বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

অঙ্ক কষে জয়ের কৌশল নিরূপণ করছে তৃণমূল, মোদি মাহাত্ম্যে ভরসা বিজেপির

নিজস্ব প্রতিনিধি, মেদিনীপুর: তৃণমূলের ঘরে সিঁধ কেটে ঢুকে পড়ছে না তো বিজেপি? সেটা যাচাই করতে বুথভিত্তিক পর্যালোচনা বৈঠক শুরু করল তৃণমূল। ইতিমধ্যেই ব্লক ধরে ধরে বৈঠক শুরু করেছে তৃণমূল নেতৃত্ব। বৈঠক থেকেই ঠিক হচ্ছে নির্বাচনের রণকৌশল। 
তৃণমূল নেতারা মানছেন, যদি বুথের সংগঠন ঠিক থাকে, তাহলে যেকোনও নির্বাচনে জয় অবশ্যম্ভাবী। কিন্তু বুথের সংগঠন নড়বড়ে হলেই সমস্যা। একুশের নির্বাচনের আগে রাজ্যজুড়ে মোদি হাওয়া থাকলেও তৃণমূলের বুথের সংগঠন মজবুত হওয়ার কারণেই বিজেপিকে ৭৭ আসনে থমকে যেতে হয়েছিল। তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরা বলেন, বুথে বুথে বিরোধীদের কী অবস্থা, আগের নির্বাচনগুলিতে সংশ্লিষ্ট বুথে কী ফল হয়েছিল, যদি তৃণমূলের খারাপ ফল হয়ে থাকে, তা পুনরুদ্ধারে এতদিন স্থানীয় নেতা-কর্মীরা কী করেছেন, সেসব পর্যালোচনা বৈঠকের মাধ্যমে বুথ সভাপতি, অঞ্চল সভাপতি, ব্লক সভাপতিদের কাছ থেকে তা জানতে চাওয়া হচ্ছে। সেইসঙ্গে ভোট পর্যন্ত প্রচারের কৌশলও ঠিক করে দেওয়া হচ্ছে। 
তৃণমূল সূত্রে খবর, ইতিমধ্যেই গড়বেতায় এনিয়ে সভা করেছেন তৃণমূল জেলা সভাপতি। বৈঠকের সুফলও পেয়েছেন। কোনও প্রশ্নে বুথ সভাপতি মিথ্যা বললে তিনি অঞ্চল সভাপতির কাছে ধরা পড়ছেন, আবার অঞ্চল সভাপতি মিথ্যা বললে ব্লক সভাপতির কাছে ধরা পড়ছেন। জানা গিয়েছে, এভাবে পর্যালোচনা বৈঠকের পর দলের প্রচার কমিটিকে সেই এলাকায় নামানো হবে। তৃণমূল সরকার কী করেছে, তার লিফলেট বিলি করা হবে। সেই সঙ্গে প্রতি বুথে হবে চাটাই বৈঠক। শুধু তাই নয়, যে অঞ্চলে তফসিলি মানুষের আধিক্য রয়েছে, সেখানে দলের এসসি, এসটি সংগঠনকে নামানো হচ্ছে। সংখ্যালঘু এলাকায় কাজে লাগানো হচ্ছে দলের মাইনরিটি সেলকে। 
অন্যদিকে, মহিলা ভোট টানতে ‘আমার বুথে আমি সাথী’ নামের একটি কর্মসূচি নিয়েছে জেলা তৃণমূল। মহিলা তৃণমূলের সভানেত্রী মামনি মাণ্ডি বলেন, মুখ্যমন্ত্রী মহিলাদের জন্য যা করেছেন, অন্য কোনও রাজ্যে তা হয়নি। এই কর্মসূচির মাধ্যমে বাসিন্দাদের বাড়ি বাড়ি প্রচার চালাব আমরা। লিফলেট বিলি করা হবে। তবে থেমে নেই বিজেপিও। তারাও বুথে বুথে প্রচার শুরু করেছে। বিজেপি জেলা মুখপাত্র অরূপ দাস বলেন, তৃণমূল যাই করুক না কেন, তাদের বিদায় ঘণ্টা বেজে গিয়েছে। মানুষ মোদির ‘গ্যারান্টি’ দেখেই ভোট দেবেন। তৃণমূলের নেতারা বুথে পড়ে থেকেও কিছু করতে পারবেন না।

28th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ