মী ছিলেন। আত্মঘাতী যুবক সুইসাইড নোটে মৃত্যুর জন্য দায়ী করেছেন তাঁর মা, ভাই ও ভাইয়ের স্ত্রীকে। অভিযোগের ভিত্তিতে কোকওভেন থানার পুলিস ওই তিনজন অভিযুক্তকে গ্রেপ্তার করে। ধৃতদের শনিবার দুর্গাপুর মহকুমা আদালতে পেশ করলে বিচারক ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দেন।
স্থানীয় ও পুলিস সূত্রে জানা গিয়েছে, দুর্গাপুরের ৪৩ নম্বর ওয়ার্ডের নডিহা এলাকার বাসিন্দা নারায়ণ দাস। তাঁরা দুই ভাই বাম আমলে  সরকারি জমিতে দু’টি সরকারি আবাসন পেয়েছিলেন। নারায়ণবাবুর ভাই গোপাল দাসের   সঙ্গে তাঁর মা পদ্মা দাস ও গোপালের স্ত্রী চম্পা দাস একটি বাড়িতে থাকত। অপর বাড়িটিতে  নারায়ণবাবু ও তাঁর স্ত্রী বুল্টি দাস একটি সন্তান নিয়ে থাকতেন। একই জমিতে পাশাপাশি দুই ভায়ের বাড়িতে একটি মাত্র পরিত্যক্ত শৌচাগার ছিল। ওই পরিত্যক্ত শৌচাগার নিয়েই ঘটে বিপত্তি। গোপাল নিজে একটি শৌচাগার নির্মাণ করে ব্যবহার করত। পরিত্যক্ত শৌচাগারটি নারায়ণবাবুর পরিবার ব্যাবহার করত। অভিযোগ, শৌচাগারটি যাতে নারায়ণবাবু ব্যবহার না করতে পারেন, তার জন্য তাঁর মা, ভাই ও ভাইয়ের স্ত্রী বাধা দিত, নির্যাতন করত। প্রায় দিনই সকালে শৌচাগার ব্যবহার নিয়ে দুই পরিবারে বচসা হতো। এরপর নিজেই অর্থ জোগাড় করে একটি শৌচাগার নির্মাণ করেন। এরপর ওই শৌচাগারও ভেঙে দেওয়ার হুমকি শুরু হয়। মানসিক নির্যাতন থেকে রেহাই পেতে নারায়ণবাবু এলাকার প্রতিটি রাজনৈতিক দলের এবং পুলিসের দ্বারস্থ হন। পারিবারিক বিবাদ মেটাতে এলাকাবাসী বহুবার এসেছেন। সমস্যা না মেটায় শুক্রবার সকালে তাঁর কর্মস্থল কাপড়ের দোকানের গোডাউনে গলায় দড়ির ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। 
নারায়ণবাবুর স্ত্রী বুল্টি দাস পুলিসে লিখিত অভিযোগ দায়ের করেছেন। মৃতের প্রতিবেশী মৃগাঙ্ক বন্দ্যোপাধ্যায় বলেন, নারায়ণের ওপর অত্যাচার হতো। পাড়ার প্রতিটি মানুষ চেষ্টা করেছেন সমস্যার সমাধান করার। কিন্তু কোনও লাভ হল না। পুলিস ঘটনার তদন্ত শুরু করেছে।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ