বর্তমান পত্রিকা : Bartaman Patrika | West Bengal's frontliner Newspaper | Latest Bengali News, এই মুহূর্তে বাংলা খবর
দক্ষিণবঙ্গ
 

দেব, জুন জিতলেই ঘাটাল মাস্টার প্ল্যান উপহার: মমতা

শ্রীকান্ত পড়্যা, পিংলা: লোকসভায় দেব, জুন জিতলে আমি মেদিনীপুরকে ঘাটাল মাস্টার প্ল্যান উপহার দেব। শুক্রবার পশ্চিম মেদিনীপুরের পিংলার মুণ্ডমারীর জনসভা থেকে এমনই ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ঘাটাল কেন্দ্রের প্রার্থী দেবের সমর্থনে এদিন সভা ছিল। সেই সভায় দলীয় প্রার্থী দেবের ভূয়সী প্রশংসা করেন মুখ্যমন্ত্রী। বক্তৃতার শুরুতেই তিনি বলেন, দেব আমার প্রিয় প্রার্থী এবং মানুষের প্রার্থী। দেব নিজের কেন্দ্র নিয়ে চিন্তাভাবনা করে। শুধু ভোটের সময় নয়, ঘাটালের বন্যা বা করোনার সময়ও নিজের এলাকায় মানুষজনের পাশে দাঁড়িয়েছিল। চলচ্চিত্রের পাশাপাশি মানুষের জন্য আরও কাজ করুক।
এদিন মুখ্যমন্ত্রীর সামনে দেব বক্তব্য রাখেন। একজন পোড় খাওয়া রাজনীতিবিদের মতো তাঁর বক্তব্যে খুশি হন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই দেবকে প্রশংসায় ভরিয়ে দেন দলনেত্রী। তিনি বলেন, ৭০০কোটি টাকা ব্যয়ে কেলেঘাই-কপালেশ্বরী নদী খননের কাজ করেছি। মানস ভুঁইয়া রোজ ওই নিয়ে বলতেন। মুর্শিদাবাদে কান্দি মাস্টার প্ল্যান হয়ে গিয়েছে। এবার দেব ও জুন জিতলে ঘাটাল মাস্টার প্ল্যান উপহার দেব। আমি পিংলার পটচিত্র শিল্পীদের অভিনন্দন জানাই। সবংয়ে যেমন মাদুর, তেমনই পিংলার পটচিত্র সারা পৃথিবী বিখ্যাত। আমরা পৃথিবীর কোনও প্রান্তে গেলে আপনাদের হাতে তৈরি পটচিত্র, ডোকরা, মাদুর নিয়ে যাই। আপনাদের হাতের কাজ খুব ভালো। সেজন্য নিয়ে যাই। তিনি আরও বলেন, স্বনির্ভর গোষ্ঠীর সদস্যারা নিজেদের তৈরি সামগ্রী বিক্রির জন্য মেলায় যান। কিন্তু, বছরভর তাঁদের জিনিসপত্র বিক্রি হয় না। তাই আমরা প্রতি জেলায় একটা বাজার তৈরি করব। সেখানে স্বনির্ভর গোষ্ঠীর সদস্যাদের তৈরি জিনিসপত্র বিক্রি করা হবে। তারপর মহকুমা এবং ব্লকস্তরে এধরনের বাজার হবে। 
এদিন মুখ্যমন্ত্রী অবিভক্ত মেদিনীপুরের একাধিক উন্নয়নমূলক কাজ ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরেন। তিনি বলেন, ডেবরায় ইংলিশ মিডিয়াম স্কুল করে দিয়েছি। মেদিনীপুরে ছ’টি মাল্টি স্পেশালিটি হাসপাতাল হয়েছে। তাজপুরে গভীর সমুদ্রবন্দর হচ্ছে। ২৫ হাজার মানুষের কর্মসংস্থান হবে। খড়্গপুর শিল্পাঞ্চলে বিদ্যাসাগর পার্কে অনেকের চাকরি হয়েছে। আগামী দিনে আরও হবে। খড়্গপুর শহরের মানুষ দীর্ঘদিন নিজেদের অধিকার থেকে বঞ্চিত ছিলেন। জমির সমস্যা ছিল। আমি সেই সমস্যার সমাধান করে দিয়েছি।
এদিন মুখ্যমন্ত্রী বিজেপি ও সিপিএমকে চাকরি খেকো বলে আক্রমণ করেন। ২৬হাজার শিক্ষক ও শিক্ষাকর্মীর প্যানেল বাতিল ইস্যুতে কড়া জবাব দেন। তাঁর প্রশ্ন, যাঁরা এই অর্ডার দিচ্ছেন, তাঁদের যদি চাকরি চলে যায়, আর সব টাকা ফেরাতে বলা হয়, নিজেরা পারবেন তো?
এদিনের সভায় দলীয় প্রার্থী দেবের পাশাপাশি মন্ত্রী মানস ভুঁইয়া, আর এক মন্ত্রী শিউলি সাহা, বিধায়ক হুময়ুন কবীর, অজিত মাইতি, ফিরোজা বিবি ও মমতা ভুঁইয়া প্রমুখ ছিলেন। তপ্ত দুপুরে কাতারে কাতারে মানুষের ভিড় হয়েছিল। শামিয়ানা ছাপিয়ে কাঠফাটা রোদ উপেক্ষা করে মুখ্যমন্ত্রীর বক্তব্য শোনার অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন হাজার হাজার মানুষ।  পিংলার সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ঘাটালের তৃণমূল প্রার্থী দেব।-নিজস্ব চিত্র

27th     April,   2024
 
 
অক্ষয় তৃতীয়া ১৪৩১
 
কলকাতা
 
রাজ্য
 
দেশ
 
বিদেশ
 
খেলা
 
বিনোদন
 
আজকের দিনে
 
রাশিফল ও প্রতিকার
ভাস্কর বন্দ্যোপাধ্যায়
এখনকার দর
দিন পঞ্জিকা
 
শরীর ও স্বাস্থ্য
 
বিশেষ নিবন্ধ
 
সিনেমা
 
প্রচ্ছদ নিবন্ধ